হোয়াটসঅ্যাপে এলো নতুন কল লিংক সুবিধা

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীগণ অন্যদেরকে ভয়েস ও ভিডিও কলে জয়েন করার জন্য ইনভাইট করতে পারবেন, এমন একটি ফিচার আসতে যাচ্ছে হোয়াটসঅ্যাপে। এছাড়া শেয়ারেবল লিংক ব্যবহার করেও অন্যদের হোয়াটসঅ্যাপ অডিও বা ভিডিও কলে যুক্ত করা যাবে।

Call Links নামের এই নতুন ফিচার ব্যবহার করে হোয়াটসঅ্যাপে সহজেই লোকজন একজন অন্যদের সাথে কলে যুক্ত হতে পারবেন। এই ফিচারটি অনেকটা জুম ও গুগল মিটস এর মতোই।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীগণ Calls ট্যাব থেকে কল লিংকস তৈরী করতে পারবেন। কল লিংকস অপশনটি একদম টপে দেখা যাবে। লিংক তৈরী করার পর এই লিংক হোয়াটসঅ্যাপ ব্যবহার করে বা করেনা, অর্থাৎ যেকারো সাথে শেয়ার করা যায়।

তবে একাউন্ট ছাড়া লিংক ব্যবহার করে হোয়াটসঅ্যাপ কলে যুক্ত হওয়া যাবে কিনা সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানায়নি হোয়াটসঅ্যাপ। তবে আশা করি কয়েক সপ্তাহের মধ্যেই আমরা জানতে পারব এই ফিচারটি ব্যবহারের জন্য হোয়াটসঅ্যাপ একাউন্ট দরকার হবে কি-না।

এই সপ্তাহে হোয়াটসঅ্যাপ এর হেড, উইল ক্যাথকার্ট একটি টুইট এর মাধ্যমে Call Links ফিচারয়ি ঘোষণা করে। এর পাশাপাশি মেটা’র সিইও মার্ক জাকারবার্গ আরেকটি নতুন হোয়াটসঅ্যাপ ফিচার সম্পর্কে জানান যেটা শীঘ্রই আসতে চলেছে। এক ফেসবুক পোস্টে মার্ক জাকারবার্গ জানান ৩২জনের এনক্রিপটেড ভিডিও কল নিয়ে কাজ করছে মেটা। তবে কখন এই ফিচার সবার জন্য উন্মুক্ত করা হবে, সে সম্পর্কে কিছু জানায়নি মেটা।

হোয়াটসঅ্যাপে এলো নতুন কল লিংক সুবিধা

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ইতোমধ্যেই আপনারা আমাদের পোস্ট থেকে হয়ত জেনে থাকবেন নম্বর সেভ না করেই হোয়াটসআপ দিয়ে কল করার নিয়ম। এরকম আরও অনেক অসাধারণ ফিচার রয়েছে হোয়াটসঅ্যাপে।

প্রায়সই হোয়াটসঅ্যাপ এর জন্য নতুন ফিচার ঘোষণা করে থাকে মেটা। সম্প্রতি বিভিন্ম প্রাইভেসি ফিচার, গ্রুপ চ্যাট নোটিফিকেশন আপডেট, স্ক্রিনশট প্রিভেনশন, ইত্যাদি নতুন ফিচার যুক্ত হয় হোয়াটসঅ্যাপে। এভাবে হোয়াটসঅ্যাপ এর জন্য নতুন ফিচার ঘোষণা করে যাবে মেটা। কল লিংকস ফিচার সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ আইফোন ১৪ এবং ১৪+ সম্পর্কে বিস্তারিত জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.