সৌদি আরবে STC সিমের নাম্বার কিভাবে দেখে জানুন

প্রবাসী বাঙ্গালী বসবাসের দিক থেকে সৌদি আরব বাকি সব দেশ থেকে অনেকাংশে এগিয়ে। জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে এবং নিজের পরিবারকে আর্থিক স্বচ্ছলতা প্রদান করার জন্য অনেক বাঙ্গালী বাংলাদেশ থেকে সৌদি আরব পাড়ি জমান। এছাড়া প্রতি বছর হজের সময় অনেক মানুষ বাংলাদেশ থেকে সৌদি আরবে হজের উদ্দ্যেশ্যে যাতায়াত করে থাকেন। শুধু মাত্র হজ’ই না, ওমরাহ এর উদ্দেশ্যেও অনেক মানুষ সৌদি আরবে যাতায়াত করে থাকেন। 

কোনো একটি নতুন দেশে গেলে সবার আগে একটি মোবাইল সিম কার্ডের প্রয়োজন পড়ে। একটি সিম কার্ড না থাকলে পরিবার পরিজনের সাথে যোগাযোগ স্থাপন করা যায় না।

সৌদি আরবে মোবাইল সিম ক্রয় করা খুব ই সহজ। এয়ারপোর্ট থেকেই চাইলে যে কেউ প্রয়োজনীয় তথ্য প্রদান করে সিম কার্ড ক্রয় করতে পারবেন।

সৌদি আরবের সৌদি টেলিকমিউনিকেশন কোম্পানি বা এসটিসি সৌদি আরব সহ মধ্য প্রাচ্যে তাদের মোবাইল নেটওয়ার্ক সেবা প্রদান করে আসছে। বাংলাদেশ থেকে যারা সৌদি আরব গিয়ে থাকেন তারা অনেক সময় এই এসটিসি কোম্পানির সিম ক্রয় করে থাকেন। নতুন নাম্বার পরিচালনা করার কারনে অধিকাংশ ক্ষেত্রেই ব্যবহারকারীরা তাদের সিমের নাম্বার ভুলে যায়। আজকের আর্টিকেলে আমরা সৌদি আরবের এসটিসি কোম্পানির সিমের মোবাইল নাম্বার চেক করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। যদি আপনি আপনার এসটিসি সিম নাম্বার ভুলে গিয়ে থাকেন তাহলে নিচে বর্নিত ৪ টি উপায়ের যেকোনো একটি উপায় অবলম্বন করে আপনার সিম নাম্বার পেতে পারেন।

হেল্প লাইনে কল করার মাধ্যমে

সৌদি আরবে আপনার এসটিসি সিমের নাম্বার চেক করার জন্য একটি উপায় হলো হেল্প লাইনে কল। হেল্প লাইনে কল করে আপনি কাস্টমার সার্ভিস রিপ্রেজেনটেটিভ দের সাথে কথা বলে আপনার নাম্বার সংগ্রহ করে নিতে পারেন। এসটিসি কাস্টমার সার্ভিস রিপ্রেজেনটেটিভ এর সাথে কথা বলার জন্য ৯০০ নাম্বারে ডায়াল করে নিম্নোক্ত নাম্বার প্রেস করুন।

  • ১ প্রেস করে আপনার মোবাইল নাম্বার শুনে নিন।
  • টেকনিক্যাল সাপোর্ট অথবা কমপ্লেইন এর জন্য ৯ প্রেস করুন।
  • এছাড়া ২ অথবা ৬ প্রেস করেও কমপ্লেইন প্রদান করতে পারেন।

কল করতে অনুরোধ করার মাধ্যমে

যদি আপনার ফোনে ব্যালেন্স কম থাকে তাহলে আপনি চাইলে এই সিম ব্যবহার করে আপনার পরিবার বা বন্ধু যারা সৌদি আরবে অবস্থান করছে তাদের কল করার জন্য অনুরোধ করতে পারেন। এই পদ্ধতি অবলম্বন করলে আপনার অনুরোধ করা নাম্বারে আপনার মোবাইল নাম্বার সম্বলিত একটি মেসেজ যাবে। সেখান থেকে আপনি আপনার এসটিসি সিমের নাম্বার সংগ্রহ করে নিতে পারেন। 

আপনার এসটিসি সিম থেকে ফ্রি “প্লিজ কল মি” সংবলিত এসএমএস পাঠানোর জন্য *১৭৭*আপনার পছন্দনীয় নাম্বার# ডায়াল করতে হবে। আপনার এসটিসি সিম থেকে প্রতিদিন সর্বোচ্চ ১০ টি “প্লিজ কল মি” মেসেজ পাঠানো যাবে।

একটি কোড ডায়াল করার মাধ্যমে

নাম্বার চেক করার ক্ষেত্রে সবচেয়ে সহজ উপায় হলো কোড ডায়াল করা। আপনার মোবাইলে এসটিসি সিম সংযুক্ত করে *১৫০# এই কোড নাম্বারে ডায়াল করুন। এবার ইংরেজি ভাষা নির্বাচন করার জন্য “২” সেন্ড করুন। সাথে সাথে একটি পপ আপ মেসেজ আসবে যেখানে আপনার এসটিসি সিমের মোবাইল নাম্বার লেখা থাকবে।

👉 সৌদি আরবে মোবাইলি সিমের নাম্বার চেক করার উপায়

check stc sim mobile number

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

CITC ওয়েবসাইটের মাধ্যমে

আপনি যদি সৌদি আরবে ইকামা কার্ডধারী হয়ে থাকেন এবং আপনার এসটিসি সিম সেই কার্ডের মাধ্যমে ক্রয় করা হয়ে থাকে তাহলে CITC ওয়েবসাইটে গিয়ে আপনার ইকামা কার্ডের আওতাধীন সকল সিমের নাম্বার জেনে নিতে পারবেন।

এছাড়া mySTC অ্যাপ্লিকেশন থেকেও আপনি আপনার এসটিসি কোম্পানির সিম নাম্বার পেয়ে যাবেন। এজন্য আপনাকে আপনার ফোনে mySTC অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে। শুধু মাত্র নাম্বার পাওয়ার ক্ষেত্রে এই অ্যাপ্লিকেশন সাহায্য করে তা নয়। আপনি আপনার এসটিসি সিমের জন্য সকল অফার সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এই mySTC অ্যাপ্লিকেশন থেকে। 

সৌদি আরবে এসটিসি কোম্পানির সিমের নাম্বার চেক করা সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। এছাড়াও নিত্য নতুন প্রযুক্তি ভিত্তিক সকল প্রকার আপডেট এবং টিপস এন্ড ট্রিকস পেতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *