অ্যাপলের নিকট থেকে আরও বেশি স্মার্টফোন মার্কেট শেয়ার নিয়ে নিল স্যামসাং

By -

apple_2319806bস্যামসাং ইলেকট্রনিকস তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাপল ইনকর্পোরেশনের কাছ থেকে আরও বেশী স্মার্টফোন মার্কেট শেয়ার হাতিয়ে নিয়েছে। ২০১৩ সালের প্রথম ৩ মাসে বিশ্বের এক তৃতীয়াংশের অধিক ফোন বিক্রির মাধ্যমে মোবাইল জগতে আরও একবার নিজেদের অবস্থান জানান দিল দক্ষিণ কোরিয়ার এই প্রতিষ্ঠান।

চলতি বছর প্রথম প্রান্তিকে অ্যাপল আইফোন ৫ এর বিক্রি ভাল হয়েছে। ২০১২ এর জানুয়ারি-মার্চ মৌসুমের তুলনায় এই বছর ৬.৬ শতাংশ বেশি (৩৭.৪ মিলিয়ন) আইফোন শিপমেন্ট হয়। কিন্তু এটি স্যামসাংয়ের গতিরোধের জন্য যথেষ্ট ছিল না। ফলে অ্যাপলের স্মার্টফোন মার্কেট শেয়ার ২৩ শতাংশ থেকে কমে ১৭.৩ শতাংশে নেমে এসেছে বলে জানিয়েছে গবেষণা প্রতিষ্ঠান আইডিসি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,256 other subscribers

গুগলের এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত মোটামুটি সস্তা দামে বেশ কিছু ডিভাইস বাজারে এনে স্যামসাং তার শিপমেন্ট প্রায় ৬০ শতাংশ বৃদ্ধি করে ৭০.৭ মিলিয়ন ইউনিট ছাড়িয়েছে। আর বর্তমানে গ্যালাক্সি নির্মাতার মার্কেট শেয়ার ৩২.৭ শতাংশ যা গত বছরের ২৮.৮ শতাংশের চেয়ে উন্নতি নির্দেশ করে।

জানুয়ারি-মার্চ ২০১৩ সালে স্যামসাংয়ের নিকটতম চার প্রতিদ্বন্দ্বী সম্মিলিতভাবে যে সংখ্যক স্মার্টফোন বিক্রয় করেছে গ্যালাক্সি এস ৪ নির্মাতার একারই তার চেয়ে বেশি পরিমাণ স্মার্টফোন শিপমেন্ট ছিল। অন্য কোম্পানিগুলো হচ্ছে অ্যাপল, এলজি, হুয়াওয়েই এবং জেডটিই।

আগেই হয়ত জেনে থাকবেন, স্যামসাং এবছর তাদের নিজস্ব “টাইজেন” অপারেটিং সিস্টেম ভিত্তিক স্মার্টফোন বাজারে ছাড়ার পরিকল্পনা করেছে। তাহলে এন্ড্রয়েডের সাথে সেগুলো কেমন প্রতিযোগিতা করবে সেটিই হচ্ছে দেখার বিষয়।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply