পোকো সি৬৫ এলো বাজেটের মধ্যে ভাল কনফিগারেশন নিয়ে

শাওমির সাব-ব্রান্ড পোকো নিয়ে এসেছে আরেকটি নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন, পোকো সি৬৫। এন্ট্রি-লেভেল বাজেটের এই ফোনে সুলভ মুল্যে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এর মত সুবিধা পাওয়া যাবে। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া পোকো সি৬৫ সম্পর্কে বিস্তারিত।

পোকো সি৬৫ ফিচার

পোকো সি৬৫ ফোনটির ফিচারগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো এর ৬.৭৪ ইঞ্চি বিশাল ফুল এইচডি প্লাস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে যাতে আবার ৯০ হার্জ রিফ্রেশ রেটও রয়েছে। এই বিশাল ডিসপ্লে আবার TUV-সার্টিফাইড যার মানে হলো এটি লম্বা সময় ধরে ব্যবহারে অস্বস্তি লাগবেনা। ফোনের ব্যাকে টেক্সচারড ফিনিশ রয়েছে ও তিনটি ক্যামেরা স্থান পেয়েছে রেকটেংগেলার মডিউলে। 

পোকো সি৬৫ ফোনটি চলবে মিডিয়াটেক হেলিও জি৮৫ দ্বারা যার পারফরম্যান্স সম্পর্কে ইতিমধ্যে অধিকাংশ প্রযুক্তিপ্রেমীর ধারণা রয়েছে। এন্ট্রি-লেভেল এর বাজেট ফোনগুলোতে এই চিপসেট বেশ প্রমিসিং পারফরম্যান্স প্রদানে সক্ষম। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে ফোনটি পাওয়া যাবে। এছাড়া ডেডিকেটেড এসডি কার্ড স্লট ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগও রয়েছে।

পোকো সি৬৫ এর ব্যাকে ট্রিপল লেন্স ক্যামেরা সিস্টেম রয়েছে। ৫০ মেগাপিক্সেল মেইন সেন্সরের পাশাপাশি এখানে ২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর থাকছে। ফোনের ফ্রটে থাকছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনের ক্যামেরা থেকে আহামরি আউটপুট আশা করা হয়ত ঠিক হবেনা, যেহেতু এটি একটি বাজেট ফোন ও কম দামেই প্রয়োজনীয় সকল ফিচার প্রদানের চেষ্টা করছে।

পোকো সি৬৫ ফোনটিতে এন্ড্রয়েড ১৩ ভিত্তিক মিইউআই ১৪ প্রি-ইন্সটলড পাওয়া যাবে। ব্যাটারি হিসেবে ৫০০০ মিলিএম্প সেল থাকছে পোকো সি৬৫ ফোনটিতে, ফোনের বক্সে পাওয়া যাবে ১৮ ওয়াট ফাস্ট চার্জার। বলে রাখা ভালো ফোনটিতে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর, ৩.৫ মিমি. হেডফোন জ্যাক, আইআর ব্লাস্টার, ডুয়াল সিম, ইত্যাদি ফিচারও উপস্থিত।

poco c65 phone

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে পোকো সি৬৫ এর স্পেসিফিকেশন:

  • ডিসপ্লেঃ ৬.৭৪ ইঞ্চি ফুলএইচডি+ ৯০ হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি৮৫
  • র‍্যামঃ ৬ জিবি / ১২৮ জিবি
  • স্টোরেজঃ ১২৮ জিবি / ২৫৬ জিবি
  • প্রাইমারি ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল ট্রিপল
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮ মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০ মিলিএম্প 
  • চার্জিংঃ ১৮ ওয়াট

পোকো সি৬৫ দাম

পোকো সি৬৫ ফোনটি দুইটি স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে তা ইতিমধ্যে জেনেছেন। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম ১২৯ ডলার, যেখনানে ১৪৯ ডলার গুণতে হবে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলের জন্য। ফোনটি পাওয়া যাবে ব্ল্যাক, ব্লু ও পারপল কালারে।

পোকো সি৬৫ আরেকটি বাজেট ফোন মাত্র যাতে ফ্ল্যাশিং কোনো ফিচার নেই। আহামরি ক্যামেরা বা প্রসেসর নয় বরং প্রয়োজনীয় সকল ফিচার এই ফোনটিতে প্রদান করার চেষ্টা করেছে পোকো যা এটিকে ভালো একটি এন্ট্রি লেভেলের বাজেট ফোনে পরিণত করেছে। ফোনটি সম্পর্কে আপনার মতামত বাংলাটেক এর পাঠকদের সাথে চাইলে শেয়ার করতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *