ফেসবুক লাইভে নতুন ফিচার যা আপনার ডেটা ও সময় বাঁচাবে

ফেসবুকে লাইভ ভিডিও বর্তমানে তুমুল জনপ্রিয় একটি মাধ্যম। বিনোদন, মতামত প্রকাশ, বেচাকেনা, সংবাদ সম্মেলন সহ বিভিন্ন অফিসিয়াল কাজে ফেসবুক লাইভ এর ব্যবহার হচ্ছে।

কিন্তু এই লাইভ স্ট্রিমিং দেখার জন্য কিছু কিছু শর্ত মেনে চলতে হয় ব্যবহারকারীদের। যেমন, মোবাইলে দেখতে গেলে ফেসবুক অ্যাপের মাধ্যমে দেখা, সাইন-ইন করা, ইত্যাদি। বর্তমানে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ফেসবুক লাইভ এর চাহিদা অনেকগুণ বেড়ে গিয়েছে। আর এরই মধ্যে কোম্পানিটি ব্যবহারকারীদের কিছু বাড়তি সুবিধা দিতে যাচ্ছে।

শীঘ্রই মোবাইল এবং ডেস্কটপ ব্যবহারকারীরা সবাই ফেসবুকে সাইন-ইন না করেই ফেসবুক লাইভ ভিডিও দেখতে পারবেন। আগে এই সুবিধা শুধু কম্পিউটারেই উপভোগ করা যেত। এন্ড্রয়েডে ইতোমধ্যেই এই সুবিধাটি চালু হয়েছে। আইফোনের জন্যও নিকট ভবিষ্যতে ফিচারটি চলে আসবে।

সাইন-ইন না করে লাইভ ভিডিও দেখা গেলে তা নিঃসন্দেহে আপনার সময় বাঁচাবে। যেমন কেউ যদি হোয়াটসঅ্যাপ কিংবা অন্য কোনো মাধ্যমে একটি লাইভ ভিডিওর লিংক আপনার সাথে শেয়ার করে তাহলে আপনি ফেসবুকে সাইন-ইন না করেই সাথে সাথে ভিডিওটি দেখতে পারবেন।

এছাড়া, ফেসবুক লাইভে আরও একটি নতুন “অডিও অনলি” অপশন আসছে যেটি আপনার মোবাইল ডাটা সাশ্রয় করবে।

এটি হচ্ছে, লাইভ স্ট্রিমের শুধু-অডিও শোনার অপশন। এটি ব্যবহার করে আপনি যেকোনো  ফেসবুক লাইভ ভিডিওর শুধুমাত্র সাউন্ড শুনতে পারবেন। অর্থাৎ, ভিডিওটির দৃশ্য না দেখে শুধু শব্দ শুনতে পারবেন। কোনো প্রেস ব্রিফিং বা খবরের লাইভ ভিডিওর ক্ষেত্রে এটি অনেক কাজে দেবে।

এছাড়া ফেসবুক লাইভ ভিডিওর সাথে ফোন নম্বর যুক্ত করার অপশও আসছে। এই ফোন নম্বরে যে কেউ কল করে লাইভ ভিডিওর শব্দ শুনতে পারবেন।

আরও চালু হচ্ছে স্বয়ংক্রিয় ক্যাপশন সুবিধা। এই ফিচারটি ব্যবহার করে কেউ লাইভে গেলে তিনি যা বলবেন তার ক্যাপশন/লেখা স্বয়ংক্রিয়ভাবে স্ক্রিনে দেখানো হবে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,585 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *