শাওমি রেডমি ১০ – ফিচার, দাম ও স্পেসিফিকেশন

বাংলাদেশের স্মার্টফোন মার্কেটে বাজেট রেঞ্জে শাওমি’র রেডমি লাইন-আপ বেশ জনপ্রিয়। রেডমি ৯ ফোনটি বাজেট সেগমেন্টে অসাধারণ সব স্পেসিফিকেশন অফার করে জয় করে নিয়েছে গ্রাহকদের মন। এরই ধারবাহিকতায় দেশে অফিসিয়ালি এলো রেডমি ১০ স্মার্টফোনটি।

রেডমি সিরিজের ফোনগুলোতে আমরা এখন পর্যন্ত এন্ট্রি লেভেলের বাজেট ফোকাস দেখেছি। তবে নতুন রেডমি ১০ ডিভাইসটির দেশের বাজারে অফিসিয়াল দাম বিবেচনায় এটিকে মিড রেঞ্জ বাজেটের স্মার্টফোন বলা চলে।

চলুন জেনে নেওয়া যাক শাওমি রেডমি ১০ ফোনটির ডিসপ্লে, ক্যামেরা, হার্ডওয়্যার, সফটওয়্যার, দাম, ইত্যাদি সম্পর্কে বিস্তারিত।

শাওমি রেডমি ১০ এর ডিজাইন ও ডিসপ্লে

রেডমি ১০ এর ডিজাইনে বেশ সাদৃশ্য চোখে পড়বে শাওমির জনপ্রিয় নোট ১০ সিরিজ এর সাথে। ১৮১ গ্রাম ওজনের ফোন রেডমি ১০ এ রয়েছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর। তিনটি কালারে পাওয়া যাবে রেডমি ১০ – কার্বন গ্রে, পেবেল হোয়াইট ও সি ব্লু।

এছাড়াও রেডমি ১০ ফোনটিতে ৩.৫মি.মি. অডিও পোর্ট ও মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুযোগ তো থাকছেই। ফোনের পেছনে বিশাল জায়গা জুড়ে রয়েছে ক্যামেরা সেন্সরসমুহ।

৬.৫ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে রেডমি ১০ ফোনটিতে। ফোনটির স্ক্রিনে শোভা পাচ্ছে ছোট একটি নচ, যার নাম শাওমি দিয়েছে ডট ডিসপ্লে। ফোনটির ডিসপ্লের রেজ্যুলেশন ফুলএইচডি+।

ফোনটিতে অ্যামোলেড প্যানেল না থাকলেও এর শূণ্যতা পূরণ করতে রয়েছে ৯০হার্জ রিফ্রেশ রেট। সর্বোপরি বাজেটের মধ্যে ব্যবহারযোগ্য ভালো একটি ডিসপ্লে অফার করছে রেডমি ১০ ফোনটি।

শাওমি রেডমি ১০ - ফিচার, দাম ও স্পেসিফিকেশন

রেডমি ১০ এর ক্যামেরা সেটাপ

ক্যামেরা সেকশনে বিশাল আপগ্রেড এসেছে রেডমি লাইন আপ এর নতুন সংযোজন, রেডমি ১০ ফোনটিতে। ফোনটির ব্যাকে মোট ৪টি ক্যামেরা রয়েছে। এর মধ্যে প্রধান ক্যামেরা সেন্সরটি ৫০মেগাপিক্সেলের এফ/১.৮ এপার্চারের। আরো রয়েছে ৮মেগাপিক্সেলের একটি আলট্রাওয়াইড লেন্স।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

মেইন ক্যামেরা সেন্সর ও আলট্রাওয়াইড এর পাশাপাশি ২মেগাপিক্সেল এর একটি ম্যাক্রো ক্যামেরা ও ২মেগাপিক্সেলের একটি ডেপথ সেস্নরও থাকছে রেডমি ১০ ফোনটিতে। ফোনের ক্যামেরা অ্যাপে শাওমির চিরচেনা ফিচারে ভরপুর ইউআই বেশ কাজে আসবে।

রেডমি ১০ এর ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ১০৮০পি এর ৩০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে। রেডমি ১০ ফোনটিতে সেল্ফি ক্যামেরা হিসেবে রয়েছে ৮মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

👉 গুগল পিক্সেল ৬ সিরিজ – দাম, স্পেসিফিকেশন, ফিচার

শাওমি রেডমি ১০ এর হার্ডওয়্যার ও সফটওয়্যার

রেডমি ১০ ফোনটিতে মিডিয়াটেক এর হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি একটি ২গিগাহার্জ ক্লক স্পিডের ৬৪-বিট সিপিউ। রেডমি ১০ ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন এর সাথে বেশ ক্যাপাবল এই প্রসেসর।

রেডমি ১০ এর ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ এর বেস ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। এছাড়াও ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের আরো একটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। এছাড়াও ফোনটিতে থাকছে ডেডিকেটেড মেমোরি কার্ড স্লট (microSDXC)।

শাওমির নিজেদের কাস্টম এন্ড্রয়েড স্কিন, মিইউআই এর অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক লেটেস্ট ভার্সন মিইউআই ১২.৫ এর দেখা মিলবে রেডমি ১০ ফোনটিতে। মিইউআই ১২.৫ এর সুবাদে কাস্টমাইজেশনের ক্ষেত্রে বেশ সুবিধা পাওয়া যাবে এতে।

👉 শাওমি রেডমি সিরিজের ফোনগুলোর দাম ২০২১

রেডমি ১০ এর ব্যাটারি ও চার্জিং

৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকছে রেডমি ১০ ফোনটিতে। রেডমি ১০ ফোনটি ১৮ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করলেও মজার ব্যাপার হচ্ছে ফোনটির বক্সে ২২.৫ওয়াটের ফাস্ট চার্জার দেওয়া হয়েছে। এছাড়াও ৯ওয়াটের রিভার্স চার্জিং সাপোর্ট করে ফোনটি।

ফোনটির বিশাল ব্যাটারির কল্যাণে যেকোনো ধরনের ব্যবহারকারীকে কমপক্ষে একটি পুরো দিন ব্যাকাপ প্রদান সক্ষম রেডমি ১০ এর ব্যাটারি।

রেডমি ১০ এর দাম

শাওমি রেডমি ১০ এর ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯টাকা। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ২০,৯৯৯টাকায়। কোনো ধরনের লঞ্চ ইভেন্ট ছাড়াই এক ফেসবুক পোস্টের মাধ্যমে ফোনটি ঘোষণা করে শাওমি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,722 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

2 comments

  1. Tanzina Hussain Reply

    Features may have good, need to know detail, for further purchase decision

    • বাংলাটেক টিম Post authorReply

      You can watch reviews on Youtube for a better understanding.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.