এসএসসি পরীক্ষা শুরু হবে ১৫ সেপ্টেম্বর – বিস্তারিত জানুন

বন্যার কারণে স্থগিত হয়ে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২২ শুরু হওয়ার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। আজ রোববার, ১৭ জুলাই সচিবালয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি এক সংবাদ সম্মেলনে এ তারিখ ঘোষণা করেন। এর মাধ্যমে এসএসসি পরীক্ষা শুরুর তারিখটি জানা গেল।

আপনি হয়ত জানেন, গত ১৯ জুন এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২২ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সিলেট, সুনামগঞ্জ এবং দেশের আরও কয়েকটি এলাকায় ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে সেই পরীক্ষা স্থগিত করা হয়। এরপর থেকেই সবার মনে একটাই প্রশ্ন ছিল, এসএসসি পরীক্ষা কবে হবে?

আজকের এই ঘোষণার মাধ্যমে পরীক্ষার নতুন তারিখ জানা গেলেও এর পুরো সময়সূচি জানার জন্য অপেক্ষা করতে হচ্ছে। শিক্ষ মন্ত্রণালয়ের সভা কক্ষে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, “আমরা আশা করছি ১৫ সেপ্টেম্বর এসএসসি ও দাখিল পরীক্ষা শুরু করতে পারব। বোর্ডগুলো শিগগিরই পরীক্ষার সময়সূচি জানিয়ে দেবে।”

এর আগে ৬ জুলাই সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, “বন্যায় আমাদের অনেক শিক্ষার্থীর বইপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের নতুন বই দিতে হবে।” তিনি আরো বলেন যে মোট কত শিক্ষার্থীকে বই দিতে হবে সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

“আমরা দেখছি, হিসেব করছি, যদি প্রয়োজন হয় তাহলে বইও ছাপিয়ে ফেলব। তারপরে আমরা আমাদের পরীক্ষার্থীদের হাতে বইগুলো পৌঁছে দেব, যাদের বইগুলো নষ্ট হয়েছে,” বলেন ডা. দীপু মনি। 

সুতরাং এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর তারিখ জানা গেলেও পুর্ণ রুটিন পেতে কয়েকদিন সময় লাগতে পারে। আর একই সংবাদ সম্মেলনে আরও জানা গেছে, এবারের এইচএসসি পরীক্ষা শুরু হবে নভেম্বরে।

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,580 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *