দুবাই চাকরি পাবেন যেভাবে | দুবাই জব ফর বাংলাদেশী

চাকরির জন্য দুবাই অত্যন্ত জনপ্রিয় এক গন্তব্য, বিশেষ করে আমাদের দেশে। দুবাই অত্যন্ত ধনী এক শহর। ব্যবসা ও বাণিজ্যের প্রাণকেন্দ্র বলে দুবাইতে বিভিন্ন ধরনের কাজের জন্য নিয়মিত লোক নেয়া হয়। বিশেষ করে বিদেশিদের ভালো বেতনে চাকরি পাবার ক্ষেত্রে দুবাই বেশ জনপ্রিয় একটি স্থান। দুবাইতে কাজের সন্ধান করে থাকেন অনেক বিদেশি। আমাদের দেশের অনেক বেকার যুবকই চাকরির সন্ধান করেন দেশের বাইরে। বিশেষ করে মধ্যপ্রাচ্যের শহরগুলোতে।

আর তাই দুবাইয়ের চাকরির খবর নিয়ে অনেকেরই কৌতূহল থাকে। তবে সঠিক পথ বা উপায় না জানায় দুবাইতে চাকরি পান না অনেকেই। ‘দুবাই জব ফর বাংলাদেশী’ লিখে সার্চ করলে অনেক ধরনের চটকদার বিজ্ঞাপন দেখতে পাবেন। তবে মনে রাখতে হবে অজানা জায়গা থেকে প্রতারিত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে। কাজেই দুবাইতে চাকরি খুঁজতে হলে সঠিক পথে খোঁজা উচিত।

আমাদের পোস্টের উদ্দেশ্য দুবাইতে চাকরি খোঁজার সঠিক পথ ও উৎসগুলো চিনিয়ে দেয়া। আপনার যদি দেশের বাইরে কাজ করার ইচ্ছা থাকে তবে আমাদের পোস্ট আপনাকে কিছুটা হলেও সাহায্য করতে পারবে বলে আশা করি। কাজেই পুরো পোস্টটি পড়ে নিন গুরুত্ব দিয়ে।

দুবাই কেন চাকরির জন্য জনপ্রিয়?

বর্তমান অর্থনৈতিক প্রেক্ষাপটে চাকরির বাজার দিন দিন আরও কঠিন হয়ে যাচ্ছে। ফলে অনেক বেকার যুবকই চাকরি না পেয়ে বসে থাকেন। কিংবা চাকরি পেলেও সেটি স্বল্প বেতনের হওয়ায় হতাশ হয়ে পড়েন। 

দুবাই আরব আমিরাতের জনপ্রিয় একটি শহর। এই শহর ভ্রমণ ও ব্যবসা-বাণিজ্যের জন্য পুরো বিশ্বেই জনপ্রিয়। আর তাই এখানে নানা ধরনের চাকরির সুযোগ রয়েছে। প্রতিনিয়ত এই শহরে নতুন নতুন দালান তৈরি হচ্ছে, রেস্টুরেন্ট, হোটেল তৈরি হচ্ছে। ফলে আরও বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে। আর এই কর্মসংস্থানে বিদেশিদের সুযোগ থাকে অনেক বেশি। উন্নত ও ধনী শহর হওয়ায় এখানে চাকরির ক্ষেত্রে বেতনও অনেক বেশি। সর্বনিম্ন ৩৫ হাজার টাকা থেকে বেতন শুরু হয় এখানে। দুবাইতে যেসব কাজ জনপ্রিয় তা জেনে নিতে দেখতে পারেন এই পোস্টটি। কাজেই দেশে চাকরি না পেয়ে অনেকেই উচ্চ বেতনে চাকরি লাভের আশায় দুবাইয়ের মতো শহরে চাকরি খুঁজে থাকেন। দুবাই তাই বাংলাদেশী তথা সারা বিশ্বেই চাকরির জন্য জনপ্রিয়।

দুবাইয়ে চাকরি খোঁজার ক্ষেত্রে সতর্কতা

দুবাই চাকরির জন্য খুব লোভনীয় একটি গন্তব্য বলে সেক্ষেত্রে প্রতারিত হওয়ার সুযোগও থাকে। বিভিন্ন চক্র দুবাইতে চাকরি দেয়ার কথা বলে মানব পাচার ও অন্যান্য বিভিন্ন অপরাধের সাথে যুক্ত থাকে। দুবাইতে শ্রমিক শ্রেণীর অনেক চাকরি থাকে বলে এই ব্যাপারে লোভ দেখিয়ে অশিক্ষিত মানুষকে প্রতারিত করে সর্বস্ব হাতিয়ে নেয়ার চেষ্টা থাকে বিভিন্ন চক্রের। কাজেই দুবাইতে চাকরির সন্ধানে এসব ব্যাপারে সতর্ক থাকতে হবে। সঠিক ও বৈধ পন্থায় চাকরির খোঁজ করতে হবে।

মনে রাখতে হবে দক্ষতা থাকলে চাকরির জন্য দালালের কোনো প্রয়োজন হয় না। আজকাল অনলাইনের মাধ্যমে নিজে নিজেই বিভিন্ন স্থানে চাকরির জন্য আবেদন করা যায়। কাজেই সঠিক ও বৈধ পন্থায় চাকরির খোঁজ করলে ভালো চাকরি পাবার সম্ভাবনা অনেক বেড়ে যায়। এছাড়া দালালের পিছনে বাড়তি খরচ করারও দরকার হয় না। কাজেই দুবাইতে চাকরির খবর নিজে জেনে নিজেই সকল প্রক্রিয়া সম্পন্ন করা উচিত। নিজের দক্ষতা বাড়ানোর দিকে জোর দিতে পারেন। দুবাইতে যেসব কাজের ব্যাপক চাহিদা রয়েছে সে সম্পর্কে সঠিক জ্ঞান রেখে সেই কাজগুলো শিখে নিতে পারেন ধীরে ধীরে।

দুবাইতে চাকরির সন্ধান করবেন যেভাবে

দুবাইতে চাকরির খবর পাওয়ার জন্য সেরা মাধ্যম হচ্ছে অনলাইন বা ইন্টারনেট। আজকাল ভালো ভালো অনেক প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমেই চাকরির আবেদনপত্র গ্রহণ করে থাকে। কাজেই অনলাইনের মাধ্যমে চাকরির আবেদন করতে পারেন বিভিন্ন বিশ্বস্ত চাকরির ওয়েবসাইট ব্যবহার করে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

dubai job opportunities

👉 দুবাই কাজের সন্ধান | দুবাইতে কোন কাজের চাহিদা বেশি জানুন

অনলাইনের মাধ্যমে চাকরির আবেদন করার ক্ষেত্রে কয়েকটি জিনিস থাকা খুবই গুরুত্বপূর্ণ। নিজস্ব একটি ইমেইল ঠিকানা যে কোনো ওয়েবসাইটে আপনার দরকার হবে। এছাড়াও নিজের সিভি বা রিজিউমি তৈরি করে নিন যেখানে নিজের সকল দক্ষতা, অভিজ্ঞতা ও সার্টিফিকেটের তথ্য পাওয়া যাবে। অনেকেই চাকরির আবেদন সিভি বা রিজিউমি চেয়ে থাকেন। এছাড়া নিজে নিজে আবেদন করার জন্য পর্যাপ্ত প্রযুক্তি জ্ঞান অর্জন করা উচিত। অর্থাৎ কম্পিউটার বিষয়ক দক্ষতাও বেশ জরুরি। 👉 ইমেইল আইডি খোলার নিয়ম জানুন।

চাকরি খোঁজার ক্ষেত্রে দুবাইয়ের চাকরির খবর পাওয়া যায় এমন প্রথম সারির কিছু ওয়েবসাইটে নিয়মিত লক্ষ্য রাখা উচিত। এসব ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি বিভিন্ন পোস্টে আবেদনও করা যায়। কাজেই এসব ওয়েবসাইটে অ্যাকাউন্ট খুলে নিজের সিভি আপলোড বা সিভি তৈরি করে রাখতে পারেন।

দুবাইতে চাকরির আবেদন করা যায় এমন অনেক ওয়েবসাইট রয়েছে। এরকম বেশ কিছু ওয়েবসাইটের লিঙ্ক নিচে দেয়া হল। চাকরি পাওয়ার সুযোগ বাড়াতে প্রতিটি ওয়েবসাইটেই অ্যাকাউন্ট খুলে সিভি তৈরি বা আপলোড করে রাখতে পারেনঃ

উপরের তালিকায় দুবাই কিংবা সংযুক্ত আরব আমিরাতে চাকরির সন্ধানের জন্য সবথেকে জনপ্রিয় ওয়েবসাইটগুলো রয়েছে। এখান থেকে আপনি চাইলে দুবাইয়ের জন্য নির্দিষ্ট করে বিভিন্ন চাকরি খুঁজতে পারেন। দুবাইয়ের সবথেকে বড় প্রতিষ্ঠানগুলো এসব ওয়েবসাইটের মাধ্যমেই নিয়োগ দিয়ে থাকে। কাজেই আপনার দক্ষতা থাকলে সহজেই আপনি এসব ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করে দুবাইতে কাজ পেতে পারেন। বিভিন্ন দালাল কিংবা থার্ড পার্টির চেয়ে নিজে আবেদন করলে ভালো বেতনের এবং ভালো সুযোগ-সুবিধার চাকরি পাওয়া যায়। কাজেই নিজে নিজে আবেদন করা শিখে নিন।

প্রতিটি ওয়েবসাইটেই আপনি অ্যাকাউন্ট খুলে নিজের সিভি দিয়ে রাখতে পারেন। ওয়েবসাইটগুলোতে নিয়মিত ভিজিট করে নিজের পছন্দের কোন কাজ পেলে সেখানে আবেদন করে রাখতে পারেন। যে ইমেইল আপনি এসব আবেদনে ব্যবহার করবেন সেই ইমেইলটিও নিয়মিত চেক করুন। কেননা এমপ্লয়াররা আপনাকে কাজের অফার দেবে ইমেইল ব্যবহার করেই। কাজেই ইমেইল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস।

অর্থাৎ দুবাইতে চাকরি খুঁজতে চাইলে এসব ওয়েবসাইট হওয়া উচিত প্রথম উৎস। নিজের চাহিদা অনুযায়ী ও সুবিধা অনুযায়ী চাকরি খোঁজা উচিত। দালালদের প্রলোভনে পড়ে অন্ধের মতো যে কোন চাকরির পিছনে ছোটা উচিত নয়। এতে বিপদে পড়তে হতে পারে, এছাড়া নানারকম সমস্যার দেখা দিতে পারে। কাজেই অনলাইনে সঠিক উপায়ে চাকরির সন্ধান করুন। তবে আপনার পরিচিত বিশ্বস্ত কেউ থাকলে তাদের সহায়তাও নিতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *