হরতালে পিছিয়ে গেল ২০১৪ সালের জেএসসি-জেডিসি পরীক্ষা

By -

jsc 2014 img

২ ও ৩ নভেম্বর অনুষ্ঠেয় ২০১৪ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা জামায়তে ইসলামীর ডাকা হরতালের কারণে পিছিয়ে দেওয়া হয়েছে। পরিবর্তিত সময়সূচি অনুযায়ী ২ নভেম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৭ নভেম্বর এবং ৩ নভেম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,460 other subscribers

বৃহস্পতিবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় প্রেস ব্রিফিং করে এই তথ্য জানিয়েছেন শিক্ষাসচিব মোঃ নজরুল ইসলাম খান।

২ নভেম্বর জেএসসি’র বাংলা প্রথম পত্র এবং জেডিসি’র কুরআন মজিদ ও তাজবিদ পরীক্ষা ছিল। নতুন সময়সূচি অনুযায়ী এই পরীক্ষা ৭ নভেম্বর সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আর ৩ নভেম্বর জেএসসি’র বাংলা দ্বিতীয় পত্র এবং জেডিসি’র আত-তাওহীদ ওয়ালফিকহ এবং আকাইদ ও ফিকহ পরীক্ষা ছিল। নতুন সময়সূচী অনুযায়ী ১৪ নভেম্বর জেএসসির বাংলা দ্বিতীয় পত্র (৫০ মার্কস) পরীক্ষাটি সকাল ৯টায় শুরু হয়ে ১১টায় শেষ হবে। জেডিসির পরীক্ষাটি ৯টা থেকে ১২টা পর্যন্ত চলবে।

২ নভেম্বর থেকে ২০১৪ সালের জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। এতে প্রায় ২১ লাখ পরীক্ষার্থী অংশ নেবে। গত বছরও হরতালের কারণে জেএসসি-জেডিসির কয়েকটি পরীক্ষা পিছিয়ে যায়।

সূত্রঃ প্রথম আলো, বিডিনিউজ২৪ ডটকম

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply