হোয়াটসঅ্যাপে এলো স্ট্যাটাস রিয়্যাকশন সুবিধা

হোয়াটসঅ্যাপ এর আইওএস ভার্সনের জন্য স্ট্যাটাস রিয়েকশন ফিচার এসেছে। এই নতুন আপডেট অ্যাপল অ্যাপল স্টোরের মাধ্যমে অনেক ব্যবহারকারীর কাছে পৌঁছে গিয়েছে ইতিমধ্যে। ভার্সন ২২.২১.৭৫ এর সাথে এই নতুন ফিচার হোয়াটসঅ্যাপে যুক্ত হয়েছে। তবে খুব শীঘ্রই সকল প্ল্যাটফর্ম এর সকল ব্যবহারকারীর জন্য এই ফিচার আসতে যাচ্ছে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ কতৃপক্ষ।

সম্প্রতি প্রচুর নতুন ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে। মেটা এর মালিকানাধীন এই অ্যাপে কোম্পানিটি ইদানিং অনেক বেশি নজর দিচ্ছে। বিশাল সংখ্যার ব্যবহারকারী নিয়ে বিশ্বের অন্যতম প্রাইভেট মেসেজিং অ্যাপ এটি। আপনি যদি বাংলাটেক এর নিয়মিত গ্রাহক হয়ে থাকেন, তবে ইতিমধ্যে হোয়াটসঅ্যাপ এর সম্প্রতি খবরগুলো সম্পর্কে জেনে থাকবেন।

হোয়াটসঅ্যাপ নিউজ পোর্টাল, WABetaInfo প্রথম এই স্ট্যাটাস রিয়েকশন ফিচারটি সম্পর্কে জানায়। উক্ত রিপোর্টে জানানো হয় শুধুমাত্র সিলেক্টেড অ্যান্ড্রয়েড ও আইওএস বিটা ইউজারদের মধ্যে এই ফিচার নিয়ে পরীক্ষা চালানো হচ্ছে।

উক্ত রিপোর্টে জানানো হয় যে এই ফিচার অ্যাপের সাধারণ ভার্সনেও কিছু ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হয়েছে। তবে আপাতত এই ফিচার টেস্টিং পর্যায়ে রয়েছে। অন্যদিকে সকল স্ট্যাবল আইওএস হোয়াটসঅ্যাপ ইউজারদের কাছে এই ফিচার ইতিমধ্যে পৌঁছে গিয়েছে আপডেটের মাধ্যমে।

হোয়াটসঅ্যাপ সাম্প্রতিক আপডেট সমূহ

হোয়াটসঅ্যাপে এলো স্ট্যাটাস রিয়্যাকশন সুবিধা
হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস রিয়েকশন (ছবিঃ WABetaInfo)

হোয়াটসঅ্যাপ এর অফিসিয়াল চেঞ্জলগ রিপোর্ট খেয়াল করলে দেখা যাবে আরো কিছু ফিচার ইতিমধ্যে অ্যাপে যুক্ত হয়েছে। WABetaInfo এই নতুন ফিচারের একটি স্ক্রিনশট শেয়ার করে। উক্ত ছবিতে দেখা যাচ্ছে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস আপডেটে ইমোজি দ্বারা রিয়েকশন এর সুবিধা প্রদান করা হয়েছে।

বর্তমানে ৮টি ইমোজি দ্বারা হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে রিয়েকশন দেওয়া যাবে। হার্ট আইস, টিয়ারস অফ জয় ফেইস, ওপেন মাউথ ফেস, ক্রায়িং ফেস, ফোল্ডেড হ্যান্ড, পার্টি পপার ও ১০০ পয়েন্টস – এই কয়টি ইমোজি দ্বারা রিয়েকশন দেওয়া যাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে। এই ফিচারটি সকল ব্যবহারকারীর জন্য আপডেট এর মাধ্যমে রোল আউট করা হলেও সবার কাছে এই ফিচারটি পৌঁছাতে কিছুটা সময় লাগবে।

এই ফিচার আপনার হোয়াটসঅ্যাপ একাউন্টে এসেছে কিনা তা সহজে চেক করতে যেকোনো স্ট্যাটাস আপডেটে প্রবেশ করে রিপ্লাই এর চেষ্টা করুন। যদি দেখতে পান উল্লেখিত ইমোজিগুলো শো করছে, তবে বুঝতে পারবেন নতুন এই স্ট্যাটাস রিয়েকশন ফিচার আপনার হোয়াটসঅ্যাপ একাউন্টে চলে এসেছে।

যারা এখনো এই ফিচারটি তাদের একাউন্টে পাননি, তারা আগামী কয়েক সপ্তাহের মধ্যে ফিচারটি পেয়ে যাবেন বলে আশা করা যায়। অ্যাপ স্টোর ও প্লে স্টোর থেকে আপনার হোয়াটসঅ্যাপ লেটেস্ট ভার্সনে আপডেট করে রাখুন নিয়মিত, যাতে নতুন ফিচার আসলে তা দ্রুত পেতে পারেন।

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *