হোয়াটসঅ্যাপে মুছে ফেলা মেসেজ পড়ার উপায়

সর্বাধিক ব্যবহৃত মেসেজিং অ্যাপগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ একটি। হোয়াটসঅ্যাপে রয়েছে অনেক ফিচার। ব্যবহারে সহজ হওয়ার পাশাপাশি অসাধারণ ইউজার এক্সপেরিয়েন্স এর কারণে অ্যাপটি এতো জনপ্রিয়। যেকোনো মেসেজিং অ্যাপে যেসব ফিচার থাকা অত্যাবশ্যক, তার প্রত্যেকটি রয়েছে অ্যাপটিতে।

অ্যাপটি ব্যবহার করে ভয়েস কল ও ভিডিও কল করা যায় পৃথিবীর যেকোনো প্রান্তে, এছাড়া ভয়েস মেসেজ সুবিধাও রয়েছে। এছাড়া ছবি, ভিডিও, ডকুমেন্ট ইত্যাদি শেয়ার করার অপশনও প্রদান করে অ্যাপটি। আবার পাঠানো হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করার সুবিধাও প্রদান করে থাকে এই অ্যাপ।

এসব সাধারণ ফিচার ছাড়াও নিজের কনটাক্টের সাথে লাইভ লোকেশন শেয়ার করা যায় হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। কিছু কিছু দেশে হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে পেমেন্ট করার ফিচারও চলে এসেছে। উল্লেখিত সকল ফিচার পাওয়া যায় চ্যাটের মধ্যেই, যেকেউ এসব ফিচার ব্যবহার করতে পারে বেশ সহজে।

হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ ডিলেট করা যায়, মেসেজ ডিলেট করলে তার নোটিফিকেশনও দেখানো হয়। মেসেজ ডিলেট করার পরে তা পড়া যাবেনা। যার ফলে কি মেসেজ ডিলেট করা হলো তা নিয়ে কৌতুহল থাকা স্বাভাবিক।

ইন্সটাগ্রামেও মেসেজ ডিলেট করার ফিচার রয়েছে, তবে মেসেজ ডিলেট করে দিলে ডিলেট করে দেওয়ার নোটিফিকেশন দেখানো হয়না। হোয়াটসঅ্যাপ এর ডিলেটেড মেসেজ নোটিফিকেশন অনেকটা বিব্রতকর অবস্থার সৃষ্টি করে। এখন কথা হলো কিভাবে হোয়াটসঅ্যাপের ডিলিট করা মেসেজ দেখবেন? বেশ সহজ, এই পোস্টে জানবেন হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত।

হোয়াটসঅ্যাপে ডিলেট করা মেসেজ দেখার উপায়

হোয়াটসঅ্যাপে ডিলেট করা মেসেজ দেখতে এখানে আমরা একটি থার্ড-পার্টি অ্যাপের সাহায্য গ্রহণ করবো। Get Deleted Messages নামের এই অ্যাপ পেয়ে যাবেন গুগল প্লে স্টোরে। গুগল প্লে স্টোর থেকে Get Deleted Messages অ্যাপটি ডাউনলোড করতে এখানে ট্যাপ করুন। 

ডাউনলোড করার পর Get Deleted Messages অ্যাপটি ওপেন করুন। এরপর প্রয়োজনীয় কিছু পারমিশন অ্যাপটিকে প্রদান করতে হবে, যাতে এটি ডিলেট হওয়া মেসেজ উদ্ধার করতে পারে। স্ক্রিনে প্রদর্শিত নির্দেশনা অনুসরণ করে অ্যাপটিকে প্রয়োজনীয় পারমিশন অ্যাকসেস প্রদান করুন।

অ্যাপে দেখানো উপায়ে ঠিকভাবে সেটিং করার পর Get Deleted Messages অ্যাপ প্রবেশ করে ডিলেট করে দেওয়া হোয়াটসঅ্যাপ মেসেজ দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপে মুছে ফেলা মেসেজ পড়ার উপায়

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

উল্লেখ্য যে অ্যাপটি সঠিকভাবে কাজ করতে এটি ব্যাকগ্রাউন্ডে রান করার পারমিশন প্রদান করতে হবে। তবে যেকোনো সময় ফোনের সেটিংস থেকে Apps & Notifications সেকশনে প্রবেশ করে পারমিশন অ্যাকসেস কেটে দিতে পারবেন।

বলে রাখা ভালো যে এই থার্ড-পার্টি অ্যাপ ডিলেট করা হোয়াটসঅ্যাপ মেসেজ সংগ্রহ করে নোটিফিকেশন প্যানেল থেকে ও পরে তা দেখতে চাইলে ব্যবহারকারীকে প্রদর্শন করে। এই কারণে অ্যাপটির নোটিফিকেশন অ্যাকসেস প্রদান করা অত্যাবশ্যক।

কোনো চ্যাট ওপেন রাখা অবস্থায় যদি মেসেজ ডিলেট করা হয়, তবে তার নোটিফিকেশন মুহুর্তের মধ্যে চলে যেতে পারে। এই ক্ষেত্রে অ্যাপ নোটিফিকেশন ঠিকভাবে সংগ্রহ না ও করতে পারে, যার কারণে সেই ডিলেট করা হোয়াটসঅ্যাপ মেসেজ খুঁজে না পেতেও পারেন।

এখানে জানিয়ে রাখছি, অনেকেই হয়ত হোয়াটসঅ্যাপের মুছে যাওয়া মেসেজ পড়ার জন্য এই থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করতে আগ্রহী হবেন। তবে নোটিফিকেশন এক্সেস প্রদান করার মানে হচ্ছে অ্যাপটি আপনার নোটিফিকেশনগুলো পড়তে পারবে। এসব থার্ড পার্টি অ্যাপকে নোটিফিকেশন পড়ার পারমিশন দিলে সেটি বিভিন্ন ওটিপি মেসেজের নোটিফিকেশনও পড়তে পারবে। তাই যদি কোনো হ্যাকার উক্ত অ্যাপ হ্যাক করে তাহলে আপনার ফোনের ওটিপি নিয়ে তারা কিন্তু আপনাকে হ্যাক করতে পারবে। ওটিপি মেসেজ থেকে কোড নিয়ে বিভিন্ন ব্যাংকিং সেবা এমনকি হোয়াটসঅ্যাপ একাউন্ট হ্যাক হয়ে যেতে পারে।

তাই এ ধরনের থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করার আগে এটা ভেবে দেখবেন যে এই অ্যাপের দেওয়া সুবিধাটি উক্ত ঝুঁকি নেয়ার জন্য যথেষ্ট কিনা। তবে হ্যাঁ, আপনি চাইলে হোয়াটসঅ্যাপ মেসেজ ব্যাকাপ ফিচারটি ব্যবহার করে মুছে যাওয়া মেসেজ উদ্ধার করতে পারবেন। 👉 হোয়াটসঅ্যাপ এর ডিলিট হওয়া মেসেজ ফিরিয়ে আনার উপায় । সেক্ষেত্রে আপনি যেদিন ব্যাকাপ নিয়েছিলেন সেই মুহুর্তে যেসব মেসেজ আপনার হোয়াটসঅ্যাপ একাউন্টে ছিল সেগুলো আপনি ফিরে পাবেন। তার পরের মেসেজ পাবেন না।

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *