Advertisements

গুগল প্লে স্টোরে আসতে পারে নিউজ সাবস্ক্রিপশন সেবা

By -

gglplগুগল প্লে স্টোরে অদূর ভবিষ্যতে সাবস্ক্রিপশন ভিত্তিক সংবাদ সেবা চালু হতে পারে। এন্ড্রয়েড পুলিশ ওয়েবসাইট প্লে স্টোর ডেস্কটপ ভার্সনের কিছু জাভাস্ক্রিপ কোড নমুনার মাধ্যমে এই তথ্য প্রকাশ করেছে। সেখানে “গুগল প্লে নিউজ” শব্দগুচ্ছের সাথে আরও দেখা যায় “সাইন ইন টু পারচেস দিস নিউজ এডিশন সাবস্ক্রিপশন”; সুতরাং এ থেকে অনুমান করে নেয়াই যায় যে সার্চ জায়ান্ট এবার এন্ড্রয়েডে সংবাদ সেবার মাধ্যমেও আয়-ইনকাম করার চিন্তাভাবনা করছে।

প্লে স্টোর সিএসএস বিশ্লেষণ করে নিউজ সেকশনের কালার কোড হলুদ হবে বলে জানা গিয়েছে। ওয়েবসাইটটির অন্যান্য সেকশনের কালার থিমের সাথে কিছুটা পার্থক্য আনার জন্যই হয়ত হলুদকে বেঁছে নেয়া হয়েছে। হয়ত খেয়াল করে থাকবেন, বর্তমানে গুগল প্লে’র এপস অংশ সবুজ, বুকস নীল এবং ম্যাগাজিন বেগুনী রঙের থিম ব্যবহার করছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,184 other subscribers

গুগলের এই নিউজ সেবা চালু হলে সেটি অ্যাপল নিউজস্ট্যান্ডের সাথে সরাসরি প্রতিযোগিতায় নামবে। এছাড়া এন্ড্রয়েডে বিদ্যমান অ্যামাজন এবং বার্নিস এন্ড নোবেলস সহ অন্যান্য ডিজিটাল সাবস্ক্রিপশনের সঙ্গেও লড়াই করবে গুগলের এই সম্ভাব্য নতুন পণ্য।

প্লে স্টোর নিউজ সাবস্ক্রিপশনের মূল্যতালিকা অথবা ওয়েবসাইটটিতে উপলভ্য ম্যাগাজিন সেবা থেকে এটি কীভাবে আলাদা করা হবে সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। গুগল যথারীতি বিষয়টি নিয়ে আগাম কোন মন্তব্য করা থেকে বিরত রয়েছে।

সম্প্রতি সার্চ প্রতিষ্ঠানটির গুগল রিডার সেবা বন্ধ করার ঘোষণার সাথে পেইড নিউজ সেকশনের কোন যোগসূত্র আছে কিনা সেটিও অবশ্য ভাবনার বিষয়।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

Leave a Reply