আইফোন ১৫ সম্পর্কে যেসব তথ্য জানা যাচ্ছে

প্রযুক্তির সাথে তাল মিলিয়ে অ্যাপল তাদের নতুন ফোনগুলোতে নিয়ে আসছে নতুন নতুন সব ফিচার। প্রতি বছরের ন্যায় এ বছরও রিলিজ হবার আগেই আইফোনের নতুন ১৫ সিরিজের ফোন নিয়ে ব্যবহারকারীদের মনে নানা রকম প্রশ্ন রয়েছে।

আইফোন ১৫ তে কি ইউএসবি সি পোর্ট থাকবে, এর দাম কত হবে, এর নাম কি আইফোন ১৫ ই হবে এসকল নানা প্রশ্ন মানুষের মধ্যে ঘুরপাক খাচ্ছে। যদিও অ্যাপলের বাইরের কেউ গ্যারান্টি দিয়ে এ ব্যাপারে বলতে পারবে না তবে কিছু কিছু রিপোর্ট এর মাধ্যমে ধারণা করা হচ্ছে আইফোন ১৫ সিরিজের ফোন কেমন হবে। চলুন এখন পর্যন্ত পাওয়া রিপোর্ট অনুযায়ী আইফোন ১৫ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ওয়ারলেস চার্জিং আপগ্রেড

চার্জার ল্যাব এর রিপোর্ট মতে আইফোন ১৫ এর সকল মডেলে Qi2 ওপেন স্ট্যান্ডার্ড এ ১৫ ওয়াটের ওয়ারলেস চার্জিং সাপোর্ট করবে। যদি তাদের এই রিপোর্ট অনুযায়ী কথাটি সত্যি হয় তাহলে আইফোন ওয়্যারলেস চার্জিং এর দুনিয়ায় দারুণ কিছু হবে।

পেরিস্কোপ স্টাইল টেলিফটো লেন্স

বিশেষজ্ঞদের মতে আইফোন ১৫ প্রো ম্যাক্স এ পেরিস্কোপ স্টাইল টেলিফটো লেন্স ব্যবহার করা হবে। এসকল টেলি ফটো লেন্স এর মাধ্যমে হায়ার অপটিক্যাল জুম লেভেল ব্যবহার করা যায়। অ্যাপল অবজারভার মিং শি কুউ দাবি করেন যে আইফোন ১৫ প্রো ম্যাক্স এ ৬ গুণ অপটিক্যাল জুম ব্যবহার করা যাবে। আইফোনের বর্তমানের সবচেয়ে আপগ্রেড স্মার্টফোন আইফোন ১৪ প্রো ম্যাক্সে ৩ গুণ অপটিক্যাল জুম ব্যবহার করা হয় যেটা তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী স্যামসাং এর S22 আল্ট্রা থেকে ৭ গুণ কম বিধায় অ্যাপল তাদের নতুন ফোনে এই লেন্স ব্যবহার করবে বলে ধারনা করা হচ্ছে।

লাইটনিং পোর্টের বিদায়

ইউরোপিয়ান ইউনিয়নের প্রেসারের ফলে অবশেষে অ্যাপল তাদের ফোন থেকে লাইটনিং পোর্ট ব্যবহার করা বন্ধ করতে যাচ্ছে। অ্যাপলকে ইউরোপের মধ্যে ফোন বিক্রি করতে হলে অবশ্যই তাদের ফোনে লাইটনিং ক্যাবল এর পরিবর্তে ইউএসবি সি ক্যাবল ব্যবহার করতে হবে। এখন সবচেয়ে বড় প্রশ্ন হচ্ছে এটা যে অ্যাপল কি শুধুমাত্র ইউরোপের জন্য তাদের ফোনগুলোতে লাইটিং কেবল সরাবে নাকি বাকি সকল স্থানের জন্যই তারা লাইটনিং ক্যাবল এর পরিবর্তে ইউএসবি সি ক্যাবল ব্যবহার করবে। অ্যাপেল ইতিমধ্যে তাদের আইফোন ১৪ এর জন্য স্থান ভেদে বিভিন্ন মডেল বানিয়েছে। যেমন তাদের আইফোন ১৪ এর আমেরিকার ভার্সনে ইলেকট্রনিক সিম ব্যবহার করা হয়েছে যেখানে অন্য সকল ভেরিয়েন্ট এ সিম স্লট রাখা হয়েছে।

আইফোন

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সকল মডেলে ডাইনামিক আইল্যান্ড

ধারণা করা হচ্ছে অ্যাপল তাদের ১৫ সিরিজের ফোনের চারটি মডেল বিক্রি করবে। বিভিন্ন পত্রিকায জানা গেছে যে তাদের চারটি ফোনেই একই রকম ডিজাইন আসতে পারে। সাথে সাথে তাদের চারটি ফোনেই ডাইনামিক আইল্যান্ডের ডিস্প্লে থাকতে পারে।

প্রো মডেলের র‍্যাম বৃদ্ধি

তাইওয়ান ভিত্তিক রিসার্চ ফার্ম TrendForce এর মতে আইফোন ১৫ এর প্রো মডেল গুলোতে র‍্যাম ৬ জিবি এর পরিবর্তে ৮ জিবি র‍্যাম ব্যবহার করা হতে পারে। যদিও বেজ মডেলে ৬ জিবি র‍্যাম ই ব্যবহার করা হবে।

আইফোন ১৫ সিরিজের মূল্য

২০০৭ সালে প্রথম আইফোন রিলিজ হওয়ার পর থেকে আইফোন এর মূল্য ধীরে ধীরে বেড়েছে। ধারণা করা হচ্ছে আইফোন ১৫ সিরিজের সকল ফোনের মূল্য মডেল ভেদে ৮২৯ ডলার থেকে ১৫৯৯ ডলার পর্যন্ত হতে পারে।

বর্তমান বিশ্বে আইফোন মানুষের কাছে এত জনপ্রিয় হয়ে উঠেছে যে মানুষ তাদের নতুন মডেলের ফোন কেনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে। আপনিও যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে আইফোন ১৫ নিয়ে আপনার প্রত্যাশা আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *