৩ কোটি টাকার আইফোন ১০ চুরি গেল অ্যাপল স্টোরের সামনে থেকে!

By -

আগের একটি পোস্টে জানিয়েছিলাম, আইফোন ১০ নিয়ে সমস্যা যেন কাটছেই না অ্যাপলের। অসাধারণ ডিজাইন ও শক্তিশালী স্পেসিফিকেশনের আইফোন ১০ নিয়ে শুরু থেকেই আলোচনায় মত্ত প্রযুক্তি বিশ্ব। আইফোন ১০ এর ফেইস আইডি অন্ধকারেও তার ‘মালিক’কে চিনতে পারে। কিন্তু তাই বলে দুষ্কৃতিকারীরাও পিছিয়ে নেই। হুডি পরিহিত কয়েকজন চোর দিনে-দুপুরে খোদ অ্যাপল স্টোরের সামনে থেকে ৩১৩টি আইফোন ১০ ডিভাইস চুরি করে নিয়ে গেছে।

ঘটনাটি ঘটেছে সান ফ্রানসিস্কোয় একটি অ্যাপল স্টোরের সামনে। কুরিয়ার সার্ভিস কোম্পানি ইউপিএস এর একটি ট্রাক ঐ অ্যাপল স্টোরের সামনে পার্ক করে রাখা ছিল, যার মধ্যে ছিল অনেকগুলো আইফোন। ট্রাকের ড্রাইভার বাহনটি লক করে পাশেই কোথাও পণ্য সরবরাহ করতে গিয়েছিলেন। ইতোমধ্যেই ট্রাকের মধ্য থেকে কোনো উপায়ে চোরের দল ৩১৩টি আইফোন ১০ হাপিশ করে দিয়েছে। তখন সময় ছিল সকাল ১১:১৫ থেকে ১১:৩০, এ যেন রীতিমত দিনে দুপুরে ডাকাতি!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,323 other subscribers

চুরি যাওয়া ঐ আইফোন ১০ ডিভাইসগুলোর মোট দাম ৩ লাখ ৭০ হাজার ডলার, যা বাংলাদেশি টাকায় ৩ কোটি ৭ লাখ ২৪ হাজার ৮০০ টাকা।

অ্যাপল এবং ইউপিএস যৌথভাবে এই চুরির ঘটনার রহস্য উদঘাটনে কাজ করছে। থানায় মামলাও হয়েছে। পুলিশের ধারণা, চোরের দল আগে থেকেই ট্রাকটির খোঁজ রাখছিল, এবং সুযোগ বুঝে চক্ষুদান করে দিয়েছে।

তবে এই চুরির পরেও আগে থেকে প্রিঅর্ডার দেয়া গ্রাহকরা সঠিক সময়েই তাদের আইফোন ১০ ডিভাইস হাতে পাবেন বলেই জানা যাচ্ছে

শুনতে ৩ লাখ ৭০ হাজার ডলার দামের ৩১৩টি আইফোন ১০ যতই বড় শোনাক না কেন, অ্যাপলের নিকট এই ক্ষতি কোনো ব্যাপারই না। গত প্রান্তিকে অ্যাপলের মোট লাভ হয়েছে ১ হাজার ৭০ কোটি ডলার, যা গত বছরের তুলনায় ১৮% বেশি

তবে আইএমইআই নম্বর ট্র্যাক করে চুরি যাওয়া আইফোন ১০ ডিভাইসগুলো খুঁজে বের করা সম্ভব হতে পারে। এছাড়া পরবর্তীতে অ্যাপল স্টোরে কানেক্ট করলেও কোম্পানিটি বুঝতে পারবে যে কোথায় কারা ডিভাইসগুলো ব্যবহার করছে। 

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments