হোয়াটসঅ্যাপ আনলো পরিপূর্ণ উইন্ডোজ অ্যাপ, সাথে দারুণ সুবিধা

অবশেষে চলে এলো উইন্ডোজ কম্পিউটারের জন্য পরিপূর্ণ হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপ। ইতিমধ্যে উইন্ডোজ কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যেতো, কিন্তু এবার সরাসরি স্বাধীন ডেস্কটপ অ্যাপ হিসেবে ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ পিসিতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে হবেনা। সরাসরি কম্পিউটার থেকে মোবাইল অফলাইন থাকা অবস্থাতেও হোয়াটসঅ্যাপ ব্যবহার যাবে।

এতোদিন ওয়েব-বেসড ডেস্কটপ এপ্লিকেশন এর মাধ্যমে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে হতো। তবে সেই পদ্ধতিতে একটা সমস্যা আছে। তা হচ্ছে, কম্পিউটারে এই উপায়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে ফোন ইন্টারনেটে কানেক্ট থাকতে হতো পুরোটা সময়। তবে এবার ন্যাটিভ ডেস্কটপ অ্যাপ এর মাধ্যমে এসব ঝামেলা আর থাকছেনা। আগের চেয়ে বেটার পারফরম্যান্স, ক্লিনার ইন্টারফেস এর সাথে ফোন অফলাইন থাকার সময়ও মেসেজ আদান-প্রদান করা যাবে। 

কম্পিউটারের জন্য হোয়াটসঅ্যাপের সবচেয়ে বড় আপডেট এটি। অ্যাপের লুক নতুন করে সাজানোর পাশাপাশি মোবাইল অফলাইন থাকা অবস্থায় মেসেজ পাঠানোর সুবিধা যোগ হলো নতুন আপডেটে। এই আপডেটের মধ্যে দিয়ে ওয়েব অ্যাপ থেকে সরাসরি ডেস্কটপ সফটওয়্যারে পরিণত হলো হোয়াটস অ্যাপ।বেশ অনেকদিন ধরে হোয়াটসঅ্যাপ এই নতুন অ্যাপ নিয়ে পরীক্ষা চালিয়ে আসছিলো, এবার অবশেষে এই সুবিধা সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হলো।

হোয়াটসঅ্যাপ ডেস্কটপ এর নতুনত্বের কল্যাণে ফোন ছাড়াই মেসেজ ও নোটিফিকেশন আসবে সরাসরি কম্পিউটারে। ফোন সংযুক্ত থাকা ছাড়াও সর্বোচ্চ ৪টি ডিভাইস থেকে একই হোয়াটসঅ্যাপ একাউন্টে লগইন থাকার সুবিধা পাওয়া যাবে। ভালো ব্যাপার হলো এই ফিচারটি এন্ড-টু-এন্ড এনক্রিপশন ব্যবহার করে, যা হোয়াটসঅ্যাপকে এর প্রতিযোগী অ্যাপগুলোর চেয়ে শ্রেষ্ঠ করে তুলেছে।

প্রশ্ন করতে পারেন কি এমন কাজে আসবে হোয়াটসঅ্যাপ এর ন্যাটিভ ডেস্কটপ অ্যাপ৷ হোয়াটসঅ্যাপ ন্যাটিভ অ্যাপ এর সুবিধাসমূহ জানার মাধ্যমে চলুন জানা যাক কিভাবে এই অ্যাপ আপনার কাজে আসবে।

হোয়াটসঅ্যাপ আনলো পরিপূর্ণ উইন্ডোজ অ্যাপ, সাথে দারুণ সুবিধা

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

প্রথমত এই আপডেট এর ফলে ডেস্কটপ ইউজারদের জন্য হোয়াটসঅ্যাপের নির্ভরযোগ্যতা ও সাথে স্পিড বৃদ্ধি পেয়েছে। যেহেতু এটি ডেস্কটপ অপারেটিং সিস্টেমের জন্য অপটিমাইজড, তাই এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা বেশ সাবলিল হবে।

তারপর আসে হোয়াটসঅ্যাপ ডেস্কটপ ভার্সনের সবচেয়ে সেরা সুবিধা, যা হলো ফোন অফলাইন থাকা অবস্থায় নোটিফিকেশন ও মেসেজ পাওয়ার ফিচার। এর ফলে মোবাইল অনলাইনে না রেখে নিরবিচ্ছিন্নভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে কপম্পিউটার থেকে। এসবের পাশাপাশি বেশ ক্লিন একটি লুক রয়েছে হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপে, যার মাধ্যমে আরো দ্রুত ও ভরসাযোগ্য ইউজার এক্সপেরিয়েন্স পাওয়া যাবে। এখানে উল্লেখ্য, ম্যাকের জন্যও পরিপূর্ণ ডেস্কটপ অ্যাপ পাওয়া যাচ্ছে।

হোয়াটসঅ্যাপ ডেস্কটপ ডাউনলোড

কোনো ব্রাউজার ছাড়া ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে। হোয়াটসঅ্যাপ ডেস্কটপ কম্পিউটারে ব্যবহার করতে এটি ডাউনলোড করতে পারেন মাইক্রোসফট স্টোর, অ্যাপল অ্যাপ স্টোর, কিংবা হোয়াটসঅ্যাপ এর ওয়েবসাইট থেকে। হোয়াটসঅ্যাপ ডেস্কটপ ব্যবহার করতে কম্পিউটারে নিম্নলিখিত স্পেসিফিকেশন থাকা আবশ্যকঃ

  • উইন্ডোজ ৮.১ বা এর চেয়ে নতুন
  • ম্যাক ওএস ১০.১১ বা এর চেয়ে নতুন

অন্য অপারেটিং সিস্টেমে আগের মত ব্রাউজার থেকে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপ কম্পিউটারে ইন্সটল করতেঃ

  • ব্রাউজার থেকে হোয়াটসঅ্যাপ ডাউনলোড পেজে প্রবেশ করুন
  • এবার কম্পিউটারের অপারেটিং সিস্টেম অনুসারে ইনস্টলার ফাইল ডাউনলোড করুন
  • ডাউনলোড সম্পন্ন হওয়ার পর উক্ত ইনস্টলার ফাইল ওপেন করে হোয়াটসঅ্যাপ ডাউনলোড এর প্রক্রিয়া সম্পন্ন করুন

আপনি কি কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন? আপনার অভিজ্ঞতা শেয়ার করুন!

👉 ভিডিওঃ ল্যাপটপ নাকি ডেস্কটপ? কোনটি ভাল? জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,409 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.