রিয়েলমি নারজো ৩০এ – বাজেট গেমিং ফোন এলো বাংলাদেশে

রিয়েলমি নারজো ৩০এ

দেশের বাজারে রিয়েলমির পদার্পণের গল্প বেশিদিন আগের না হলেও, কম্পিটিটিভ প্রাইসিং দিয়ে দেশের মানুষের মন জয় করে নিয়েছে রিয়েলমি। সেই প্রতিশ্রুতি বজায় রেখে এবার বাংলাদেশের বাজারে চলে এলো রিয়েলমি’র নারজো সিরিজের নতুন ফোন, রিয়েলমি নারজো ৩০এ।

রিয়েলমি নারজো ৩০এ ফোনটি সহজেই বাজেট গেমারদের জন্য নতুন পছন্দ হতে পারে। চলুন জেনে নেয়া যাক, রিয়েলমি নারজো ৩০এ এর ডিসপ্লে, হার্ডওয়্যার, সফটওয়্যার ও দাম সম্পর্কে বিস্তারিত তথ্য।

ডিজাইন ও ডিসপ্লে

ডায়গনাল স্ট্রিপ ব্যাক ডিজাইনের ফোন, রিয়েলমি নারজো ৩০এ তে থাকছে ৬.৫ ইঞ্চির মিনি ড্রপ আইপিএস ডিসপ্লে। ফোনটির ব্যাকে রয়েছে ক্যামেরা আর ফিংগারপ্রিন্ট সেন্সর।

প্রসেসর ও পারফরম্যান্স

ফোনটি মূলত তরুণ গেমারদদের জন্যই তৈরী। তাই ফোনটির আসল ফোকাস রাখা হয়েছে এর চিপসেটের উপর। ফোনটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর শক্তিশালী হেলিও জি৮৫ প্রসেসর, যা একটি গেমিং প্রসেসর। বাজেট বিবেচনায় এটিই প্রথম ফোন যেটিতে এই শক্তিশালী প্রসেসরটি ব্যবহার করা হয়েছে।

এর আগে রিয়েলমি সি৩ ফোনটিতে কমদামেই গেমিং প্রসেসর যুক্ত করে রীতিমতো দেশের বাজারে সাড়া ফেলে দিয়েছিলো রিয়েলমি। আবারো বাজেট গেমারদের পছন্দের তালিকায় যুক্ত হতে যাচ্ছে এই নতুন রিয়েলমি নারজো ৩০এ ফোনটি।

রিয়েলমি নারজো ৩০এ তে থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট ব্যবহার করে স্টোরেজ বাড়ানোর সুবিধা তো থাকছেই।

আরো জানুনঃ ৩০ হাজার টাকার মধ্যে সেরা ১০টি ফোন

ক্যামেরা

কমদামে শক্তিশালী চিপসেট থাকলেই যে ক্যামেরা খারাপ হবে এমন কোনো ব্যাপার নেই। রিয়েলমি নারজো ৩০এ ফোনটির ব্যাকে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা ও সাথে ২ মেগাপিক্সেলের একটি সেন্সর। সেল্ফি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ব্যাটারি

যেকোনো গেমারদের জন্যই ব্যাটারি লাইফ অত্যান্ত গুরুত্বপূর্ণ একটা বিষয়। রিয়েলমি নারজো ৩০এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি। এই বিশাল ব্যাটারি চার্জ করা যাবে ১৮ ওয়াটের টাইপ-সি কুইক চার্জার ব্যবহার করে। এছাড়াও এই ফোনের বিশাল ব্যাটারি ব্যবহার করে রিভার্স চার্জ ও করা যাবে অন্য যেকোনো ডিভাইস। অর্থাৎ ফোনটিকে চাইলেই পাওয়ারব্যাংক হিসেবে ব্যবহার করা যাবে।

দাম

রিয়েলমি নারজো ৩০এ ফোনটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় এই দাম। তাদের পূর্বের ফোনগুলোর মতোই আরো একবার রিয়েলমি কম্পিটিটিভ প্রাইসিং এর মাধ্যমে গ্রাহকের মন জয়ের চেষ্টা করেছে। মাত্র ১২,৯৯০ টাকায় এই ফোন অফিসিয়ালি কিনতে পারা বাজেট গেমারদের কাছে রীতিমতো ঈদের চাঁদ হাতে পাওয়া মতো।

একনজরে রিয়েলমি নারজো ৩০এ এর স্পেসিফিকেশন

ডিসপ্লে ৬.৫ ইঞ্চি
প্রসেসর মিডিয়াটেক হেলিও জি৮৫
ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেল
ব্যাক ক্যামেরা ১৩ মেগাপিক্সেল
র‍্যাম ৪ জিবি
স্টোরেজ ৬৪ জিবি 
ব্যাটারি ৬০০০ মিলিএম্প
চার্জিং ১৮ ওয়াট
দাম ১২,৯৯০ টাকা

রিয়েলমি নারজো ৩০এ ফোনটি নিয়ে আপনার মতামত কি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,949 other subscribers

Comments