টপ এন্ড্রয়েড অ্যাপে ভুল ধরিয়ে দিলে বিশাল পুরস্কার দেবে গুগল!

By -

এন্ড্রয়েডের অফিসিয়াল অ্যাপ মার্কেটপ্লেস গুগল প্লে স্টোরে আরও উচ্চমান সম্পন্ন অ্যাপ্লিকেশন নিশ্চিত করতে দারুণ একটি উদ্যোগ নিয়েছে গুগল। কোম্পানিটি নতুন একটি বাগ বাউন্টি প্রোগ্রাম চালু করেছে যার অধীনে বাছাইকৃত কিছু থার্ড পার্টি অ্যাপে বড় ধরণের কোনো নিরাপত্তা ত্রুটি সনাক্ত করে যথাযথ প্রক্রিয়া অবলম্বন করলে ১ হাজার ডলার পুরস্কার দেবে গুগল।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,569 other subscribers

আপনি যদি একজন নিরাপত্তা গবেষক, বিশেষজ্ঞ কিংবা অত্যন্ত সচেতন এন্ড্রয়েড ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে গুগল প্লে সিক্যুরিটি রিওয়ার্ড প্রোগ্রাম আপনাকেই খুঁজছে

তবে এজন্য যেকোনো একটি অ্যাপ ধরে এনে বাগ দেখিয়ে দিলেই হবেনা। যেসব থার্ড পার্টি অ্যাপ নির্মাতারা গুগলের এই প্রোগ্রামে অংশ নিয়েছে, তাদের অ্যাপে নিরাপত্তাজনিত ত্রুটি ধরে প্রথমে অ্যাপ ডেভেলপারকে জানাতে হবে। এরপর ডেভেলপারের সাথে কাজ করে সেই বাগ ফিক্স করতে হবে। তারপর গুগল প্লে সিক্যুরিটি রিওয়ার্ড প্রোগ্রামে বাউন্টির জন্য আবেদন করা যাবে। গুগলের সংশ্লিষ্ট টিম আপনার আবেদন রিভিউ করে বাউন্টির উপযোগী মনে করলে আপনাকে ১০০০ ডলার পুরস্কার দেবে। সাথে বাড়তি আরও উপহার পেতে পারেন। কোন কোন অ্যাপের জন্য পুরস্কার দেয়া হবে তা জানতে এই লিংক দেখুন।

এন্ড্রয়েডে নিরাপত্তা বৃদ্ধি করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন কার্যক্রম হাতে নেয় গুগল। সম্প্রতি তারা প্লে স্টোর অ্যাপে সবার জন্য ফ্রি ক্লাউড ভিত্তিক এন্টিভাইরাস ফিচার প্লে প্রোটেক্ট যোগ করেছে

 

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply