ওয়ানপ্লাস ১১ আসছে 100w ফাস্ট চার্জ ও স্ন্যাপড্রাগন ৮ জেন ২ নিয়ে

ওয়ানপ্লাস ১১ আসছে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ নিয়ে

কোয়ালম নতুন ফ্ল্যাগশিপ মোবাইল প্রসেসর, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ লঞ্চ করেছে। এই চিপসেটে রয়েছে বিশ্বের প্রথম ৫জি এআই ফিচার যা ওয়াইফাই ৭ ও হার্ডওয়্যার রে-ট্রেসিং সাপোর্ট করে। এই ৪ ন্যানোমিটার সাইজের প্রসেসর আগের জেনারেশনের চেয়ে ৩৫% অধিক পারফরম্যান্স ও ৪০% অধিক পাওয়ার এফিসিয়েন্ট হবে বলে দাবি করেছে কোয়ালকম।

২০২২ সালের শেষের দিকে এই নতুন প্রসেসরযুক্ত ফোন আসতে যাচ্ছে। আর এই ফোনের তালিকায় সামনের দিকে রয়েছে ওয়ানপ্লাস ১১ ৫জি। ওয়ানপ্লাস এর আপকামিং ফ্ল্যাগশিপ সম্পর্কে ইতিমধ্যে অনেক তথ্য ফাঁস হয়েছে। এই পোস্টে আমরা জানবো আপকামিং ওয়ানপ্লাস ১১ ৫জি ফোনটি সম্পর্কে প্রাপ্ত তথ্য।

ওয়ানপ্লাস ১১ ৫জি তে কোয়ালকম এর লেটেস্ট ও গ্রেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ থাকছে যা নিশ্চিত করেছে ওয়ানপ্লাস। ডিভাইসটির নির্দিষ্ট লঞ্চ ডেইট জানানো হয়নি। স্ন্যাপড্রাগন ৮ জেন ২ তে স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ এর মত ৩.২গিগাহার্জ পিক ক্লক স্পিড রয়েছে।

স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটে চারটি পারফরম্যান্স ও তিনটি এফিসিয়েন্সি কোর এর পাশাপাশি নতুন কোরটেক্স-এক্স৩ প্রাইম কোর রয়েছে। কোয়ালকম দাবি করছে নতুন এড্রিনো ৭৪০জিপিউ এর কল্যাণে ২৫% উন্নতি আসবে ওভারাল গ্রাফিক্যাল পারফরম্যান্সে। স্ন্যাপড্রাগন ৮ জেন ২ থাকবে বলে জানা গেলেও ওয়ানপ্লাস ১১ সম্পর্কে তেমন বেশি তথ্য অফিসিয়ালি জানা যায়নি। তবে এক সুত্রে জানা গিয়েছে ওয়ানপ্লাস ১১ প্রো এর সাথে ওয়ানপ্লাস ১১ ফোনটিও মুক্তি পাবে।

এছাড়া আপকামিং ওয়ানপ্লাস ফ্ল্যাগশিপ ফোনের রেন্ডারও ফাঁস হয়েছে। উক্ত রেন্ডারসমূহে দেখা গিয়েছে ফোনের ক্যামেরা মডিউল ফ্রেমের সাথে বেন্ড করা যা মেটালের হতে পারে। এই মডিউলে ট্রিপল-ক্যামেরা সেটাপ ও এলইডি ফ্ল্যাশ রয়েছে। পাঞ্চ-হোল কাটআউট এর পাশাপাশি এই ফোনে কার্ভড ডিসপ্লে রয়েছে।

প্রাপ্ত তথ্য থেকে জানা গেছে ওয়ানপ্লাস ১১ তে ৬.৭ইঞ্চি এমোলেড ডিসপ্লে থাকবে যার রেজ্যুলেশন হবে কিউএইচডি+ ও রিফ্রেশ রেট সাপোর্ট থাকছে ১২০হার্জ এর। এছাড়া সর্বোচ্চ ১৬জিবি র‍্যাম ও ৫১২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে বলে জানা গেছে।

শোনা যাচ্ছে ৫০মেগাপিক্সেল সনি আইএমএক্স৯৯০ মেইন ক্যামেরার পাশাপাশি ৪৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও ৩২মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা থাকতে পারে ফোনটিতে। ফোনের ফ্রন্টে ৩২মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে বলে জানা গিয়েছে। ৫০০০মিলিএম্প ব্যাটারির ফোনটিতে ১০০ওয়াট ফাস্ট চার্জিং থাকবে। এছাড়া অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেন ওএস ১৩ এর দেখা মিলবে ফোনটিতে।

👉 ভিডিওঃ পেনড্রাইভ পাসওয়ার্ড লক করার নিয়ম

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,608 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.