ফেসবুক মেসেঞ্জারের ফ্রি ভিডিও কল, ভয়েস কল এখন বাংলাদেশে!

messenger app sc

ফেসবুক মেসেঞ্জার অ্যাপ থেকে বিনামূল্যে ভিডিও কল ও ভয়েস কল করার সুবিধা চালু হয়েছে অনেক আগেই। তবে এতদিন ফিচারটি বাংলাদেশ সহ বিশ্বের অনেকগুলো দেশেই চালু ছিল না। ২০১৬ সালের শুরুতে ফেসবুক মেসেঞ্জারের ফ্রি ভিডিও কল ও ভয়েস কল করার সুবিধাটি বিশ্বের সকল ব্যবহারকারীর জন্যই উন্মুক্ত করে দেয়া হয়েছে। কোনো ফেসবুক বন্ধুর সাথে মেসেঞ্জারে চ্যাট করার সময় স্ক্রিনের উপরের দিকে ডানপাশে ফোন আইকনে প্রেস করলে ভয়েস কল করা যাবে। সেখানে প্রাপ্ত ভিডিও ক্যামেরার আইকনে প্রেস করে ভিডিও কল করতে পারবেন

সুতরাং এখন আপনি আপনার এন্ড্রয়েড ফোন বা আইফোন/আইওএস ডিভাইস থেকে বিনামূল্যে ফেসবুক মেসেঞ্জার এর ভিডিও এবং ভয়েস কল উপভোগ করতে পারবেন। এজন্য ফেসবুককে কোনো টাকা দিতে হবেনা, তবে আপনার ইন্টারনেটের মেগাবাইট ব্যবহৃত হবে। অর্থাৎ, ইন্টারনেট ডেটা কিনতে টাকা খরচ হবে।

free messenger calls

বর্তমানে প্রতিমাসে ৮০০ মিলিয়ন লোক ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করছেন যা ক্রমান্বয়ে বেড়ে চলছে। শুধু মেসেজ পাঠানো ও কল করাই নয়, ফেসবুক মেসেঞ্জারের আরও চমকপ্রদ বেশ কিছু ফিচার আছে। সেগুলো জানতে আমার এই পোস্টটি পড়ুন!

এছাড়া মোবাইলে বিনামূল্যে ফেসবুক ব্যবহার করার উপায় জানতে এই লিংক দেখুন। ফেসবুকের নতুন সেবা ফ্রি ব্যাসিকস এর মাধ্যমে ফেসবুক সহ অন্যান্য বেশ কিছু অনলাইন সেবা বিনামূল্যে উপভোগ করার উপায় পাবেন এই পোস্টে।

এন্ড্রয়েডের জন্য ফেসবুক মেসেঞ্জার ডাউনলোড করতে এই গুগল প্লে লিংক ভিজিট করুন। আইফোন বা আইওএস ডিভাইসের জন্য মেসেঞ্জার ডাউনলোড করতে এই আইটিউনস লিংক ওপেন করুন। উইন্ডোজ ফোনের জন্য ফেসবুক মেসেঞ্জার পেতে এই মাইক্রোসফট স্টোর পেজ ভিজিট করুন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,268 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.