শাওমির নতুন কিং কং গ্যারান্টি সুবিধা বদলে দিবে পুরো ফোন

শাওমি তাদের নতুন রেডমি নোট ১৪ প্রো সিরিজের স্মার্টফোন বাজারে আনবে শীঘ্রই। বেশ কিছুদিন ধরেই কোম্পানিটি এ ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পোস্ট করে আসছে। তারই ধারাবাহিকতায় শাওমি রেডমি ১৪ প্রো সিরিজের ফোনের সাথে ঘোষণা করবে নতুন ধরনের গ্যারান্টি এবং ওয়ারেন্টি সুবিধা। নতুন এই সার্ভিসের নাম কিং কং গ্যারান্টি।

নাম শুনেই যা বোঝা যাচ্ছে এটি হতে যাচ্ছে একটি ‘রাফ অ্যান্ড টাফ’ সার্ভিস। কিংকং গ্যারান্টির আওতায় মূলত ৫ প্রকারের বিক্রয়োত্তর সেবা প্রদান করবে শাওমি। অর্থাৎ ফোন কেনার পরে এই সেবাগুলো ওয়ারেন্টি আকারে পাওয়া যাবে। 

উক্ত পাঁচ প্রকারের গ্যারান্টি বা ওয়ারেন্টির মধ্যে সবচেয়ে আকর্ষণীয় সেবাটি হচ্ছে পুরো ফোন বদলে নতুন ফোন দেয়ার গ্যারান্টি। অর্থাৎ আপনার ফোনটি কেনার ১ বছরের মধ্যে যদি সেটির হার্ডওয়্যারে কোনো সমস্যার কারণে ফোনটি ব্যবহার করা না যায় তাহলে পুরো ফোনটি পরিবর্তন করে নতুন একটি ফোন দেয়া হবে। 

হার্ডওয়্যার ফেইলিওরের শর্তের মধ্যে হতে পারে মাদারবোর্ড ডেড হয়ে যাওয়া কিংবা সার্কিট নষ্ট হয়ে যাওয়া প্রভৃতি। তবে সেটা শাওমির অফিসিয়ালরাই সনাক্ত করবেন।

আরেকটি সুবিধা হচ্ছে স্ক্রিন রিপ্লেসমেন্ট। ফোন কেনার প্রথম বছরে স্ক্রিন ক্র্যাক করলে বা ভেঙে গেলে রিস্প্লেস করে দেবে শাওমি। হতে পারে এটা সর্বোচ্চ একবার পাবেন। আবার বেশিও হতে পারে। এছাড়া ফোনের মধ্যে পানি ঢুকে ফোন নষ্ট হলেও ওয়ারেন্টির আওতায় মেরামত করে দেয়া হবে।

xiaomi logo

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

বাকি থাকল ব্যাটারি। কিং কং গ্যারান্টি সার্ভিস আপনার ফোনের ব্যাটারি কভারের সুরক্ষায় এক বছরের রিপেয়ারের নিশ্চয়তা দেবে। ব্যাটারি কভার ক্র্যাক করলে বদলে দেয়া হবে। আর ফোন কেনার ৫ বছরের মধ্যে ব্যাটারি হেলথ যদি ৮০% এর নিচে নামে অথবা ব্যাটারির পারফর্মেন্সে বড় ধরনের কোনো সমস্যা দেখা যায় তাহলে ব্যাটারিটি বদলে দেয়া হবে। 👉 এন্ড্রয়েডে ব্যাটারি হেলথ দেখার সুবিধা আসছে

তবে এতগুলো বাড়তি ওয়ারেন্টি সুবিধা কিন্তু ফ্রি না! ফোনের সাথে স্বয়ংক্রিয়ভাবে এই গ্যারান্টি সার্ভিস যুক্ত হবেনা। গ্রাহককে প্রায় ৮০ ডলারের মত বাড়তি খরচ করে এই গ্যারান্টি সুবিধার সদস্য হতে হবে। আপনি ফোন কেনার নির্দিষ্ট সময়ের মধ্যে এই বাড়তি সুরক্ষা প্ল্যান কিনতে পারবেন। কিং কং গ্যারান্টি সার্ভিস অনেকটা অ্যাপলের ‘অ্যাপল কেয়ার প্লাস’ ওয়ারেন্টির মত, যাতে কিছু খরচের বিনিময়ে বিভিন্ন বাড়তি ওয়ারেন্টি সুবিধা পাওয়া যায়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,543 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *