শাওমি ১৪ সিরিজ এলো আইফোন ১৫ এর সাথে লড়াই করতে

সম্প্রতি চীনে অনুষ্ঠিত হওয়া একটি ইভেন্টে নতুন স্মার্টফোন, স্মার্টওয়াচ, স্মার্ট টিভি ও আরো অনেক ডিভাইস ঘোষণা করেছে শাওমি। এই পোস্টে আমরা আলোচনা করবো সদ্য মুক্তি পাওয়া শাওমি ১৪ সিরিজ নিয়ে। শাওমি ১৪ ও শাওমি ১৪ প্রো ডিভাইস দুইটি শাওমির লেটেস্ট ফ্ল্যাগশিপ যাতে আবার শাওমির নতুন অপারেটিং সিস্টেম, হাইপারওএস রয়েছে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক শাওমি ১৪ সিরিজ সম্পর্কে।

শাওমি ১৪ 

শাওমি ১৪ হলো একটি কমপ্যাক্ট ফ্ল্যাগশিপ ফোন যাতে টপ-নচ স্পেসিফিকেশন থাকছে। বক্সি ডিজাইনের এই ফোনটির ব্যাকে স্কয়ার ক্যামেরা মডিউল রয়েছে। আইপি৬৮-সার্টিফাইড এই ডিভাইসটি ওয়াটার-রেসিস্ট্যান্ট হওয়ার পাশাপাশি এতে মেটাল ফ্রেম রয়েছে।

শাওমি ১৪ ফোনটিতে Huaxing C8 এমোলেড ডিসপ্লে রয়েছে যা টিসিএল এর সাথে শাওমি একসাথে তৈরি করেছে। ফোনটিতে ৬.৩৬ ইঞ্চির ১.৫কে রেজ্যুলেশনের ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে যা আবার ৩,০০০ নিটস পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এই স্ক্রিনেই আবার ফিংগারপ্রিন্ট সেন্সর ইন্টিগ্রেটেড রয়েছে, সাথে আরো পেয়ে যাবেন এইচডি১০+, এইচএলজি ও ডলবি ভিশন সাপোর্ট। গরিলা গ্লাস ভিকটাস এর প্রটেকশন থাকছে এই ডিসপ্লেতে।

শাওমি ১৪ ফোনটিতে লাইকা-ব্র্যান্ডেড ক্যামেরা রয়েছে। Vario Summilux aspherical lens রয়েছে এই ফোনে যা নাকি গত বছরের শাওমি ১৩ অপেক্ষা অধিক এনহেন্সড ইমেজিং সুবিধা প্রদান করবে। শাওমি ১৪ ফোনটিতে ৫০ মেগাপিক্সেল Hunter 900 মেইন সেন্সর রয়েছে যাতে ওআইএস রয়েছে। আরো রয়েছে ৫০ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড লেন্স ও ৫০ মেগাপিক্সেল ওআইএস-যুক্ত টেলিফটো ইউনিট। ফোনটির ফ্রন্টে থাকছে ৩২ মেগাপিক্সেল সেলফি শ্যুটার। শাওমি ১৪ ফোনটিতে ডলবি এটমস ডুয়াল স্টিরিও স্পিকার ও ৪-মাইক অ্যারে রয়েছে যা ভিডিও রেকর্ডিং এর সময় ৩৬০ ডিগ্রি সাউন্ড রেকর্ড করতে পারে।

শাওমি ১৪ ফোনটিতে কোয়ালকম এর লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ব্যবহার করা হয়েছে। ১৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১ টেরাবাইট পর্যন্ত ইউএফএস ৪ স্টোরেজ পাওয়া যাবে ফোনটিতে। হিট ডিসিপেশন সিস্টেম রয়েছে ফোনটিতে যা গ্যাস-লিকুইড সেপারেশন চ্যানেল ডিজাইন ব্যবহার করে। ৪৬১০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে এই ফোনটিতে যা আবার ৯০ ওয়াট ওয়্যারড চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ও ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। সফটওয়্যার এর দিক দিয়ে নতুন হাইপারওএস থাকছে ফোনটিতে যা এন্ড্রয়েড ১৪ এর উপর ভিত্তি করে তৈরি।

শাওমি ১৪ দাম

শাওমি ১৪ ফোনটি পাওয়া যাবে ব্ল্যাক, হোয়াইট, পিংক ও রক গ্রিন কালারে। ৩,৯৯৯ ইউয়ান বা ৬৪৬ ডলার দামে পাওয়া যাবে ফোনটির ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট। ফোনটির ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেল এর দাম ৪,২৯৯ ইউয়ান। অন্যদিকে ১৬ জিবি র‍্যাম ও ১ টেরাবাইট স্টোরেজ এর ম্যাক্স ভ্যারিয়ান্ট পাওয়া যাবে ৪,৯৯৯ ইউয়ান দামে। 

xiaomi 14 pro

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

শাওমি ১৪ প্রো

এবার চলুন জেনে নেওয়া যাক “টপ অফ দ্যা লাইন” শাওমি ১৪ প্রো ফোনটি সম্পর্কে।

শাওমি ১৪ প্রো ফোনটি শাওমি ১৪ এর মত তেমন একটা কমপ্যাক্ট না হলেও এটির ডিজাইন ল্যাংগুয়েজ ও বক্সি ডিজাইন একই থাকছে, শাওমি ১৪ এর মত স্কয়ার ক্যামেরা মডিউল থাকছে ফোনের ব্যাকে। এই ফোনটিও আইপি৬৮-সার্টিফাইড হওয়ার পাশাপাশি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২ দ্বারা প্রটেক্টেড।

ডিসপ্লে হিসেবে এই ফোনে থাকছে ৬.৭ ইঞ্চি ওলেড ১২-বিট কার্ভড স্ক্রিন যাতে ১মি.মি. সরু বেজেল থাকছে। ২কে রেজ্যুলেশনের এই ডিসপ্লেতে ১২০ হার্জ রিফ্রেশ রেট ও ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট রয়েছে। ফোনটিতে ডলবি এটমস ডুয়াল স্টিরিও স্পিকার থাকছে।

শাওমি ১৪ প্রো ফোনটিতেও লাইকা-ব্র্যান্ডেড ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ থাকছে। Hunter 900 ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরার সাথে এখানে ৫০ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড এংগেল লেন্স ও ৫০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা রয়েছে। ফোনের ফ্রন্টে রয়েছে ৩২ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। 👉 শাওমি মোবাইলের দাম

স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকছে এই ফোনটিতেও। বলে রাখা ভালো এই প্রসেসরের কল্যাণে এখানেও ৮কে ভিডিও রেকর্ডিং সুবিধা থাকছে গত বছরের শাওমি ১৩ সিরিজের মতই। হিট ডিসিপেশন সিস্টেম থাকছে শাওমি ১৪ ফোনটির মতই।

৪,৮৮০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে শাওমি ১৪ প্রো ফোনটিতে। ১২০ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং এর পাশাপাশি ৫০ ওয়াট ওয়্যারলেস ও ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং থাকছে ফোনটিতে। শাওমি ১৪ এর মত এখানেও নতুন হাইপারওএস থাকছে।

শাওমি ১৪ প্রো দাম

শাওমি ১৪ প্রো ফোনটির দাম শুরু হচ্ছে ৪,৯৯৯ ইউয়ান বা ৬৮৩ ডলার থেকে যাতে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকবে। ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ মডেলটির দাম পড়বে ৫,৪৯৯ ইউয়ান বা ৭৫১ ডলার। অন্যদিকে ১ টেরাবাইট স্টোরেজ ও ১৬ জিবি র‍্যাম এর শাওমি ১৪ প্রো পাওয়া যাবে ৫,৯৯৯ ইউয়ান বা ৮১৯ ডলারে। হোয়াইট, ব্ল্যাক ও গ্রিন কালারে ফোনটি পাওয়া যাবে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *