শাওমি রেডমি নোট ৯ সিরিজ এলো বাংলাদেশে

শাওমি রেডমি নোট ৯ সিরিজ এলো বাংলাদেশে

বাংলাদেশে চলে এলো শাওমির বহুল প্রতীক্ষিত, রেডমি নোট ৯ সিরিজ। এই সিরিজের তিনটি ফোন একই সাথে দেশে নিয়ে আসলো শাওমি। ফোন তিনটি হল রেডমি নোট ৯, রেডমি নোট ৯এস, এবং রেডমি নোট ৯ প্রো। যদিও এই রেডমি নোট ৯ সিরিজ বাংলাদেশে লঞ্চ করার তারিখ ছিল গত ৯ জুন, কিন্তু কোনো এক অনিবার্য কারণে শাওমি সে তারিখ পিছিয়ে ১৪ জুনে নিয়ে গিয়েছিল।

তো যাই হোক অবশেষে শাওমি ভক্তদের প্রতীক্ষার অবসান ঘটলো। এবার চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক রেডমি নোট ৯ সিরিজ এর এই ফোন তিনটি সম্পর্কে।

শাওমি রেডমি নোট ৯

বাজেটের মধ্যে ফটোগ্রাফি প্রাধান্য পেয়েছে রেডমি নোট ৯ এ। কোয়াড ক্যামেরা সেটাপ এর ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ৮ মেগাপিক্সেল এর অাল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। এছাড়াও ফোনের সামনে ৬.৫৩ ইঞ্চির হোল-পাঞ্চ ডিসপ্লেতে থাকছে ১৩ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

নোট ৯ এর ৫০২০ মিলিএম্প বিশাল ব্যাটারিকে চার্জ করতে বক্সেই দেয়া রয়েছে ২২ ওয়াট এর ফাস্ট চার্জার। ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। ৪ জিবি র‍্যাম/১২৮ জিবি রম এর একটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

সফটওয়্যার ভিত্তিক ফেস আনলক এবং সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট ও থাকছে ফোনটিতে। ফরেস্ট গ্রিন এবং মিডনাইট গ্রে – এই দুইটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

রেডমি নোট ৯এস

রেডমি নোট ৯এস এ ফোনেও থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ। তবে এখানে ব্যবহার করা হয়েছে স্যামসাং এর আইসোসেল ব্রাইট জিএম২ সেন্সর, যা এর ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরাতে যুক্ত করবে স্মার্ট আইএসও, বেটার লো লাইট ফটো এর মত ফিচার।

৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলে ডেপথ সেন্সর এর পাশাপাশি নোট ৯এস এ থাকছে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা, যা ২ সেন্টিমিটার কাছ থেকেও ছবি তুলতে পারে এবং ১০৮০পি রেজ্যুলুশান পর্যন্ত ভিডিও রেকর্ডে সক্ষম।

৬.৬৭ ইঞ্চি ডিস্পলেযুক্ত এই ফোনের সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

সফটওয়্যার ভিত্তিক ফেস আনলক এবং সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট থাকছে ফোনটিতে। স্ন্যাপড্রাগন ৭২০জি ব্যবহৃত হয়েছে ফোনটিতে, যা একটি গেমিং ভিত্তিক চিপসেট। ৪ জিবি র‍্যাম/৬৪ জিবি রম এবং ৬ জিবি র‍্যাম/১২৮ জিবি রম- দুইটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

৫০২০ মিলিএম্প এর ব্যাটারিকে চার্জ করতে ফোনের বক্সেই দেয়া থাকবে ২২ ওয়াট এর ফাস্ট চার্জার। ইন্টেস্টেলার গ্রে এবং অরোরা ব্লু- এই দুইটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে রেডমি নোট ৯এস।

রেডমি নোট ৯ প্রো

মূলত গেমিং মাথায় রেখে তৈরী রেডমি নোট ৯ প্রো তে থাকছে পাওয়ারফুল স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, যাকে গ্রাফিকাল পাওয়ার যোগাবে এডার্নো ৬১৮ জিপিইউ। এছাড়াও গেমিং অভিজ্ঞতা উন্নত করতে আরো কিছু আলাদা ফিচার যুক্ত করা হয়েছে ফোনটিতে।

নোট ৯ সিরিজ এর অন্য দুটি মডেলে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকলেও নোট ৯ প্রো তে থাকছে ৬৪ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরাযুক্ত কোয়াড ক্যামেরা সেটাপ। রেডমি নোট ৯ প্রো এর ৬.৬৭ ইঞ্চির হোল-পাঞ্চ ডিসপ্লেতে থাকছে ১৬ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা।

৫০২০ মিলিএম্প এর বিশাল ব্যাটারিকে চার্জ করতে ফোনের বক্সেই দেওয়া থাকবে ৩৩ ওয়াট এর সুপার ফাস্ট চার্জার। সফটওয়্যার ভিত্তিক ফেস আনলক এবং সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট ও থাকছে ফোনটিতে। ৬ জিবি র‍্যাম/৬৪ জিবি রম এবং ৬ জিবি র‍্যাম/১২৮ জিবি রম- এই দুইটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি- গ্লেসিয়ার হোয়াইট, ইন্টেলেস্টেলার গ্রে এবং ট্রপিকাল গ্রিন।

রেডমি নোট ৯, নোট ৯এস, নোট ৯ প্রো এর দাম

অনুগ্রহ করে এখানে ক্লিক করে শাওমির সাইট থেকে সর্বশেষ দাম দেখে নিন। 

মডেলর‍্যাম / ইন্টারনাল স্টোরেজদাম (টাকা)
রেডমি নোট ৯৪ জিবি / ১২৮ জিবি১৯,৯৯৯
রেডমি নোট ৯এস৪ জিবি / ৬৪ জিবি২২,৯৯৯
রেডমি নোট ৯এস৬ জিবি / ১২৮ জিবি২৫,৯৯৯
রেডমি নোট ৯ প্রো৬ জিবি / ৬৪ জিবি২৬,৯৯৯
রেডমি নোট ৯ প্রো৬ জিবি / ১২৮ জিবি২৮,৯৯৯

সকল মি অথোরাইজড সেলস সেন্টার এবং খুচরা বিক্রেতার কাছে আজ থেকেই পাওয়া যাবে ডিভাইস তিনটি। এছাড়াও ডিলবাজার থেকেও অর্ডার করা যাবে ফোন তিনটি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,048 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

1 Comment

  1. আরাফাত বিন সুলতান Reply

    Latest price given in the link.

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.