Advertisements

চমৎকার লুমিয়া ৯৫০ ও ৯৫০ এক্সএল স্মার্টফোন ঘোষণা করল মাইক্রোসফট

By -

Lumia-950-and-950-XL 2

মাইক্রোসফট এক প্রেস ইভেন্টে নতুন দুটি লুমিয়া স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। যদিও আগে থেকেই বিভিন্নভাবে ফাঁস হচ্ছিল ফোনদুটির তথ্য, তবে এখন আর কোনো দ্বিধা রইলনা।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,148 other subscribers

মাইক্রোসফটের নতুন এই উইন্ডোজ ১০ স্মার্টফোনদুটির মডেল হচ্ছে লুমিয়া ৯৫০ এবং লুমিয়া ৯৫০ এক্সএল।

Lumia-950-and-950-XL

লুমিয়া ৯৫০ ডিভাইসটির স্ক্রিনসাইজ হবে ৫.২ ইঞ্চি এবং লুমিয়া ৯৫০ এক্সেল ফোনের স্ক্রিন ৫.৭ ইঞ্চি। উভয় ফোনেই থাকছে ৩জিবি র‍্যাম, ৩২জিবি স্টোরেজ, ইউএসবি-সি কানেক্টর, কিউআই ওয়্যারলেস চার্জার, মাইক্রোএসডি কার্ড, করটানা, অফিস, স্কাইপ, কন্টিনাম, এইচডিএমআই সাপোর্ট, ফোরকে ভিডিও প্লেব্যাক, উইন্ডোজ হ্যালো (ফেইস আনলক সিস্টেম) প্রভৃতি ফিচার।

লুমিয়া ৯৫০ স্মার্টফোনে পাবেন অক্টাকোর প্রসেসর এবং ৯৫০ এক্সএলে থাকছে হেক্সাকোর প্রসেসর।

Lumia-950-and-950-XL price

উভয় ফোনেই আসছে বৈপ্লবিক ২০ মেগাপিক্সেল পিওরভিউ ক্যামেরা। সাথে থাকবে ট্রিপল এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা পাবেন ৫ মেগাপিক্সেল। নতুন এই ফ্ল্যাগশিপ ফোনদুটো উইন্ডোজ ১০ এর ফুল ভার্সনে চলবে। তার মানে বড় মনিটরের সাথে সংযুক্ত করে লুমিয়া ৯৫০ ও ৯৫০ এক্সএল স্মার্টফোনকে কম্পিউটারের মত ব্যবহার করা যাবে! এই ফিচারটির নাম হচ্ছে কন্টিনাম।

লুমিয়া ৯৫০ ফোনের দাম শুরু হবে ৫৪৯ ডলার থেকে। অপরদিকে ৯৫০ এক্সএল মডেলের দাম শুরু হবে সর্বনিম্ন ৬৪৯ ডলারে। এগুলো বাজারে আসবে নভেম্বরে।

 

বোনাস…

Lumia-550

এই ফোনদুটি ছাড়া আরেকটি ডিভাইস, লুমিয়া ৫৫০ বাজারে আনছে মাইক্রোসফট। ৫ ইঞ্চি স্ক্রিন, ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা, ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৮জিবি স্টোরেজ, ১জিবি র‍্যাম, ১৯০৫ এমএএইচ ব্যাটারি থাকবে এতে। এই ফোনটির দাম হবে মাত্র ১৩৯ ডলার।

Advertisements

Comments

Leave a Reply