গুগল প্লাস প্রোফাইল ইমেজে এখন থেকে অ্যানিমেশন যোগ করা যাবে

google-plusসার্চ সেবাদাতা গুগলের সামাজিক যোগাযোগমূলক সাইট গুগল প্লাসে এখন থেকে প্রোফাইল পিকচার হিসেবে অ্যানিমেটেড জিআইএফ ইমেজ ব্যবহার করা যাবে। ২৬ মার্চ মঙ্গলবার কোম্পানিটির অফিসিয়াল গুগল প্লাস পেজে এই নতুন ফিচার ঘোষণা করা হয়েছে। অ্যানিমেশনগুলো গুগল প্লাস ডেস্কটপ এবং মোবাইল ভিউ উভয় ভার্সনেই কাজ করবে। প্রোফাইল জিআইএফ ইমেজ আপনার পোস্টের মধ্যে এবং প্রোফাইল সেকশনে কাজ করবে। কিন্তু কোন ইউজার পোস্টের পরে আপনার যে প্রো-পিক আসবে সেটি স্থিরচিত্র হিসেবেই দেখা যাবে।

এছাড়া গুগল প্লাসের আইওএস এবং এন্ড্রয়েড মোবাইল এপ্লিকেশনও আপডেট করা হয়েছে। আইওএস ভার্সনে ফটোফিল্টার, কনট্রাস্ট- ব্রাইটনেস সমন্বয় প্রভৃতি যুক্ত হয়েছে।

এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য প্লাস বাটন, শেয়ার-কমেন্ট ইত্যাদি অপশনে কিছুটা দৃশ্যগত উন্নয়ন এসেছে। আর বাছাইকৃত ফ্রেন্ড সার্কেলের সাথে অবস্থান ভাগাভাগি করার সুবিধাও যোগ হয়েছে।

গুগল প্লাসে জিআইএফ সাপোর্ট প্ল্যাটফর্মটিতে এক আলাদা মাত্রা যোগ করবে। ফেসবুক এবং টুইটারে ফিচারটির অনুপস্থিতি ব্যবহারকারীদের কিছুটা হলেও জিপ্লাসের কথা মনে করিয়ে দেবে। উল্লেখ্য, মাইক্রোব্লগিং সাইট টুইটার ইতোপুর্বে অ্যানিমেটেড জিআইএফ সাপোর্ট করলেও গত বছর তা বন্ধ হয়ে যায়

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *