ফেসবুক লাইভ ভিডিও সবার জন্য চালু হয়েছে!

facebook live

ফেসবুক লাইভ ভিডিও স্ট্রিমিং ফিচার চালু হয়েছে বেশ কিছুদিন আগেই। কিন্তু শুরুতে সুবিধাটি শুধুমাত্র ভেরিফাইড ফেসবুক একাউন্ট ও কিছু সংখ্যক বিখ্যাত ব্যক্তিদের ফেসবুক প্রোফাইলে ব্যবহার করা যেত। আর আজ লাইভ ভিডিও সম্প্রচার করার এই ফিচার সবার জন্যই উন্মুক্ত করেছে ফেসবুক।

ফেসবুক প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জাকারবার্গ এক পোস্টে এই ঘোষণা দিয়েছেন।

লাইভ ভিডিও ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা তাদের মোবাইল ফোনের সাহায্যে যেকোনো স্থান থেকে ফেসবুক অ্যাপের মাধ্যমে সরাসরি ভিডিও সম্প্রচার/শেয়ার করতে পারবেন। এটি কিছুটা টেলিভিশনের লাইভ/সরাসরি সম্প্রচারের মতই ব্যবহার করা যাবে।

লাইভ ভিডিও সম্প্রচার বা স্ট্রিমিং করার জন্য ফেসবুক স্ট্যাটাস লেখার বক্সের মধ্যেই নতুন একটি আইকন দেখা যাবে যাতে প্রেস করলে সরাসরি ভিডিও শেয়ার করা যাবে। এখানে ফেসবুকের নির্দেশনাটি তুলে দেয়া হল।

facebook live how to

ফেসবুক লাইভ ভিডিও চলাকালে আপনার বন্ধুরা এতে কমেন্ট করতে পারবেন। ভিডিও স্ট্রিমিং কতজন দর্শক দেখছেন তাও জানা যাবে। পুরো ভিডিওটিই ব্যবহারকারীর (যিনি স্ট্রিমিং করবেন) প্রোফাইলে সংরক্ষিত থাকবে। তবে তিনি চাইলে এটি মুছে ফেলতে পারবেন।

যেহেতু আজ চালু হচ্ছে, তাই কিছুটা সময় নিয়ে সর্বোচ্চ দুই-একদিনের মধ্যেই বিশ্বের সবার জন্যই ফিচারটি উন্মুক্ত হয়ে যাবে বলে আশা করা যায়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,764 other subscribers

Today we’re launching Facebook Live for everyone — to make it easier to create, share and discover live videos.Live…

Posted by Mark Zuckerberg on Wednesday, April 6, 2016

প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

Comments