গ্যালাক্সি এস৮ প্লাসের জন্য অদ্ভুত এক কিবোর্ড বানিয়েছে স্যামসাং

এবার আপনি স্যামসাং গ্যালাক্সি এস৮+ এর জন্য চাইলেই একটা আলাদা কিবোর্ড ক্রয় করতে পারবেন। এই এক্সটারনাল কিবোর্ডটি আপনার গ্যালাক্সি এস৮ প্লাসের পলিকার্বনেট কভারের সাথে যুক্ত হবে। সেই কভারটিও কিবোর্ডের সাথেই আসবে, এবং স্মার্টফোনটির অনস্ক্রিন কিবোর্ডের পরিবর্তে এটি ব্যবহার করতে পারবেন।

টাচস্ক্রিন যতই জনপ্রিয় হোকনা কেন মানুষ এখনো ফিজিক্যাল কিবোর্ডের অভিজ্ঞতা নিতে আগ্রহী। আর এ কারণেই গ্যালাক্সি এস৮ প্লাসের অত বড় (৬.২ ইঞ্চি) স্ক্রিন থাকার পরেও এর জন্য আলাদা ফিজিক্যাল কিবোর্ড বানিয়েছে স্যামসাং, যেটা কিছুটা অদ্ভুত বটেই।

স্যামসাংয়ের তৈরি এই কিবোর্ডটির সাথে গ্যালাক্সি এস৮ প্লাসের একটি সুন্দর পলিকার্বনেট কভার দেয়া হয়, যা আপনার ফোনটির জন্য নিরাপদ এবং এর ডিজাইন উপভোগের ক্ষেত্রেও সহায়ক।

গ্যালাক্সি এস৮+ এর এই কিবোর্ডটি চালাতে চাইলে প্রথমেই এর সাথে থাকা ফোন কভারটি গ্যালাক্সি এস৮ প্লাসের সাথে যুক্ত করতে হবে। এরপর সেই কভারের নির্দিষ্ট খাপের সাথে কিবোর্ডটি যুক্ত করতে পারবেন। কিবোর্ডটি যখন ব্যবহার করবেন, তখন এটি ফোনের সামনের দিকে রাখতে হবে। আর আপনি চাইলে কিবোর্ডটি অব্যবহৃত অবস্থায় ফোনের পেছনেও যুক্ত করতে পারবেন।

এই কিবোর্ডটি কাজ করার জন্য আলাদা কোনো পোর্টে একে সংযুক্ত করার দরকার নেই। এমনকি ব্লুটুথ বা ওয়াইফাইও লাগবেনা। খুব সম্ভবত, স্ক্রিনের ক্যাপাসিটিভ টাচ কিংবা ফোনের প্রক্সিমিটি সেন্সরের সাথে কিবোর্ডটির কোনো যোগসূত্র আছে। সেটাও একটা ইতিবাচক দিক হতে পারে। এবং একে ‘অদ্ভুত’ বলার একটা কারণও এই রহস্যময়তা।

কিবোর্ডটি গ্যালাক্সি এস৮+ ফোনে যুক্ত করলে ডিভাইসটির স্ক্রিন রেজ্যুলেশন নিজ থেকেই মানিয়ে নেয়। অর্থাৎ, কিবোর্ডটিকে জায়গা করে দেয়। তবে এই কিবোর্ডটি কিছু কিছু অ্যাপের জন্য কাজ করেনা। যেমন, স্যামসাং পে এর ক্ষেত্র কিবোর্ডটির ব্যবহারই নেই।

আপনি যখন স্যামসাং স্মার্টফোন কিনবেন তখন স্যামসাং একাউন্টে লগইন করে একটি কুপন কোড পেতে পারেন, যার মাধ্যমে ফোনের এক্সেসরিস ৩০% সাশ্রয়ে ক্রয় করতে পারবেন। ৫৯.৯৯ ডলারের এই কিবোর্ড (সাথে থাকবে ফোন কভার) কিনতে চাইলে স্যামসাংয়ের সাইটে দেখুন অথবা নিকটস্থ স্যামসাং বিক্রয়কেন্দ্রে যোগাযোগ করুন।

আরও পড়ুন

>> মধুর সমস্যায় স্যামসাং গ্যালাক্সি এস৮ ব্যবহারকারীরা!

>> অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হচ্ছে স্যামসাং গ্যালাক্সি এস৮?

>> যে কারণে আইফোনের চেয়ে এগিয়ে স্যামসাং গ্যালাক্সি এস৮

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,409 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.