এলজি জি২ স্মার্টফোন ইভেন্টের ‘প্রতিযোগিতায়’ ২০ জন আহত

সম্প্রতি ঘোষিত এলজি জি২ এন্ড্রয়েড স্মার্টফোনের জন্য আয়োজিত একটি মার্কেটিং ইভেন্টে অংশগ্রহণকারীদের মধ্যে অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে “জি ইন দি ক্লাউড” নামের ঐ অনুষ্ঠানে ১০০টি হিলিয়াম বেলুনের সাথে ফ্রি স্মার্টফোন ভাউচার বেঁধে দেয়া হয়।

উড়ন্ত এসব বেলুন থেকে ঐ ভাউচারগুলো সংগ্রহ করে এলজিকে দিতে পারলেই ৮৫১ ডলার মূল্যের এলজি জি২ বিনামূল্যে পাওয়া যাবে। আর আকাশে ভাসতে থাকা বেলুনগুলো লোকজন কীভাবে মাটিতে নামাবে সে বিষয়ে কোন বাধ্যবাধকতা দেয়নি এলজি। ফলে যে যার মত করে বেলুন ফাটাতে ব্যস্ত হয়ে ওঠে।

সম্প্রতি ঘোষিত এলজি জি২ এন্ড্রয়েড স্মার্টফোনের জন্য আয়োজিত একটি মার্কেটিং ইভেন্টে অংশগ্রহণকারীদের মধ্যে অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে “জি ইন দি ক্লাউড” নামের ঐ অনুষ্ঠানে ১০০টি হিলিয়াম বেলুনের সাথে ফ্রি স্মার্টফোন ভাউচার বেঁধে দেয়া হয়। উড়ন্ত এসব বেলুন থেকে ঐ ভাউচারগুলো সংগ্রহ করে এলজিকে দিতে পারলেই ৮৫১ ডলার মূল্যের এলজি জি২ বিনামূল্যে পাওয়া যাবে। আর আকাশে ভাসতে থাকা বেলুনগুলো লোকজন কীভাবে মাটিতে নামাবে সে বিষয়ে কোন বাধ্যবাধকতা দেয়নি এলজি। ফলে যে যার মত করে বেলুন ফাটাতে ব্যস্ত হয়ে ওঠে।

অনেক অংশগ্রহণকারী বেলুন নামাতে ‘বিবি গান’ (এক প্রকার এয়ার গান), চাকু এবং তীর সদৃশ হাতিয়ার নিয়ে আসেন। সেগুলো শূন্যে ছুঁড়ে মারতেই অসাবধনতাবশত দুর্ঘটনা ঘটে যায়।

ঐ অনাকাঙ্ক্ষিত ঘটনায় দুঃখ প্রকাশ করেছে এলজি। একই ধরণের ইভেন্ট আরও কয়েক স্থানে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত সেগুলো বাতিল করে দেয় কোম্পানিটি। আর আহত সবার চিকিৎসা খরচও বহন করার কথা নিশ্চিত করেছে এলজি।

একটি স্থানীয় টিভি চ্যানেল ইভেন্টটিকে “ওয়ার্ল ওয়ার জি” নামে অভিহিত করেছে। পোস্টের শুরুতেই জি ইন দি ক্লাউড অনুষ্ঠান ও সেখানে সংঘটিত দুর্ঘটনা সম্পর্কে ভিডিও প্রতিবেদন এম্বেড করা আছে। ভিডিওটি প্লে করে দেখতে ভুলবেন না।

এলজি জি২ একটি ব্যতিক্রমী স্মার্টফোন। এর সামনের দিকে কোন বাটন নেই। বরং পেছনে, ক্যামেরার নিচে ভলিওম কনট্রোল এবং হোম বাটন দেয়া আছে। ফোনে কথা বলার সময় এগুলোর সাহায্যে সহজেই সাউন্ড নিয়ন্ত্রণ এবং অন্য বাটনটি প্রেস করে যেকোন সময় ফ্রন্ট ক্যামেরায় নিজের ছবি তোলা যাবে। এই হ্যান্ডসেটে থাকবে ৫.২ ইঞ্চি (১৯২০*১০৮০পি, ৪২৩ পিপিআই) ডিসপ্লে, ২.২৬ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৮০০ কোয়াডকোর প্রসেসর, কোয়ালকম এড্রিনো ৩৩০ জিপিইউ, ২জিবি র‍্যাম, ১৬/৩২জিবি স্টোরেজ, ১৩ মেগাপিক্সেল ব্যাক-২.১ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ব্লুটুথ, এলটিই, জিপিএস, ওয়াইফাই, ৩০০০ এমএএইচ ব্যাটারি প্রভৃতি। আগামী দুই মাসের মধ্যে ডিভাইসটি আন্তর্জাতিক বাজারে আসবে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *