বিকাশে লাইভ চ্যাট করার নিয়ম জেনে নিন

দেশের সবথেকে জনপ্রিয় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস বিকাশ। বিকাশের এতো জনপ্রিয়তার অন্যতম কারণ বিকাশ অন্যান্য এমএফএস সার্ভিসগুলোর থেকে গ্রাহক সেবায় অনেক এগিয়ে। গ্রাহকের সুবিধার জন্য বিকাশ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। রয়েছে অসংখ্য বিকাশ অফার। সেই সাথে সারা দেশ জুড়েই আছে বিকাশের অসংখ্য পয়েন্ট। এসব বিকাশ পয়েন্ট থেকে যে কোন ধরণের সমস্যায় বিকাশ গ্রাহকেরা সেবা গ্রহণ করতে পারেন। ফলে বিকাশের গ্রাহকেরা নিরাপদ বোধ করে থাকেন। বিকাশ গ্রাহক সেবার ক্ষেত্রে অনলাইন এবং অফলাইন দুই স্থানেই অত্যন্ত তৎপর। ফলে বিকাশ গ্রাহক হয়ে থাকলে কিছুটা বাড়তি সেবা আপনি পেয়ে যাবেন।

বিকাশের অনলাইন সেবার মধ্যে অন্যতম একটি ভালো ও অসাধারণ সেবা হচ্ছে লাইভ চ্যাট। বিকাশ সংক্রান্ত বিভিন্ন সমস্যায় লাইভ চ্যাট হতে পারে বিকাশের সাহায্য নেয়ার সবথেকে দ্রুততম মাধ্যম। অনলাইনে বা ভার্চুয়ালভাবে আপনি লাইভ চ্যাট ছাড়াও ফোন কলে বা ইমেইলে বিকাশের সেবা নিতে পারেন। তবে ফোন কল কিংবা ইমেইল থেকে আরও সহজে ও দ্রুত চ্যাট সেবার মাধ্যমে সার্ভিস নেয়া সম্ভব। তবে বিকাশের এই লাইভ চ্যাট সেবা নিয়ে অনেকেই জানেন না।

বিকাশে পিন চুরি হলে অথবা সিম চুরি হয়ে গেলে দ্রুত বিকাশের সঙ্গে যোগাযোগ করবার প্রয়োজন হয় অনেক সময়। এক্ষেত্রে বিকাশের হেল্পলাইনে কল করা কিংবা ইমেইল পাঠিয়ে রিপ্লাই পেতে বেশ কিছু সময় অপেক্ষা করতে হয়। এসব ক্ষেত্রে লাইভ চ্যাট আপনাকে সাহায্য করতে পারে। এছাড়া ছোটখাটো বিভিন্ন সমস্যায় লাইভ চ্যাট আপনাকে স্বস্তি দিতে পারে। এটি সময় যেমন বাঁচায় তেমনি খরচও বাঁচাতে পারে। হেল্প লাইন কলের মাধ্যমে সেবা নিতে হলে কল রেটের দিকেও নজর রাখতে হয়। ফলে ইন্টারনেট কাছে থাকলে বিকাশ লাইভ চ্যাট একটি অসাধারণ সেবা।

এই পোস্টে আলোচনা করা হবে কীভাবে লাইভ চ্যাট হতে আপনি বিকাশের বিভিন্ন সহযোগিতা পেতে পারেন। বিকাশের লাইভ চ্যাট সুবিধাটি বেশ অনেক দিন থেকেই চালু রয়েছে।

বিকাশ লাইভ চ্যাট কী?

বিকাশ লাইভ চ্যাট বিকাশের একটি বিশেষ গ্রাহক সেবা সুবিধা। বিকাশে বিভিন্ন সমস্যা বা প্রয়োজনে বিকাশ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে হলে বিকাশের গ্রাহক সেবা নেয়ার প্রয়োজন হয়। বিকাশ গ্রাহক সেবা দেয়ার জন্য নানা রকম উপায় রেখেছে। এসব উপায় এর মধ্যে সবথেকে জনপ্রিয় হচ্ছে বিকাশের গ্রাহক সেবা নম্বর ১৬২৪৭ বা ০২-৫৫৬৬৩০০১ যোগাযোগ করা। এছাড়া অনলাইনে বিকাশের গ্রাহক সেবা ইমেইল [email protected] যোগাযোগ করা যায়। অফলাইনে এই সেবা দিতে সারাদেশেই বিকাশের অসংখ্য গ্রাহক সেবা কেন্দ্র রয়েছে। তবে বিকাশ বা আরেকটি বিশেষ মাধ্যমে নেয়া যেতে পারে। এই বিশেষ মাধ্যমটি হল বিকাশের লাইভ চ্যাট সুবিধা।

বিকাশের এই লাইভ চ্যাট সুবিধা নিতে বিকাশের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে প্রথমে।  সেখান থেকে আপনি লাইভ চ্যাট সুবিধাটি খুঁজে পেতে পারেন। লাইভ চ্যাটের মাধ্যমে বিভিন্ন ছোটখাট সমস্যার সমাধান দ্রুত ও সহজে করা যায়। তবে বড় ধরনের কোন সমস্যা হলে কিংবা নিরাপত্তার ঝুঁকি থাকলে লাইভ চ্যাট থেকে আপনি তেমন কোন সেবা পাবেন না। কাজেই লাইভ চ্যাটের মাধ্যমে আপনি বিকাশে ছোটখাট বিভিন্ন সমস্যায় সাহায্য গ্রহণ করতে পারেন।

লাইভ চ্যাট সুবিধাটি কীভাবে ব্যবহার করবেন?

লাইভ চ্যাট থেকে বিভিন্ন সাহায্য নিতে আপনি নিচের নির্দেশনা অনুযায়ী কাজ করতে পারেনঃ

  • প্রথমে একটি ইন্টারনেট সংযুক্ত ডিভাইসে ব্রাউজার ওপেন করে নিন।
  • এবার বিকাশের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।
  • ওয়েবসাইটে সফল ভাবে প্রবেশ করলে ওয়েবসাইটের ডানপাশে নিচদিকে কোণায় ‘Live Chat’ নামক একটি লাল রঙয়ের বাটন দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন।
Live Chat Button
  • ক্লিক করার সঙ্গে সঙ্গেই একটি চ্যাটবক্স পপ আপ দেখতে পাবেন।
Chat Box
  • এবার এই বক্স থেকে প্রথমে নিজের পছন্দের ভাষা সিলেক্ট করে নিন।
Language Select
  • ভাষা সিলেক্ট করবার সাথে সাথেই চ্যাটবক্সে বিভিন্ন অনলাইন সেবার অপশন দেখতে পাবেন। যদি একজন কাস্টমার কেয়ার প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করতে চান তবে ‘Customer Service’ অপশনটি সিলেক্ট করুন। নতুবা নিজের চাহিদা মতো যে কোন অপশন সিলেক্ট করতে পারেন।
Chatbox Options
  • এবার আপনাকে কাস্টোমার সার্ভিস প্রতিনিধির সাথে কথা বলতে হলে ‘Yes’ বাটন চেপে নিশ্চিত করতে হবে।
Confirm Chat
  • এরপর আপনাকে আপনার নাম টাইপ করতে বলবে। নিচের ঘরে আপনার নামটি টাইপ করে এন্টার চাপুন।
Type Name
  • এরপরই আপনার কন্টাক্ট নম্বর টাইপ করতে হবে। কন্টাক্ট নম্বর দিয়ে এন্টার চাপ দিন।
Type Contact
  • এবার আপনাকে সরাসরি একজন কাস্টোমার কেয়ার প্রতিনিধির সাথে যোগাযোগ করিয়ে দেয়া হবে। তবে আপনাকে তার আগে কিছুক্ষন অপেক্ষা করতে হতে পারে। অপেক্ষা করতে বলে নিচের মতো বার্তা দেখতে পাবেন আপনি।
Wait Message
  • এবার অপেক্ষার পালা। কতক্ষন অপেক্ষা করতে হবে তা নির্ভর করবে কতটা ব্যস্ত সময়ে আপনি যোগাযোগ করেছেন। কোন প্রতিনিধি সুযোগ পেলেই আপনাকে নিজের নাম বলে সমস্যা জানতে চাইবে। কাজেই চ্যাটবক্সে খেয়াল রাখুন। আপনি রিপ্লাই দিতে দেরি করলে আপনাকে আবারও চ্যাট রিকুয়েস্ট করতে হবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

bkash live chat

👉 বিকাশে ঈদ সালামি সুবিধা ব্যবহারের নিয়ম জেনে নিন

বিকাশ অ্যাপ থেকে লাইভ চ্যাট

আপনি চাইলে লাইভ চ্যাটের এই সুবিধাটি বিকাশ অ্যাপ থেকেও গ্রহণ করতে পারেন। এজন্য বিকাশ অ্যাপে লগইন করে নিন প্রথমে। এরপর নিচের নির্দেশনা অনুসরণ করুনঃ

  • বিকাশ অ্যাপের উপরে ডানপাশের বিকাশ লোগোতে ট্যাপ করে বিকাশ মেন্যু ওপেন করুন প্রথমে।
  • এরপর বিকাশ মেন্যুর নিচের দিকে ‘সাপোর্ট’ অপশনে ট্যাপ করুন।
Bkash Menu
  • সাপোর্ট অপশনে দুটি নতুন অপশন পাবেন। এখান থেকে ‘লাইভ চ্যাট’ অপশনটি সিলেক্ট করে দিন।
Support
  • এবার আপনি ব্রাউজারের মতোই একটি চ্যাটবক্স পেয়ে যাবেন। কাস্টোমার সার্ভিস প্রতিনিধির সাথে কথা বলতে উপরের মতোই নির্দেশনা অনুসরণ করুন।
Live Chat

এভাবেই বিকাশের লাইভ চ্যাট সুবিধাটি ব্যবহার করতে পারবেন। মনে রাখবেন কাস্টোমার কেয়ার প্রতিনিধি আপনার কাছে বেশ কিছু তথ্য যেমনঃ জন্মতারিখ, এনআইডি নম্বর, শেষ কতো টাকার লেনদেন করেছেন ইত্যাদি বিভিন্ন তথ্য জানতে চাইতে পারে নিশ্চিত হতে যে আপনিই বিকাশ অ্যাকাউন্টের প্রকৃত মালিক। তবে কখনই তারা পিন বা ওটিপি এর মতো তথ্য জানতে চাইবে না। কাজেই প্রয়োজনীয় তথ্য সাথে নিয়ে তবেই যোগাযোগ করুন। নতুবা কাঙ্ক্ষিত সেবা পেতে বিলম্ব হতে পারে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *