আইপ্যাড ও সার্ফেসের সাথে লড়বে গুগলের পিক্সেল সি ট্যাব

google pixel c

গুগল তাদের ক্রোমবুক পিক্সেল লাইনে নতুন ডিভাইস নিয়ে আসলো। নতুন এ গেজেটের নাম পিক্সেল সি যা এন্ড্রয়েড এর নতুন ভার্সনে (মার্সমেলো) চলবে। এটি একটি ট্যাবলেট যাতে স্লিম ম্যাগনেটিক কিবোর্ডও থাকবে যা আলাদা ভাবে কেনা যাবে। ট্যাবলেটটির ৩২ জিবি ভার্সনের মুল্য রাখা হয়েছে ৫০০ ডলার, এবং ৬৪জিবি ভার্সনের দাম ৬০০ ডলার। কিবোর্ড এর দাম রাখা হয়েছে ১৪৯ ডলার।

গুগল মুলত মাইক্রোসফটের সার্ফেস এর সাথে তুলনা করার মত করেই ডিভাইসটিকে তৈরি করেছে কেননা এতে প্রোডাক্টিভিটির দিকে বিশেষভাবে নজর দেয়া হয়েছে। এর সাথে যে কিবোর্ড রয়েছে তা ম্যাগনেটের মাধ্যমে জুড়ে থকবে এবং এতটাই মজবুত ভাবে থাকবে যে আপনি নির্দ্বিধায় এটিকে উল্টো করে ধরে রাখতে পাড়বেন। এতে কি-গুলো ফ্ল্যাশ এ উজ্জ্বলিত থাকবে ফলে আপনি অন্ধকারেও কাজ করতে পারবেন এবং যখন কিবোর্ডটি দিয়ে ট্যাবলেটটি আটকে রাখা হবে তখন এটি চার্জ হবে। কিবোর্ডটি ব্লুটুথ এর মাধ্যমে কাজ করবে।

কীবোর্ডটিতে ইচ্ছে করেই কিছু কম দরকারি বোতাম সরিয়ে ডিসপ্লেতে রেখে দিয়েছে গুগল।

ট্যাবলেটটি বেশ কিছু প্রিমিয়াম ফিচার দিয়ে সাজান হয়েছে যেমন এনভিডিয়া x1 কোয়াড কোর প্রসেসর, ম্যাক্সওয়েল জিপিইউ এবং ৩ জিবি র‍্যাম। ১০.২ ইঞ্চি ২৫৬০x১৮০০ পিক্সেলের ডিসপ্লে যার পিক্সেল ডেনসিটি ৩০৮ পিপিআই।

গুগল এ পর্যন্ত যত ট্যাবলেট বানিয়েছে সবগুলোই অন্য কোম্পানির সাথে শেয়ারে তৈরি, কিন্তু এটি প্রথম গুগলের সম্পূর্ণ নিজেদের উদ্যোগে তৈরি ট্যাবলেট। এতে আরও থাকবে ইউএসবি-সি টাইপ পোর্ট।

ছবিঃ সিনেট

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,051 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.