মেসেঞ্জারে আসছে এআই স্টিকার! আপনার কল্পনা দ্বারা তৈরি হবে স্টিকার!

বর্তমান বিশ্বে সোশ্যাল মিডিয়ার জগতে মানুষের সাথে সংযুক্ত থাকার ক্ষেত্রে ফেসবুক মেসেঞ্জারের সমতুল্য কোনো বিকল্প পাওয়া কঠিন। মেটা কোম্পানি সময়ের সাথে তাল মিলিয়ে সবসময় মেসেঞ্জার অ্যাপকে আপডেটেড রাখে, যাতে করে ব্যবহারকারী সর্বোচ্চ সেবা গ্রহন করতে পারে।

বর্তমান যুগ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের যুগ। মানুষের দৈনন্দিন কাজ অনেক সহজ হয়ে যাচ্ছে এই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মাধ্যমে। ফেসবুকও তাদের মেসেঞ্জার অ্যাপে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর সুবিধা নিয়ে আসছে। সম্প্রতি মেটার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিভাগের ভাইস প্রেসিডেন্ট আহমাদ আল- দাহলে মেসেঞ্জার অ্যাপে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহারের মাধ্যমে স্টিকার পাঠানোর ফিচার সম্পর্কে কোম্পানির কর্মীদের অবহিত করেছেন।

দ্যা ভার্জ মেটা কোম্পানির সম্প্রতি অনুষ্ঠিত মিটিং এ আলোচিত এ সংক্রান্ত কিছু পরবর্তী পরিকল্পনা সম্পর্কে জানিয়েছে। আহমাদ আল- দাহলে তাদের টিম মেম্বারদের জানিয়েছেন যে তাদের কোম্পানি ছবি তৈরির মডেল দিয়ে টেক্সট প্রম্পটের উপর ভিত্তি করে স্টিকার তৈরি করবে। মেটা কোম্পানি প্রথমে এই ফিচারটি নিজেরা ব্যবহার করে সকল প্রকার পরীক্ষা নিরীক্ষা করবে এবং যদি পরীক্ষালব্ধ ফলাফল ভালো হয় তাহলে তারা সুবিধাটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দিবে।

তিনি আরো জানান যে, এই ফিচারের মাধ্যমে মেসেঞ্জার ব্যবহারকারীরা নিজেদের মনের অবস্থা প্রকাশ করার জন্য, সংস্কৃতি সম্পর্কে অবগত করা এমনকি চলমান ট্রেন্ডে থাকার ব্যাপারে অগণিত অপশন পাবেন। তার ভাষ্যমতে মেটা কোম্পানি এমন একটা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স মডেল নিয়ে কাজ করছে যেটা ব্যবহারকারীর পছন্দমতো যেকোনো ছবিকে যেকোনো রকমভাবে রুপান্তর করা যাবে। এগুলোর মধ্যে ছবির এসপেক্ট রেশিও কমানোর পাশাপাশি ছবিকে আকানো ছবির মতো করে তোলা সম্ভব হবে।

মেটা সিইও মার্ক জাকারবার্গ সর্বপ্রথম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর সাথে নিজেদের সম্পৃকততা সম্পর্কে ধারণা দিয়েছিলো। তিনি তখন হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইন্সটাগ্রামে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের ফিচার সংযুক্ত করার ইচ্ছা প্রকাশ করেছিলেন।

Facebook Messenger AI Sticker coming

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

মেসেঞ্জারে এআই দ্বারা স্টিকার তৈরি করার মাধ্যমে মেটা তাদের কোম্পানিতে নতুন আরো একটি প্রযুক্তির আবির্ভাব ঘটাবে। যদিও কবে নাগাদ এটি সাধারণ মানুষের ব্যবহার উপযোগী হবে সেটা সম্পর্কে নিশ্চিতভাবে বলা সম্ভব না। কিন্তু এটা আশা করাই যায় যে আর্টিফিশিয়ালি স্টিকার তৈরি করার এই ফিচার অদূর ভবিষ্যতে মেসেঞ্জারে পাওয়া যাবে। একই সাথে সেসময় মেটা তাদের মেসেঞ্জার অ্যাপকে আরো বেশি ইউনিক ফিচার সমৃদ্ধ করার ব্যাপারেও চিন্তা করবে। 

বর্তমান বিশ্বে যখন সব কিছু আরটিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক হয়ে যাচ্ছে তখন মেটা কতৃক এই ফিচার জনসাধারনের জন্য নতুন অভিজ্ঞতার সৃষ্টি করবে। আমাদের আর্টিকেল সম্পর্কে আপনাদের কোনো প্রকার জিজ্ঞাসা থাকলে তা আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

2 comments

    • আরাফাত বিন সুলতান Reply

      Could you explain it a bit more? Thanks.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *