স্মার্টফোনে গ্রিনলাইন সমস্যা বেড়েই চলছে – আইফোন ভক্তরাও আতংকে

হঠাৎ করেই স্মার্টফোনের ডিসপ্লেতে গ্রিন লাইন চলে আসা বর্তমান সময়ের স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে এক আতংকে পরিণত হয়েছে। ওয়ানপ্লাস, স্যামসাং, বা পিক্সেল ডিভাইসগুলোতে এই গ্রিন লাইন ইস্যুর কারণে বেশ ভয়ে আছে ব্যবহারকারীগণ।

বাংলাদেশের আইফোন ব্যবহারকারীরা অনেকদিন ধরেই গ্রিন ডিসপ্লে ও হোয়াইট ডিসপ্লে ইস্যুতে ভুগছিলেন। এবার শোনা যাচ্ছে দেশের বাইরেও অ্যাপল এর আইফোনেও গ্রিন লাইন আসা শুরু হয়েছে। মূলত আইফোনকে লেটেস্ট আইওএস ভার্সনে আপডেট করার পর ব্যবহারকারীগণ হঠাৎ এই সমস্যার সম্মুখীন হচ্ছেন। এই সমস্যার সমাধানে অ্যাপল প্রতিশ্রুতি জানিয়েছে ওয়ারেন্টি পিরিয়ডের মধ্যে থাকা কোনো ডিভাইসে এই সমস্যা হলে ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট প্রদান করা হবে।

টুইটার থেকে প্রাপ্ত তথ্যমতে, আইফোনে গ্রিন লাইন ইস্যু বেশিরভাগ ঘটতে দেখা যাচ্ছে আইফোন ১৩ সিরিজে, এছাড়া কিছু আইফোন ১৪ মডেলেও। ব্যবহারকারীগণ জানিয়েছেন তারা উক্ত সমস্যা হঠাৎই দেখতে পাচ্ছেন, কোনো ধরনের হাত থেকে পড়ে যাওয়া বা ডিসপ্লেতে পানি পড়ে তাদের ডিসপ্লে ড্যামেজ হয়নি।

ব্যবহারকারীদের ভাষ্যমতে তারা গ্রিন লাইন ও ফ্লিকারিং ইস্যু পেয়েছেন আইফোন ১৩ সিরিজে ও কিছু আইফোন ১৪ মডেলে। আইওএস সফটওয়্যার লেটেস্ট ভার্সনে আপডেট করার পরপরই এই ধরনের সমস্যা হচ্ছে বলে জানা যাচ্ছে। তবে ওয়ারেন্টি পিরিয়ডের মধ্যে থাকা ডিভাইসগুলোর জন্য ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট করার ব্যবস্থা রেখেছে অ্যাপল। তবে যেসব আইফোনের ওয়ারেন্টি শেষ, সেসব ডিভাইসের ক্ষেত্রে কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা সে সম্পর্কে জানায়নি অ্যাপল। বলে রাখা ভালো অ্যাপল তাদের সকল নতুন আইফোনের সাথে এক বছরের ওয়ারেন্টি প্রদান করে থাকে।

এই গ্রিন স্ক্রিন ইস্যু দিনদিন বেড়েই চলেছে ও এর কোনো সমাধানও জানা যায়নি। অনেক ব্যবহারকারী জানিয়েছেন তারা সার্ভিস সেন্টারে যোগাযোগ করেও কোনো ধরনের সমাধান পাননি। যদিওবা অ্যাপল এই সমস্যার সমাধানে বদ্ধ পরিকর, তবুও এই ধরনের সমস্যার কারণে গ্রাহকদের বিশাল ভোগান্তিতে পড়তে হচ্ছে।

আইফোনে এই সমস্যা গত এক থেকে দেড় বছরে বেশি দেখা গেলেও এন্ড্রয়েড জগতে এই বিষয় নতুন নয়। বিশেষ করে ওয়ানপ্লাস এর ফোনগুলোর ক্ষেত্রে এই গ্রিন লাইন ইস্যু বেশ কমন হয়ে গিয়েছে। আমরা দেখেছি ওয়ানপ্লাস এই বিষয়টিকে গুরুত্ব প্রদান করে ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট এর প্রতিশ্রুতিও দিচ্ছে কিছু দেশে। অ্যাপলও ঠিক একইভাবে ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট এর মাধ্যমে এই সমস্যা সমাধানের চেষ্টা করছে।

গ্রিন লাইন ইস্যু যেনো কমার নামই নিচ্ছেনা, সম্প্রতি এই সমস্যা শুধু বেড়েই চলেছে। আজকাল দেখবেন অধিকাংশ স্মার্টফোন ইউজার, বিশেষ করে ওয়ানপ্লাস ফোনগুলোতে এই গ্রিন লাইন ইস্যু উপস্থিত। প্রশ্ন হচ্ছে এতো দাম দিয়ে ফোন কেনার পরও এই ধরনের সমস্যায় পড়েন ক্রেতাগণ, এই সমস্যার সমাধান কি উচিত নয়?

অধিকাংশ ব্র‍্যান্ডের ফোনেই এই গ্রিন স্ক্রিন বা গ্রিন লাইন ইস্যু দেখা দিচ্ছে। ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট অফার প্রদান করে এই সমস্যার প্রতিকার তো হচ্ছে, কিন্তু স্মার্টফোন কোম্পানিগুলোর উচিত এই সমস্যাকে ভালোভাবে খতিয়ে দেখা ও এর সমাধানে এগিয়ে আসা।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

iPhone 13 pro

অধিকাংশ ফোনে গ্রিন লাইন বা গ্রিন স্ক্রিন ইস্যুর দেখা মিলে ফোন আপডেট করার পর। ফোন আপডেট করার মাধ্যমে ব্যবহারকারীগণ নতুন ফিচার পান ও ফোনে থাকা বিভিন্ন সমস্যার সমাধান হয়। কিন্তু ফোন আপডেট করার মাধ্যমে গ্রিন লাইন ইস্যুর মত বিভিন্ন সমস্যায় পড়ে যান ব্যবহারকারীগণ যা বেশ বিশ্রি একটি পরিস্থিতির সৃষ্টি করেছে। বর্তমানে ব্যবহারকারীগণ নতুন ফোন কিনতে বা সফটওয়্যার আপডেট করতে তাই বেশ ভয়ে ভয়ে থাকেন।

অন্যান্য ব্র‍্যান্ডের ফোনগুলোতে এই সমস্যার প্রতিকার বেশ সহজ যেহেতু প্রত্যেকটি ব্র‍্যান্ড অসংখ্য মডেল লঞ্চ করে ও গুটিকয়েক মডেলে এই সমস্যা দেখা যায়। কিন্তু অ্যাপল এর আইফোন মিলিয়ন মিলিয়ন ইউনিটে বিক্রি হয়, তাই কোনো মডেল গ্রিন লাইন ইস্যুর মত সমস্যায় পড়লে সেক্ষেত্রে গ্রাহক ও অ্যাপল, উভয়েরই বড় মাত্রার ক্ষতিতে পড়তে হয়। এখন দেখার বিষয় হলো অ্যাপলসহ অন্যান্য ব্র‍্যান্ডগুলো কিভাবে এই সমস্যা প্রতিরোধের চেষ্টা করে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *