শিশুদের জন্য আসছে ‘স্যামসাং গ্যালাক্সি ট্যাব ৩ কিডস’!

samsung galaxy tab 3 kids

ছোট-বড় সকল গ্রাহকদের কথা বিবেচনা করেই এগিয়ে যাচ্ছে কোরিয়ান ইলেকট্রনিকস নির্মাতা স্যামসাং। আর তাই এবার কোম্পানিটি ঘোষণা দিল গ্যালাক্সি ট্যাব ৩ কিডস। নাম দেখেই নিশ্চয়ই বুঝে গেছেন এটি আসলে শিশুদের কথা মাথায় রেখে বিশেষভাবে তৈরি ট্যাবলেট কম্পিউটার। উজ্জ্বল হলুদ রঙের এই ডিভাইসটিতে আরও থাকবে বিশেষ গ্রিপার যা একে বহন ও স্ট্যান্ডবাই রাখতে সাহায্য করবে।

গ্যালাক্সি ট্যাব ৩ কিডস মূলত একটি লো-এন্ড ডিভাইস। এতে থাকবে ৭ ইঞ্চি (১০২৪*৬০০) পিক্সেল ডিসপ্লে, ৩ মেগাপিক্সেল রেয়ার ফেসিং ক্যামেরা, ১.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ৮জিবি ইন্টারনাল স্টোরেজ, ১জিবি র‍্যাম, ৩২জিবি সাপোর্ট যুক্ত মাইক্রোএসডি কার্ড স্লট, ৪০০০ এমএএইচ ব্যাটারি, ওয়াইফাই, ব্লুটুথ ইত্যাদি।

কিডস ট্যাবলেটটি চলবে এন্ড্রয়েড ৪.১ অপারেটিং সিটেমে। অবশ্য, এর ইউজার ইন্টারফেস দেখে এটি সহজে বোঝা যাবেনা, কেননা এতে থাকবে শিশুদের জন্য বিশেষভাবে ডিজাইনকৃত স্যামসাংয়ের নিজস্ব সফটওয়্যার লেয়ার এবং এপ্লিকেশন স্টোর। সুতরাং ‘কিছুটা ব্যাকডেটেড’ ওএস হলেও এটা নিয়ে চিন্তার তেমন কিছুই নেই।

গ্যালাক্সি ট্যাব ৩ কিডসে আপনি শিশুর ব্যবহারকাল নির্দিষ্ট করে দিতে পারবেন। অর্থাৎ, এর টাইম ম্যানেজমেন্ট মুডে গিয়ে বাচ্চারা কতক্ষণ সময় ডিভাইসটি ব্যবহার করতে পারবে সেটি আগে থেকেই ঠিক করে নেয়া যাবে। ফলে “খেলার সময় খেলা, পড়ার সময় পড়া” এই টাইপের যুক্তি এখানেও খাটাতে পারবেন। (!)

ট্যাবলেটটিতে এক্সেসরি হিসেবে পাবেন ‘সি-পেন’, যা এর টাচ সেনসিটিভ স্ক্রিনে ছবি আঁকায়ও ব্যবহৃত হতে পারবে।

স্যামসাংয়ের নতুন এই ট্যাবলেট কম্পিউটার প্রথমে মুক্তি পাবে কোরিয়ায়। এরপর তা ধীরে ধীরে চীন, ইউরোপ, যুক্তরাষ্ট্র, আফ্রিকা, অ্যামেরিকা, এশিয়া প্রভৃতি মার্কেটে পাওয়া যাবে। এর মূল্য সম্পর্কে গ্যালাক্সি নির্মাতা নিশ্চিত করে কিছু না বললেও আশা করা যায় এটি ২০০ ডলারের আশেপাশেই বিক্রি হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,963 other subscribers

Comments