বাংলাদেশে এলো ইউটিউব প্রিমিয়াম, যেভাবে পাবেন (বিজ্ঞাপন ছাড়া ভিডিও!)

অবশেষে বাংলাদেশে চলে এলো ইউটিউব প্রিমিয়াম। এতোদিন বাংলাদেশ থেকে ইউটিউব প্রিমিয়াম ব্যবহার করার অফিসিয়াল কোনো উপায় ছিলোনা। যার ইউটিউব প্রিমিয়াম ব্যবহার করতেন তারা চড়া দামে প্যাকেজ ক্রয় করতেন। তবে অফিসিয়ালি বাংলাদেশে গুগলের এই সেবাটি আসার কারণে বেশ সাশ্রয়ী মূল্যে উপভোগ করা যাবে ইউটিউব প্রিমিয়াম। এই পোস্টে ইউটিউব প্রিমিয়াম এর ফিচারসমূহ, প্যাকেজসমূহ, ও কিভাবে কিনবেন সে সম্পর্কে বিস্তারিত জানবেন।

ইউটিউব প্রিমিয়াম এর ফিচারসমূহ

ইউটিউব প্রিমিয়াম এর সবচেয়ে অসাধারণ সুবিধা হলো এতে ভিডিও দেখার সময় কোনো বিজ্ঞাপন আসেনা। অর্থাৎ এর এড-ফ্রি এক্সপেরিয়েন্স হচ্ছে এর প্রধান আকর্ষণ।

ইউটিউব প্রিমিয়াম ব্যবহারকারীদের কোনো ধরনের এড বা বিজ্ঞাপন দেখানো হয়না। বর্তমানে ইউটিউবে এড সম্পর্কে সবাই অবগত আছেন। ইউটিউব প্রিমিয়াম এর সাহায্যে আপনি বিজ্ঞাপন ছাড়াই ইউটিউব ভিডিও দেখতে পারবেন।

আরেকটি বিষয় নিশ্চয়ই খেয়াল করেছেন, মোবাইলে ইউটিউব অ্যাপে কোনো ভিডিও দেখতে বা গান শুনতে হলে স্ক্রিন অন রাখতে হয়। তবে ইউটিউব প্রিমিয়াম এর ক্ষেত্রে আপনি স্ক্রিন অফ রেখেই যেকোনো ভিডিও বা গান চালু রাখতে পারবেন ব্যাকগ্রাউন্ডেই! শুধু তাই নয়, ইউটিউব প্রিমিয়াম এর সাথে ইউটিউব মিউজিক প্রিমিয়াম এর সাবস্ক্রিপশনও রয়েছে। অর্থাৎ ইউটিউব প্রিমিয়াম ব্যবহারকারীগণ ইউটিউব মিউজিক কোনো ধরনের বিজ্ঞাপন ছাড়াই ব্যবহার করতে পারবেন। অফলাইনে দেখার জন্য এন্ড্রয়েড ও আইওএস ডিভাইসে অটোম্যাটিক ভিডিও ডাউনলোড করতে পারবেন ইউটিউব প্রিমিয়াম ব্যবহারকারীগণ।

ইউটিউব প্রিমিয়াম প্যাকেজসমূহ

ইউটিউব প্রিমিয়াম এর প্রত্যেকটি প্ল্যানেই পাওয়া যাবে এক মাস ফ্রি ট্রায়াল। ইউটিউব প্রিমিয়াম প্যাকেজগুলো হলো:

  • Individual: এটি শুধুমাত্র একজন ব্যবহারকারী ব্যবহার করতে পারবেন, প্রতি মাসে ২৩৯টাকা চার্জ প্রযোজ্য হবে
  • Family: ৪৪৯টাকা চার্জ প্রদান করে প্রতিমাসে মোট ৫জন ফ্যামিলি মেম্বার প্রিমিয়াম চালাতে পারবেন এই প্যাকেজের আওতায়
  • Student: স্টুডেন্ট আইডি, যেমন: রেজিস্ট্রেশন কার্ড, প্রদান সাপেক্ষে মাসিক ১৩৯ টাকা চার্জে ব্যবহার করা যাবে প্রিমিয়াম এই প্যাকেজের আওতায়

উল্লেখিত প্যাকেজগুলোর মধ্যে ফ্যামিলি ও স্টুডেন্ট প্যাকেজই সাশ্রয়ী। ফ্যামিলি প্যাকেজের ক্ষেত্রে প্রিমিয়াম কেনার পর ইনভাইট লিংক এর মাধ্যমে ১৩+ বয়সের পরিবারের সদস্যদের প্রিমিয়াম প্যাকেজের আওতায় আনা যাবে। অন্যদিকে স্টুডেন্ট প্যাকেজটি ব্যবহার করতে প্রথমে স্টুডেন্ট আইডি প্রদান করে তারপর ডিসকাউন্ট পাওয়া যাবে।

youtube premium bd

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ইউটিউব প্রিমিয়াম কিভাবে কিনবেন

ইউটিউব প্রিমিয়াম কেনা বেশ সহজ, যেকোনো ডিভাইস থেকে ইউটিউব প্রিমিয়াম কেনা যাবে। নিচে ইউটিউব প্রিমিয়াম কেনার নিয়ম দেওয়া হলো:

  • প্রথমে ভিজিট করুন youtube.com/premium লিংকে
  • এরপর Try for Free অপশনে ট্যাপ করুন
  • এবার আপনার কাংখিত প্যাকেজটি সিলেক্ট করুন ও Try for Free অপশনে ট্যাপ করুন
  • এবার আপনার কার্ড এড করে Buy অপশনে ট্যাপ করলে ইউটিউব প্রিমিয়াম কেনা হয়ে যাবে

উল্লেখ্য যে ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন আকারে কেনা হয়, অর্থাৎ প্রতি মাসে এই সাবস্ক্রিপশন অটোমেটিক রিনিউ হবে ও আপনার একাউন্ট থেকে প্যাকেজ অনুসারে টাকা কেটে নেওয়া হবে। তাই আপনি যদি ইউটিউব প্রিমিয়াম আর ব্যবহার করতে না চান সেক্ষেত্রে ম্যানুয়ালি সাবস্ক্রিপশন ক্যান্সেল করতে হবে।

ধীরে ধীরে টেক জায়ান্টগুলো বাংলাদেশে তাদের সেবাসমূহ চালু করছে যা বেশ অসাধারণ একটি বিষয়। স্পটিফাই প্রিমিয়াম, নেটফ্লিক্স, ইউটিউব প্রিমিয়াম এর মত সেবাগুলো দেশের ইন্টারনেট ব্যবহারকারীদের এসব সেবা ব্যবহারের অভিজ্ঞতা বেশ উন্নত করবে। ইউটিউব প্রিমিয়াম সম্পর্কে আপনার মতামত আমাদেরকে জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *