ফেসবুকের নতুন ফিচার ফটো ম্যাজিক ছবির বন্ধুদের খুঁজে বের করবে

facebook mob app

আরও একটি নতুন দিন, ফেসবুকে আরও একটি নতুন ফিচার। ব্যাপারটা অনেকটা এরকমই। প্রায়ই নতুন নতুন ফিচার পরীক্ষা করছে বিশ্বের সবেচেয়ে বড় এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। এই তালিকায় গতকাল যুক্ত হয়েছে ফটো ম্যাজিক নামের নতুন ফেসিয়াল রিকগনিশন ফিচার। ছবিতে থাকা লোকজনের চেহারা সনাক্ত করা সহ আরও বাড়তি বেশ কিছু কাজ করবে ফটো ম্যাজিক।

দি ভার্জ জানাচ্ছে, আপডেটেড ফেসবুক মেসেঞ্জার অ্যাপ চালু করার পর এটি আপনার স্মার্টফোনের ক্যামেরায় তোলা ছবিগুলো দেখার এক্সেস চাইবে। আপনি পারমিশন দিলে অ্যাপটি মোবাইলে থাকা ফটোতে আপনার ফেসবুক বন্ধুদের চেহারা সনাক্ত করবে। এরপর আপনি চাইলে মেসেঞ্জারের মাধ্যমে সেসব ছবিতে উপস্থিত বন্ধুদের নিকট ছবিগুলো মেসেজের মাধ্যমে পাঠিয়ে দিতে পারবেন। তবে আপাতত ছবিগুলো দেখতে চাইলে প্রাপকদের মোবাইলে ফেসবুকের মোমেন্টস অ্যাপ ইনস্টল করা থাকতে হবে। পরবর্তীতে হয়ত মোমেন্টস ছাড়াই শুধুমাত্র ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে পুরো ‘ফটো ম্যাজিক’ ফিচারটি ব্যবহার করা যাবে।

messenger img ph mg

অবশ্য, আপনি চাইলে ফটো ম্যাজিক বন্ধও রাখতে পারেন। সেক্ষেত্রে একে পারমিশন/অ্যাক্সেস না দিলেই হলো। এছাড়া আপনার ফেসবুক সেটিংস পেইজ থেকেও ফেসিয়াল রিকগনিশন বন্ধ করে রাখতে পারবেন।

এই মুহুর্তে ফটো ম্যাজিক শুধুমাত্র অস্ট্রেলিয়ায় ফেসবুক মেসেঞ্জারের এন্ড্রয়েড অ্যাপ ব্যবহারকারীদের জন্য উপলভ্য আছে। আগামী কয়েক মাসের মধ্যে আইওএস ডিভাইসে এবং অন্যান্য দেশেও ফিচারটি চলে আসবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,806 other subscribers

Comments