নগদ সেন্ড মানি ও ক্যাশ আউট ফি কত, জানুন

এই পোস্টে নগদ সেন্ড মানি ফি ও নগদ ক্যাশ আউট ফি সম্পর্কে বিস্তারিত জানবেন।

নগদ সেন্ড মানি ফি

পূর্বে নগদ অ্যাপ ব্যবহার করে সেন্ড মানি করা সম্পূর্ণ ফ্রি ছিলো, তবে সম্প্রতি সেন্ড মানি এর ক্ষেত্রে ফি যুক্ত করেছে নগদ। চলুন জেনে নেওয়া যাক নগদ সেন্ড মানি ফি সম্পর্কে।

নগদ অ্যাপ ব্যবহার করে সেন্ড মানি ফি

নগদ অ্যাপ ব্যবহার করে প্রথম ৫টি সেন্ড মানি লেনদেন করা যাবে বিনামূল্যে। তবে ৫ম সেন্ড মানির পর প্রতিবার সেন্ড মানি করার ক্ষেত্রে ৫টাকা করে চার্জ প্রযোজ্য হবে। নগদ ইসলামিক অ্যাপের ক্ষেত্রেও প্রথম ৫টি সেন্ড মানি লেনদেন বিনামূল্যে করা যাবে, এরপর থেকে প্রতি লেনদেনে ৫টাকা চার্জ প্রযোজ্য হবে।

নগদ ইউএসএসডি কোড ব্যবহার করে সেন্ড মানি ফি

নগদ ইউএসএসডি কোড *167# ব্যবহার করে সেন্ড মানি করলে প্রতি লেনদেনে ৫ টাকা চার্জ প্রযোজ্য হবে। ইউএসএসডি কোড ব্যবহার করে লেনদেন এর ক্ষেত্রে ৫টাকা সেন্ড মানি চার্জ প্রযোজ্য হবে। চলুন একনজরে নগদ সেন্ড মানি চার্জ দেখে নিই।

মাধ্যম সেন্ড মানি ফি
নগদ অ্যাপপ্রথম ৫টি লেনদেন ফ্রি, ৫ম লেনদেন এর পর থেকে ৫টাকা
নগদ ইউএসএসডি কোড৫টাকা
নগদ ইসলামিক অ্যাপপ্রথম ৫টি লেনদেন ফ্রি, ৫ম লেনদেন এর পর থেকে ৫টাকা
নগদ ইসলামিক ইউএসএসডি৫টাকা

অর্থাৎ নগদ ব্যবহার করে আপনি যে পরিমাণ অর্থ লেনদেন করুন না কেনো, প্রথম ৫ লেনদেনের পর ৫টাকা সেন্ড মানি ফি প্রযোজ্য হবে।

নগদ ব্যবহার করে প্রতিদিন সর্বোচ্চ ২৫ হাজার টাকা ও মাসিক সর্বোচ্চ ২০০,০০০ টাকা সেন্ড মানি করা যাবে। প্রতিদিন সর্বোচ্চ ৫০ বার ও মাসিক সর্বোচ্চ ১০০ বার সেন্ড মানি করা যাবে। একবারে সর্বনিম্ন ১০ টাকা ও সর্বোচ্চ ২৫,০০০ টাকা সেন্ড মানি করা যাবে নগদ ব্যবহার করে।

👉 নগদ সেন্ড মানি করার নিয়ম

nagad fintech service

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

নগদ ক্যাশ আউট ফি

নগদ সেন্ড মানি ফি সম্পর্কে তো জানলেন, এবার জানি চলুন নগদ ক্যাশ আউট ফি সম্পর্কে। সেন্ড মানি ফি যুক্ত করার পাশাপাশি নগদ ক্যাশ আউট ফি বাড়ানো হয়েছে।

অ্যাপ ব্যবহার করে নগদ ক্যাশ আউট ফি

নগদ অ্যাপ ব্যবহার করে ক্যাশ আউট এর ক্ষেত্রে প্রতি হাজারে ১২.৫০ টাকা চার্জ প্রযোজ্য হবে। নগদ ইসলামিক অ্যাপ এর ক্ষেত্রে প্রতি হাজারে ১৫ টাকা চার্জ প্রযোজ্য হবে।

ইউএসএসডি কোড ব্যবহার করে নগদ ক্যাশ আউট ফি 

নগদ ইউএসএসডি কোড *167# ব্যবহার করে ক্যাশ আউট এর ক্ষেত্রে প্রতি হাজারে ১৫ টাকা চার্জ প্রযোজ্য হবে। নগদ অ্যাপ ও ইসলামিক একাউন্ট এর ক্ষেত্রে এই একই চার্জ প্রযোজ্য হবে।

একনজরে নগদ ক্যাশ আউট ফি দেখে নেই চলুন।

মাধ্যমক্যাশ আউট চার্জ (প্রতি হাজারে)
নগদ অ্যাপ১২.৫০টাকা
ইসলামিক অ্যাপ১৫টাকা
নগদ ইউএসএসডি১৫ টাকা
ইসলামিক ইউএসএসডি১৫ টাকা

অর্থাৎ আপনি যদি নগদ অ্যাপ ব্যবহার করে ২ হাজার টাকা ক্যাশ আউট করেন, তবে ২৫ টাকা চার্জ প্রযোজ্য হবে। আবার ধরুন অ্যাপ ব্যবহার করে ১২ হাজার টাকা ক্যাশ আউট করলেন, তাহলে ১৫০ টাকা ক্যাশ আউট ফি কাটা হবে।

আবার ধরুন নগদ কোড ব্যবহার করে ৩ হাজার ক্যাশ আউট করলেন, তাহলে ৪৫ টাকা ক্যাশ আউট চার্জ কাটা হবে। কোড ব্যবহার করে ১০ হাজার টাকা ক্যাশ আউট করলে সেক্ষেত্রে ১৫০ টাকা ক্যাশ আউট চার্জ কাটা হবে।

নগদ ব্যবহার করে প্রতিদিন সর্বোচ্চ ২৫,০০০ টাকা ও মাসিক সর্বোচ্চ ১৫০,০০০ টাকা ক্যাশ আউট করা যাবে। একদিনে সর্বোচ্চ ৫ বার ও এক মাসে সর্বোচ্চ ২০ বার নগদ থেকে ক্যাশ আউট করা যাবে। নগদ থেকে একবারে সর্বনিম্ন ৫০টাকা ও সর্বোচ্চ ২৫ হাজার টাকা ক্যাশ আউট করা যাবে।

👉 নগদ ক্যাশ আউট করার নিয়ম

আশা করা যায় নগদ সেন্ড মানি ও ক্যাশ আউট ফি সম্পর্কে এই পোস্ট থেকে সম্পূর্ণ ধারণা পেয়ে গিয়েছেন। নগদ সেন্ড মানি ও ক্যাশ আউট ফি সম্পর্কে আপনার কোনো প্রশ্ন থাকলে আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে। 

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,485 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *