আইফোন ৬এস সম্পর্কে যেসব গুজব চলছে

By -

iphone 6 6 plus 4

অ্যাপলের পরবর্তী মডেলের আইফোন বাজারে আসতে পারে সেপ্টেম্বরে। কিন্তু এ ব্যাপারে নিশ্চিত কোনো তথ্য এখনও জানা যায়নি। অবশ্য ‘আইফোন ৬এস’ সম্পর্কে বেশ কিছু গুজব ভেসে বেড়াচ্ছে প্রযুক্তি বিশ্বে। চলুন জেনে নিই সেগুলো কী কী।

  • পরবর্তী মডেলের আইফোনের নাম হতে পারে ‘আইফোন ৬এস’, এমন তথ্যের পক্ষে যেমন সূত্র পাওয়া গেছে, তেমনই অ্যাপলের নতুন স্মার্টফোনের ব্র্যান্ডনেম ‘আইফোন ৭’ হতে পারে- এরকমও শোনা যাচ্ছে।
  • নতুন আইফোন স্ক্রিনে ‘ফোর্স টাচ’ প্রযুক্তি থাকতে পারে। অ্যাপল ওয়াচ এবং নতুন ম্যাকবুকেও এই প্রযুক্তির ব্যবহার রয়েছে। ফোর্স টাচের সাহায্যে স্ক্রিনে ব্যবহারকারীর স্পর্শের সাথে সাথে আঙুলের চাপের পরিমাণও ডিভাইসে অনুভূত হয়। এর সাহায্যে আপনি আপনার আইফোন স্ক্রিনে একটু জোড়ে চাপ প্রয়োগ করে নতুন নতুন ফিচার ও অপশন এক্সেস করতে পারবেন।
  • আইফোন ৬এস মডেলটি আকারে আইফোন ৬ এর চেয়ে ০.১৫ মিলিমিটার অধিক লম্বা ও ০.২ মিলিমিটার বেশি পুরু হতে পারে। তবে এর ডিজাইন প্রায়ই আইফোন ৬ এর মত হবে। আইফোন ৬ ও ৬ প্লাসের মত পরবর্তী আইফোনও দুটি সাইজ নিয়ে আসতে পারে। ডিভাইসটি আইওএস ৯ এ চলবে।
  • নতুন আইফোনে ১২ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা থাকতে পারে যেটি ছবিতে থ্রিডি ইফেক্ট যোগ করতে পারবে। এজন্য একাধিক ক্যামেরা সেন্সর ব্যবহৃত হওয়ার সম্ভাবনা রয়েছে। এর ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা আগের থেকে উন্নত হবে বলেই আশা করা হচ্ছে। আর ব্যাটারি ব্যাকআপও বাড়বে।
  • আইফোন ৬এস বা ৭ এ ১৬জিবি স্টোরেজ অপশন নাও থাকতে পারে। এর সর্বনিম্ন স্টোরেজ ৩২জিবি থেকে শুরু হতে পারে বলে চীনা একটি ব্লগ থেকে জানা গেছে।
  • … এবং সেপ্টেম্বরের ২৫ তারিখে নতুন আইফোনের ঘোষণা আসতে পারে।

 

Comments

Leave a Reply