পিক্সেল ৬এ স্মার্টফোন ঘোষণা করল গুগল

Google I/O 2022 কনফারেন্সে এই বছরের বাজেট পিক্সেল ডিভাইস, পিক্সেল ৬এ ঘোষণা করেছে গুগল। কোম্পানিটি তাদের মূল পিক্সেল লাইন-আপ এর পর “A” সিরিজ নিয়ে আসে, যা মূলত ফ্ল্যাগশিপ পিক্সেল ডিভাইসের কাটছাট সংস্করণ। 

পিক্সেল ৬ সিরিজের প্রায় অধিকাংশ ফিচার উপস্থিত রয়েছে পিক্সেল ৬এ ফোনটিতে। চলুন জেনে নেওয়া যাক সদ্য প্রকাশ পাওয়া বাজেট পিক্সেল ডিভাইস, পিক্সেল ৬এ সম্পর্কে বিস্তারিত।

ডিজাইন ও ডিসপ্লে

গুগল পিক্সেল ৬এ ফোনটিতে ৬.১ইঞ্চি ফুল এইচডি প্লাস রেজ্যুলেশনের ডিসপ্লে রয়েছে। ফোনটির ওলেড ডিসপ্লেতে পাঞ্চ-হোল কাটআউটে স্থান পেয়েছে সেল্ফি ক্যামেরা। তবে ফোনটিতে কোনো হাই রিফ্রেশ রেট থাকছেনা, যা দাম বিবেচনায় কিছুটা হতাশাজনক। তবে ফোনটিতে অলওয়েজ-অন ডিসপ্লে ফিচার রয়েছে।

পিক্সেল ৬এ ফোনটির ডিজাইন অনেকটা পিক্সেল ৬ সিরিজের অন্য দুইটি ফোনের মত৷ পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো এর মত ফোনটির ব্যাকে ক্যামেরা বার রয়েছে। তবে ক্যামেরা লেন্স কাটআউট পিক্সেল ৬ এর চেয়ে ছোট হয়ে এসেছে। ফোনটিতে ম্যাটেরিয়াল হিসেবে কি ব্যবহার করা হয়েছে সে সম্পর্কে কিছু জানানো হয়নি। ধারণা করা হচ্ছে ফোনটিতে প্লাস্টিক ব্যবহার করা হয়েছে, যার ফলে হাত থেকে পড়ে গেলে ফোনের ব্যাক অনেকটা অক্ষত থাকবে।

ক্যামেরা

পিক্সেল ৬এ ফোনটিতে দুইটি ব্যাক ক্যামেরা রয়েছে। ১২মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ১২মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড ক্যামেরা রয়েছে ফোনটিতে। ফোনের ডিসপ্লের পাঞ্চ-হোল কাটআউটে স্থান পেয়েছে ৮মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা। ম্যাজিক ইরেজার এর মত পিক্সেল ৬ এর কিছু অসাধারণ ফিচার পাওয়া যাবে পিক্সেল ৬এ ফোনটিতেও। এছাড়া মানুষের পোর্ট্রেইট তোলার সময় স্কিন টোন ঠিক রাখতে রিয়েল টোন প্রযুক্তি ব্যবহৃত হবে।

পারফরম্যান্স

পিক্সেল ৬ সিরিজের ফোনে থাকা একই গুগল টেন্সর চিপ থাকছে পিক্সেল ৬এ ফোনটিতেও। অর্থাৎ পিক্সেল ৬ সিরিজের ফোনগুলোর মত একই ক্যামেরা ফিচারের পাশাপাশি একই ধরনের পারফরম্যান্স পাওয়া যাবে পিক্সেল ৬এ থেকে। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ থাকছে পিক্সেল ৬এ ফোনটিতে।

আপাতত পিক্সেল ৬এ ফোনটিতে অ্যান্ড্রয়েড ১২ এর দেখা মিলবে। তবে খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড ১৩ এর বেটা ভার্সন এর চলে আসতে পারে ফোনটির জন্য। ডিভাইসটির জন্য ৫ বছরের অ্যান্ড্রয়েড সিস্টেম আপডেট প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে গুগল।

৪,৮০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে পিক্সেল ৬এ ফোনটিতে যা বেশ স্ট্যান্ডার্ড বলা চলে। এছাড়া ৩০ওয়াট এর ফাস্ট চার্জিং সাপোর্ট করে ফোনটিতে৷ অর্থাৎ ১ঘন্টার কিছু বেশি সময় চার্জ করে ফোনটি সারাদিন ব্যবহার করা যাবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

পিক্সেল ৬এ স্মার্টফোন ঘোষণা করল গুগল

দাম

গ্রিন ও ব্ল্যাক – এই দুইটি কালারে পাওয়া যাবে ফোনটি। গুগল পিক্সেল ৬এ এর দাম রাখা হয়েছে আগের “A” সিরিজের ফোনগুলোর মত। জুলাইয়ের শেষ দিক থেকে ৪৪৯ মার্কিন ডলারে পাওয়া যাবে পিক্সেল ৬এ ফোনটি, যা ইউরোপের বাজার হিসেবে ৩৬০ইউরো। বাংলাদেশী টাকায় কনভার্ট করলে পিক্সেল ৬এ দাম পড়বে ৪০হাজার টাকার মত। তবে দেশে  বিক্রিত পিক্সেল ডিভাইসগুলো আমদানি করতে হওয়ায় দাম একটু বেশি হয়ে থাকে।

আপনার কাছে কেমন লেগেছে গুগল পিক্সেল ৬এ? আমাদের জানান কমেন্ট সেকশনে।

👉 বোনাস ভিডিওঃ অনলাইনে টাকা আয় করার সেরা ১০ উপায় জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,398 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.