রিয়েলমি নারজো ৫০ এলো বাংলাদেশে – কম দামে গেমিং ফোন

বাংলাদেশের বাজারে চলে এলো রিয়েলমি নারজো সিরিজের নতুন আরেকটি ফোন, রিয়েলমি নারজো ৫০। চলুন জেনে নেওয়া যাক রিয়েলমি নারজো ৫০ ফোনটি সম্পর্কে বিস্তারিত।

ডিজাইন ও ডিসপ্লে

রিয়েলমি নারজো ৫০ এর ডিজাইন যে কারো ভালো লাগতে বাধ্য। ফোনটির ব্যাকে কিছুটা ম্যাট ফিনিশ দেওয়া হয়েছে। ব্যাকে কেভলার স্পিড টেক্সচার ব্যবহার করা হয়েছে, যার ফলে ফোনটির ব্যাকে আলো পড়লে তা প্রতিফলিত হতে দেখা যায়। সবদিক দিয়ে বিবেচনা করলে এই ডিজাইনকে বেশ দারুণ বলা চলে। 

দাম অনুযায়ী ভাল স্পেসিফিকেশনের এই ফোনে রয়েছে ৬.৬ইঞ্চি আইপিএস ডিসপ্লে যার রেজ্যুলেশন ফুল এইচডি প্লাস। তবে এই ফোনের সবচেয়ে বড় আকর্ষণ হলো এর ডিসপ্লের ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট। এই দামে প্রথম ১২০হার্জ রিফ্রেশ রেট নিয়ে এসেছে রিয়েলমি। ফোনটি গেমারদের উদ্দেশ্য করে বানানো, তাই এই ফিচার এই ফোনটির মূল সেলিং পয়েন্ট হতে যাচ্ছে।

পারফরম্যান্স

আগেই বলেছি রিয়েলমি নারজো ৫০ একটি গেমিং ফোন। ফোনটিতে থাকা মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর ও ১২০হার্জ রিফ্রেশ রেট এর কল্যাণে ফোনটিতে গেমিং পারফরম্যান্স হবে অনবদ্য। দুইটি র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। আবার এসডি কার্ড ব্যবহার করে ১টিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

তবে এখানে মূল আকর্ষণীয় ফিচার হচ্ছে ১১জিবি র‍্যাম। বুঝতে পারলেন না তো? মূলত এক্সটেনডেড র‍্যাম ফিচার এর মাধ্যমে রিয়েলমি নারজো ৫০ ফোনটিতে ১১জিবি পর্যন্ত র‍্যাম ব্যবহার করা যাবে। তবে ফোনটির মূল র‍্যাম ভ্যারিয়েন্টগুলো হচ্ছে ৪জিবি / ৬জিবি। আর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসরকে স্যামসাং গ্যালাক্সি এম৫১ এ ব্যবহৃত স্ন্যাপড্রাগন ৭৩০জি এর সাথে তুলনা করা চলে পারফরম্যান্স এর বিচারে।

ক্যামেরা

আহামরি তেমন কোনো চমক নেই রিয়েলমি নারজো ৫০ ফোনটিতে। মূলত হাই রিফ্রেশ রেট ও শক্তিশালী প্রসেসর যোগ করতে গিয়ে ফোনটিতে আলট্রা-ওয়াইড ক্যামেরার মত গুরুত্বপূর্ণ ফিচার বাদ পড়েছে। 

রিয়েলমি নারজো ৫০ ফোনটির ব্যাকে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটাপ। এর মধ্যে ৫০মেগাপিক্সেল হলো মেইন সেন্সর। আরো রয়েছে হালের ট্রেন্ড ২মেগাপিক্সেল এর একটি ম্যাক্রো ক্যামেরা ও আরেকটি ডেপথ সেস্নর। ফোনটির ফ্রন্টে ১৬মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

রিয়েলমি নারজো ৫০ এর ব্যাক ক্যামেরা দ্বারা স্লো-মোশন ভিডিও করা গেলেও ফোনটির কোনো ক্যামেরা দ্বারা ৪কে ভিডিও রেকর্ডিং সম্ভন নয়। গেমিং সেন্ট্রিক ফোন হওয়ায় ফোনটির ক্যামেরা সেকশন যে কাটছাঁট এর শিকার হয়েছে, তা এর স্পেসিফিকেশন দেখলে বুঝা যায়।

ব্যাটারি

রিয়েলমি নারজো ৫০ যেহেতু একটি গেমিং ফোন, তাই ফোনটির ব্যাটারি সেকশনে আকর্ষণীয় ফিচার থাকাটাই স্বাভাবিক। ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি সাধারণ ফিচার হলেও যা অসাধারণ তা হলো ফোনের বক্সে থাকা ৩৩ওয়াট ডার্ট চার্জার। এই চার্জার দ্বারা ফোনটিকে শূণ্য থেকে ফুল চার্জ করতে ৭০মিনিট মত সময় লাগে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

দাম

রিয়েলমি নারজো ৫০ এর ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ১৬,৪৯৯টাকা।

রিয়েলমি নারজো ৫০ এলো বাংলাদেশে - কম দামে গেমিং ফোন

একনজরে রিয়েলমি নারজো ৫০ এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লেঃ ৬.৬ইঞ্চি + ১২০হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি৯৬
  • র‍্যামঃ  ৪জিবি / ৬জিবি
  • স্টোরেজঃ ৬৪জিবি / ১২৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৫০মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • চার্জিংঃ ৩৩ওয়াট

👉 রিয়েলমি ফোনের দাম জানুন

মতামত

এটা ঠিক রিয়েলমি নারজো ৫০ কোনো অলরাউন্ডার ফোন নয়। তবে এই বাজেটে এতে দারুণ সুবিধা পাওয়া যাবে। মূলত ফোনটি তৈরি করা হয়েছে গেমিং উৎসুক মানুষদের জন্য। ফোনটির সকল ফিচার জানান দেয় যে এটি একটি বাজেট গেমিং ফোন।

ফটোগ্রাফির দিক দিয়েও আপনাকে হতাশ করবেনা ফোনটি, কারণ আপনি নিজেই জানেন যে এই ফোনের বাজেট ঠিক রাখতে গিয়ে হয়ত ক্যামেরা সেকশনে কিছুটা কম্প্রোমাইজ করতে হয়েছে। তাই আপনার প্রত্যাশাও সেই অনুযায়ী রাখতে হবে।

👉 কম দামে ভালো গেমিং ফোন

১২০হার্জ রিফ্রেশ রেট এর ডিসপ্লে, শক্তিশালী হেলিও জি৯৬ প্রসেসর, স্টিরিও স্পিকার ও ৩৩ওয়াট ফাস্ট চার্জিং এর ফোন, রিয়েলমি নারজো ৫০ দারুণ একটি পছন্দ হতে পারে গেমারদের জন্য। সুলভ মূল্যে অসাধারণ পারফরম্যান্স ও ব্যাটারি লাইফ পাওয়া যাবে ফোনটি থেকে।

আপনি যদি একজন গেমার হয়ে থাকেন ও ফোনে গেমিং করাই আপনার প্রধান উদ্দেশ্য হয়ে থাকে, তবে রিয়েলমি নারজো ৫০ ফোনটি আপনার জন্য আদর্শ হতে পারে। তবে আপনি যদি একজন সাধারণ ব্যবহারকারী হয়ে থাকেন, তবে ২০ হাজার টাকা বাজেটে এর চেয়ে ভালো ডিভাইস পেয়ে যাবেন যা আপনার নিত্যদিনের ব্যবহারের জন্য উপযুক্ত হবে।

আপনার কাছে রিয়েলমি নারজো ৫০ ফোনটি কেমন লেগেছে? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,049 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

1 Comment

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.