উইন্ডোজ ৮.১ এর মূল্য ঘোষণা করল মাইক্রোসফট!

windows 8.1 priceমাইক্রোসফট নির্মিত পিসি অপারেটিং সিস্টেমের পরবর্তী ভার্সন উইন্ডোজ ৮.১ এর মূল্য সম্পর্কিত তথ্য প্রকাশ করেছে রেডমন্ড। যদিও বর্তমান উইন্ডোজ ৮ চালিত পিসির জন্য বিনামূল্যেই ৮.১ আপগ্রেড পাওয়া যাবে, তবে এর পুরাতন ভার্সন ব্যবহারকারীদের পয়সা খরচ করে আপগ্রেড ইনস্টলার কিনতে হবে।

উইন্ডোজ ৮.১ ব্যাসিক ভার্সন কিনতে গেলে আপনার খরচ হবে ১১৯.৯৯ মার্কিন ডলার এবং প্রো ভার্সনের দাম পড়বে ১৯৯.৯৯ ডলার। গত বছর উইন্ডোজ ৮ লঞ্চ করার সময় প্রমোশনাল ক্যাম্পেইন থাকলেও এবার আর তেমন কোন অফার দিচ্ছেনা মাইক্রোসফট। এবার উইন্ডোজ ৮.১ এর ফুল ভার্সন সফটওয়্যার ডিভিডি এবং আইএসও ফাইল সংগ্রহ করার সুযোগও থাকবে। ফলে যেকোন কম্পিউটারে সরাসরি ক্লিন সেটআপ দেয়া সম্ভব হবে।

আপনি যদি উইন্ডোজ ৮ থেকে নতুন ৮.১ এ আপগ্রেড করতে চান, তাহলে এর অ্যাপ ও ফাইল উভয়ই ফিরে পাবেন। কিন্তু উইন্ডোজ ৭ থেকে ৮.১ এ আসতে চাইলে শুধুমাত্র ফাইলগুলো ফিরে পাওয়া যাবে। তবে পিসিতে ইনস্টলকৃত সফটওয়্যারগুলো পুনরায় সেটআপ দিতে হবে। আর উইন্ডোজ এক্সপি বা ভিসতা থেকে উইন্ডোজ ৮.১ এ সরাসরি আপগ্রেড করার কোন সুযোগ নেই। অর্থাৎ, এক্ষেত্রে আপনাকে ক্লিন ইন্সটল দিতে হবে। এজন্য একটি উইন্ডোজ ৮.১ ডিভিডি অথবা ইউএসবি স্টিক (প্রভৃতি) ব্যবহার করতে হবে।

১৮ অক্টোবর থেকে উইন্ডোজ ৮.১ চালিত যেসব রেডিমেড কম্পিউটার পাওয়া যাবে সেগুলো সাধারণত উইন্ডোজ ৮.১ ভিত্তিক হবে। এক্ষেত্রে আপনি যদি ব্যাসিক ইউজার হন, তাহলে ৯৯.৯৯ ডলার খরচ করে প্রো ভার্সনে আপগ্রেড করতে পারবেন। আর বাড়তি ৯.৯৯ ডলার মূল্যে এতে উইন্ডোজ মিডিয়া সেন্টারও যোগ করে নিতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *