ভিভো ভি২৩ই এলো আকর্ষণীয় ডিজাইন ও কনফিগারেশন নিয়ে

ভিভো’র ভি সিরিজ হলো মিডরেঞ্জ বাজেটে ক্যামেরা-সেন্ট্রিক স্মার্টফোন সেগমেন্ট। কিছুদিন আগে দেশের বাজারে মুক্তি পেলো ভিভো ভি২৩ ৫জি। এবার ভি সিরিজের নতুন সংযোজন হিসেবে দেশের বাজারে মুক্তি পেলো ভিভো ভি২৩ই। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া ভিভো ভি২৩ই এর দাম, স্পেসিফিকেশন, ইত্যাদি সম্পর্কে বিস্তারিত।

ভিভো ভি২৩ই ডিজাইন

ভিভো ভি২৩ই এর ডিজাইন বেশ সাধারণ হলেও বেশ আকর্ষণীয়। ফোনটির গ্লাস বডি অনেকটা আয়নার মত কাজ করে। যারা দেখতে সুন্দর ও প্রিমিয়াম লুক আছে এমন ডিভাইস পছন্দ করেন তাদের ভিভো ভি২৩ই ফোনটি হতাশ করবেনা।

তবে এই গ্লাসের সমস্যা হচ্ছে এটি প্রায় সময় ময়লা হয়ে যেতে পারে ও পরিস্কার রাখতে হয়। তবে ফোনের বক্সে দেওয়া ট্রান্সপারেন্ট কেস ব্যবহার করে ফোনের বাড়তি সুরক্ষার ব্যবস্থা করা যেতে পারে। ৭.৩৬মিলিমিটার পুরুত্বের এই ফোনটির চারদিকেই ফ্ল্যাট প্যানেল রয়েছে যা ফোনটি হাতে নিলে বেশ ভালো গ্রিপ প্রদান করে।

ফোনের ব্যাকে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটাপ, যা একটি চারকোনা ফ্রেমে প্যাক করা রয়েছে। ব্যাক কভার ব্যবহার না করলে ফ্ল্যাট সার্ফেসে ফোনটির ব্যাক ক্যামেরা মডিউলের কারণে ফোনটি উঁচু হয়ে থাকে। ভলিউম প্যানেল ও পাওয়ার কি ছাড়া সকল ধরনের কন্ট্রোলস ফোনের বোটম প্যানেলে রয়েছে ভিভো ভি২৩ই ফোনটিতে। এতে রয়েছে একটি সিংগেল ফায়ারিং স্পিকার। তবে ফোনটিতে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক নেই, অর্থাৎ হেডফোন ব্যবহার করতে হবে ইউএসবি সি পোর্ট ব্যবহার করে।

ভিভো ভি২৩ই ডিসপ্লে

ভিভো ভি২৩ই ফোনটির ডিসপ্লে সেকশনে রয়েছে ৬.৪৪ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে যা এই বাজেট সেগমেন্টে একটি আদর্শ ডিসপ্লে বলা চলে। ফোনটিতে কিছুটা লক্ষণীয় সাইড বেজেল রয়েছে ও রয়েছে টপ নচ যা এই বাজেটে কিছুটা বেমানান বলা চলে।

ফোনটির ব্রাইটনেস ইনডোর ও আউটডোর, উভয় ক্ষেত্রেই যথেষ্ট কার্যকরী। তবে ফোনটিতে কোনো ধরনের হাই রিফ্রেশ রেট থাকছেনা, যা এই দামের ফোন থেকে অন্তত আশা করা যায়। অ্যামোলেড ডিসপ্লে হওয়ার কারণে ফোনটিতে অলওয়েজ-অন ডিসপ্লে ফিচারের পাশাপাশি আন্ডার-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

ভিভো ভি২৩ই পারফরম্যান্স

ভিভো ভি২৩ই ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর হেলিও জি৯৬ প্রসেসর, যা পারফরম্যান্স এর দিক দিয়ে হেলিও জি৯৫ এর তুলনায় কিছুটা শক্তিশালী। আপনি যদি ইতিমধ্যে স্ন্যাপড্রাগন ৭২০জি বা হেলিও জি৯৫ প্রসেসরের ফোন ব্যবহার করে থাকেন, তবে ভিভো ভি২৩ই ফোনটির পারফরম্যান্স আপনার কাছে প্রায় একই ধরনের মনে হবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

৮জিবি র‍্যাম থাকায় ভিভো ভি২৩ই ফোনটিতে মাল্টিটাস্কিং নিয়ে কোনো সমস্যায় পড়তে হবেনা। আবার ৪জিবি এক্সটেনডেড ভার্চুয়াল র‍্যাম থাকার কারণে একাধিক অ্যাপ ব্যাকগ্রাউন্ডে ধরে রাখতে পারবে ফোনটি। অর্থাৎ মোট ১২জিবি র‍্যামের সমন্বয়ে ফোনটিতে পারফরম্যান্স সংক্রান্ত কোনো সমস্যা দেখা যাওয়ার কথা না।

ভিভো ভি২৩ই ফোনটিতে থাকা ৪০৫০মিলিএম্প এর ব্যাটারি কম মনে হলেও ৪৪ওয়াট ফাস্ট চার্জারের কারণে কম সময় চার্জিংয়ে রেখেও ডিসেন্ট ব্যাটারি ব্যাকাপ প্রদান করবে ফোনটি।

👉 ভিভো ফোনের দারুণ কিছু ফিচার জেনে নিন

ভিভো ভি২৩ই ক্যামেরা

ভিভো ভি২৩ই ফোনটির ব্যাকে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটাপ, যার মধ্যে ৬৪মেগাপিক্সেল প্রাইমারি লেন্স। অন্য দুইটি সেন্সর হলো ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও ২মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। এই ফোনের আরেক আকর্ষণ হলো ফোনটির ফ্রন্টে থাকা ৫০মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

ভিভো ভি২৩ই - দাম ও স্পেসিফিকেশন

ভিভো ভি২৩ই ফোনটির ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা ব্যবহার করে সর্বোচ্চ ১০৮০পি কোয়ালিটির ভিডিও রেকর্ড করা যায়। ৪কে ভিডিও রেকর্ডিং অনুপস্থিত ভিভো ভি২৩ই ফোনটিতে। তবে উভয় ক্যামেরাতে থাকছে ইলেকট্রনিক স্ট্যাবিলাইজেশন। এছাড়াও উভয় ক্যামেরাতে স্লো-মো মোড রয়েছে। সর্বোচ্চ ৭২০পি কোয়ালিটিতে স্লো-মো ভিডিও রেকর্ড করা যাবে।

একনজরে ভিভো ভি২৩ই এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লেঃ ৬.৪৪ইঞ্চি অ্যামোলেড
  • চিপসেটঃ মিডিয়াটেক হেলিও জি৯৬
  • র‍্যামঃ ৮জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৬৪মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৫০মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৪০৫০মিলিএম্প
  • চার্জিংঃ ৪৪ওয়াট

👉 ভিভো মোবাইলের দাম ২০২২

ভিভো ভি২৩ই দাম

ভিভো ভি২৩ই ফোনটির ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভার্সন পাওয়া যাবে বাংলাদেশে। ভিভো ভি২৩ই এর দাম ২৭,৯৯০টাকা। সানশাইন কোস্ট ও মুনলাইন শ্যাডো – এই দুই কালারে পাওয়া যাবে ভিভো ভি২৩ই।

দাম বিবেচনায় আপনার কাছে ভিভো ভি২৩ই ফোনটি কেমন লেগেছে? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,428 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.