ওয়ানপ্লাস নর্ড CE 2 দিচ্ছে বাজেটের মধ্যে দারুণ সুবিধা!

আপনি যদি একজন ওয়ানপ্লাস ভক্ত হয়ে থাকেন তাহলে কিছুদিন আগে অক্সিজেনওএস ১৩ ঘোষণার খবর শুনে নিশ্চয়ই খুশি হয়েছিলেন। ওয়ানপ্লাস তাদের ভক্তদের জন্য আরও নতুন একটি আনন্দের উপলক্ষ্য নিয়ে এসেছে। বিশ্বজুড়ে ওয়ানপ্লাসের ফ্ল্যাগশিপ সিরিজের ফোনগুলো অনেক জনপ্রিয়। কিন্তু যাদের বাজেট একটু কম, তাদের জন্য ওয়ানপ্লাস তৈরি করেছে নর্ড সিরিজ। আর নর্ড সিরিজের সাফল্যের ধারাবাহিকতায় আসতে চলেছে আরও একটি নর্ড ডিভাইস।

কথা বলছিলাম ওয়ানপ্লাসের নতুন নর্ড সিরিজের স্মার্টফোন নিয়ে। সম্প্রতি ওয়ানপ্লাস তাদের মধ্যম বাজেটের নতুন স্মার্টফোন ওয়ানপ্লাস নর্ড সিই ২ বাজারে আনার ঘোষণা দিয়েছে। এখানে সিই মানে হচ্ছে ‘কোর এডিশন’। এটিকে গত বছরের ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের একটি ব্যাসিক ভার্সন বলা চলে।

ওয়ানপ্লাস নর্ড সিই ২ একটি ৫জি ফোন। আপনি যদি ভবিষ্যতের নেটওয়ার্কের কথা ভেবে একটি মধ্যম বাজেটের ফোন কিনতে চান তাহলে এই ফোনটি বিবেচনায় রাখতে পারেন। আধুনিক একটি স্মার্টফোনে যেসব সুবিধা থাকা দরকার তা মোটামুটি সবই আছে এই ফোনে।

নর্ড সিই ২ স্মার্টফোনটি অপোর সুপারভুক ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করে। এটি বক্সের মধ্যেই ৬৫ ওয়াট ফাস্ট চার্জার সাথে করে নিয়ে আসে। ওয়ানপ্লাসের দাবী অনুযায়ী ১৫ মিনিট চার্জ দিলে এই ফোনটি ১ দিন ব্যবহার করা যাবে। ডিভাইসটির ফাস্ট চার্জার ও ৪৫০০ মিলিএম্প ব্যাটারিকে এজন্য ক্রেডিট দিতেই হবে! ১০০% চার্জ হতে ফোনটি সময় নেবে ৩২ মিনিটের মত।

মিড রেঞ্জের ডিভাইস হলেও নতুন এই নর্ড সিরিজের ফোনে পাচ্ছেন ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্টেড ৬.৪৩ ইঞ্চি ওলেড স্ক্রিন। গেম খেলা কিংবা মিডিয়া দেখা, যেকোনো কাজে চমৎকার অভিজ্ঞতা দেবে এই ডিসপ্লে। রয়েছে আন্ডারডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ফিচার।

চিপসেট হিসেবে থাকছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ (অক্টাকোর প্রসেসর) যার সুবাদে ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করবে ফোনটি। ইন্টারনাল স্টোরেজের ক্ষেত্রে পাবেন একটিই চয়েস, আর সেটি হচ্ছে ১২৮জিবি। তবে ডেডিকেটেড মেমোরি কার্ড স্লট পাচ্ছেন সিম ট্রে’তে। থাকছে ৬জিবি অথবা ৮জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট থেকে একটি বাছাই করে নেয়ার সুযোগ।

ওয়ানপ্লাস নর্ড CE 2 দিচ্ছে বাজেটের মধ্যে ৫জি!

ওয়ানপ্লাস নর্ড CE 2 ফোনের ব্যাক ক্যামেরায় পাবেন ৬৪ মেগাপিক্সেল মেইন সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। স্ক্রিনের সামনের দিকে বাম কোণায় পাঞ্চহোলের মধ্যে দেয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

মজার ব্যাপার হচ্ছে, এই ফোনটিতে একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক দেওয়া হয়েছে। ফোনটির বডি প্লাস্টিকের হলেও বাইরে থেকে দেখতে গ্লাস ও মেটাল আর্কিটেকচার মনে হবে। সাথেই দেয়া হচ্ছে একটি সিলিকন কভার, ফলে এর প্লাস্টিক ব্যাকপার্ট সবার অগোচরেই থেকে যাবে!

এন্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেন ওএস ১১ চালিত ওয়ানপ্লাস নর্ড সিই ২ এর দাম ভারতীয় মুদ্রায় ২৪ হাজার রূপি। গ্রে এবং ব্লু কালার ভ্যারিয়েন্ট নিয়ে ২২ ফেব্রুয়ারি ভারতে বিক্রি শুরু হবে ডিভাইসটি। আশা করা যায় বাংলাদেশেও এই মাসেই অথবা মার্চ থেকে পাওয়া যাবে ফোনটি। তবে বাংলাদেশে কত দাম হয় সেটা সময়ই বলে দেবে।

👉 ওয়ানপ্লাস ফোনের দাম ২০২২

কেমন লাগল ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি? কমেন্টে জানান!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,822 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.