সৌদি এয়ারলাইন্স ঢাকা টু রিয়াদ টিকেট প্রাইস

ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে বিমান ভ্রমণ ধীরে ধীরে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। এখন অনেক এয়ারলাইন্স পৃথিবীর বিভিন্ন গন্তব্যে ঢাকা থেকে তাদের নিয়মিত ফ্লাইট পরিচালনা করে থাকে। বাংলাদেশ থেকে পৃথিবীর বেশ কিছু দেশে ভ্রমণ অত্যন্ত জনপ্রিয়। বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে অসংখ্য বাংলাদেশী রয়েছেন এবং নতুন করে যাচ্ছেন। মুসলিম ও ধনী দেশ হওয়ায় মধ্যপ্রাচ্যের বিভিন্ন শহরে বাংলাদেশীদের আনাগোনা দীর্ঘদিন ধরেই। মূলত ব্যবসা বা চাকরির খোঁজেই এখানে বাংলাদেশীরা গিয়ে থাকেন। এছাড়া হজ্জ, ভ্রমণ ইত্যাদি অন্যান্য কাজেও যান অনেকেই। বেশ কিছু এয়ারলাইন্স তাই মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে সাশ্রয়ী ফ্লাইট পরিচালনা করে থাকে ঢাকা থেকে।

এমন একটি এয়ারলাইন্স হচ্ছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স বা সৌদি এয়ারলাইন্স। সম্প্রতি তারা নাম পরিবর্তন করে সৌদিয়া নাম নিয়েছে। মূলত সৌদি আরব সরকারের এই এয়ারলাইন্সটি ঢাকা হতে সৌদি আরবের বিভিন্ন শহরে সরাসরি সুলভ মূল্যে ফ্লাইট পরিচালনা করে থাকে।

ঢাকা ছাড়াও পৃথিবীর আরও অসংখ্য গন্তব্যে তাদের ফ্লাইট রয়েছে। সৌদি আরবে তাদের মূল হাব জেদ্দায়। এছাড়া আরো কিছু শহরে রয়েছে তাদের সেকেন্ডারি হাব রয়েছে। বর্তমানে ১০০ এরও বেশি গন্তব্যে তারা নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে এবং তাদের সেবার মান দিয়ে সকলের কাছেই পরিচিত হয়ে উঠেছে। তারা পৃথিবীর অন্যতম পুরনো একটি এয়ারলাইন্স বলে অনেকের কাছেই দীর্ঘদিন ধরে পরিচিত।

ঢাকা থেকে সৌদি এয়ারলাইন্স বিভিন্ন স্থানে ফ্লাইট পরিচালনা করে। তবে তাদের অন্যতম জনপ্রিয় ও ব্যস্ততম রুট হচ্ছে ঢাকা থেকে সৌদি আরবের রিয়াদ পর্যন্ত। রিয়াদ সৌদি আরবের রাজধানী শহর। এই ধনী শহরে অসংখ্য বাংলাদেশী রয়েছেন যারা ব্যবসা ও কাজের জন্য নিয়মিত ঢাকা টু রিয়াদ যাতায়াত করে থাকেন। অনেকে কাজের সন্ধানেও রিয়াদে যেতে চান। ফলে এই রুটের বিমান ভাড়া বা টিকেট মূল্য সম্পর্কে কৌতূহল থাকে অনেকেরই। আজকের পোস্টের মাধ্যমে ঢাকা থেকে রিয়াদ পর্যন্ত অন্যতম জনপ্রিয় সৌদি সরকারের এয়ারলাইন্স সৌদিয়ার টিকেট মূল্য নিয়ে ধারণা দেয়া হবে। যারা রিয়াদ পর্যন্ত সৌদি এয়ারলাইন্সের ফ্লাইটে ভ্রমণ করার পরিকল্পনা করছেন আশা করছি তাদের জন্য এটি অনেক জরুরি একটি পোস্ট হবে। এছাড়া এই রুটে সৌদি এয়ারলাইন্সের আসন, টিকেটের ধরণ, ফ্লাইটের ধরণ, টিকেট কীভাবে বুক করবেন ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা থাকবে এই পোস্টে।

সৌদি এয়ারলাইন্স টিকেট ও ফ্লাইটের ধরণ

সৌদি এয়ারলাইন্স বিশ্বের অন্যান্য বিভিন্ন এয়ারলাইন্সের মতোই তাদের টিকেটের ক্যাটাগরি রেখেছে। টিকেটের ধরনের উপর এর মূল্যও নির্ধারিত হয়ে থাকে। সাধারণভাবে আপনি দুটি ক্যাটাগরির টিকেট পাবেন। ইকোনমি ক্লাস এবং বিজনেস ক্লাস। ইকোনমি ক্লাসের টিকেট সাশ্রয়ে ভ্রমণের জন্য। এখানে বাড়তি সুযোগ-সুবিধা কম থাকে। আর বিজনেস ক্লাসের টিকেট হচ্ছে আরামদায়ক ভ্রমণের জন্য। বিভিন্ন বাড়তি সুযোগ-সুবিধাও থাকে এখানে ফ্লাইট ভেদে। সুতরাং আপনার চাহিদা অনুযায়ী যে কোনো ধরনের টিকেটই নিতে পারবেন।

ফ্লাইটের ধরনেও আছে ভিন্নতা। সৌদি এয়ারলাইন্সের আপনি সরাসরি বা স্টপেজ উভয় ধরনের ফ্লাইটই পেয়ে যাবেন ঢাকা থেকে। সরাসরি ফ্লাইট কোথাও না থেমে দ্রুততম সময়ে আপনাকে রিয়াদ পৌঁছে দেবে। অপরদিকে স্টপেজ ফ্লাইট এক বা একাধিক গন্তব্যে থামবে এবং এরপর রিয়াদ যাবে। এজন্য এসব ফ্লাইটে সময়ও কিছুটা বেশি লেগে যায়।

সৌদি এয়ারলাইন্স ঢাকা টু রিয়াদ টিকেট প্রাইস

সৌদি এয়ারলাইন্সের ঢাকা টু রিয়াদ টিকেট প্রাইস নির্দিষ্ট নয়। এটি প্রতি মুহূর্তেই চাহিদা, আসনের ধরণ, সময়, ফ্লাইটের ধরণ ইত্যাদি বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে পরিবর্তন হতে থাকে। তাই কোনো নির্দিষ্ট দিনের সঠিক ফ্লাইট টিকেট মূল্য জানতে আপনাকে সেই দিন লিখে বুকিং ওয়েবসাইটগুলোতে সার্চ করতে হবে। তবে এই পোস্টে আনুমানিক ফ্লাইট টিকেট মূল্য সম্পর্কে ধারণা দেয়া হলো। সবথেকে সাশ্রয়ে এয়ার টিকেট পেতে আগে থেকেই টিকেট বুক করে রাখতে পারেন।

ঢাকা থেকে রিয়াদ পর্যন্ত সৌদি এয়ারলাইন্সের টিকেট মূল্য শুরু ৬৬ হাজার টাকা থেকে। এই প্রাইস থেকেই আপনি সরাসরি রিয়াদের ফ্লাইট টিকেট নিতে পারবেন। যদিও ঢাকা থেকে এর থেকে কম মূল্যের বিভিন্ন ফ্লাইটও পাবেন। তবে সেগুলো বেশিরভাগই স্টপেজ ফ্লাইট। এছাড়া সৌদি এয়ারলাইন্স আন্তর্জাতিক মানের সেবা দিয়ে থাকে। কাজেই অনেকেরই পছন্দের তালিকায় সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স শীর্ষে থাকে।

৬৬ হাজার টাকায় আপনি নন স্টপ ফ্লাইট টিকেট পাবেন যা রিয়াদে আপনাকে ৬ ঘণ্টা ৫ মিনিটের মধ্যে পৌঁছে দেবে। ৭৭ হাজার টাকা পর্যন্ত আপনি বিভিন্ন মূল্যের সরাসরি ফ্লাইট পাবেন সৌদি এয়ারলাইন্সের। সকল সরাসরি ফ্লাইটই এই একই সময় নেবে। তবে সিটের ধরণ ও সুবিধাভেদে দাম আলাদা হবে প্রতি টিকেটের একই ফ্লাইট হলেও। সৌদি এয়ারলাইন্সের সাধারণত একটি সরাসরি ফ্লাইট থাকে দিনে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

saudia airlines dhaka to riyad

👉 বিমান টিকেট মূল্য | বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম

৮৭ হাজার টাকা থেকে রিয়াদ পর্যন্ত বেশ কয়েকটি স্টপেজ ফ্লাইট পাওয়া যাবে সৌদি এয়ারলাইন্সের। এসব ফ্লাইট সাধারণত জেদ্দাতে স্টপেজ দিয়ে এরপর রিয়াদ পৌঁছে দেয়। ফলে সময়ও লাগে বেশি। ১০ ঘণ্টা ৩০ মিনিটের বেশি সময় লাগতে পারে এসব স্টপেজ ফ্লাইটে।

দুটি স্টপেজ দেয় এমন ফ্লাইটের টিকেট মূল্য শুরু ১ লাখ ৮৭ হাজার টাকা হতে। এসব ফ্লাইটে ১৪ ঘণ্টা বা তার বেশি সময় লেগে যায়। একই সাথে এই ফ্লাইটগুলো অনেক বেশি ব্যয়বহুল। ৩ লাখ ৭ হাজার টাকা পর্যন্ত সৌদি এয়ারলাইন্সের বিমান টিকেটের মূল্য রয়েছে।

অর্থাৎ সৌদি এয়ারলাইন্সের মাধ্যমে রিয়াদ যেতে চাইলে সবথেকে সেরা হচ্ছে সরাসরি ফ্লাইটের টিকেট বুক করা। এতে আপনি সাশ্রয়ে দ্রুত রিয়াদ পৌঁছে যেতে পারবেন। স্টপেজ ফ্লাইটগুলোতে খরচ এবং সময় দুটোই বেড়ে যায়।

টিকেট পাবেন কোথায়?

সৌদি এয়ারলাইন্সের সকল টিকেট অনলাইনেই বুক করে ফেলা যায়। এজন্য আপনি শেয়ারট্রিপ, গোজায়ান, ফ্লাইটএক্সপার্টের মতো থার্ড পার্টি বুকিং ওয়েবসাইটগুলো ব্যবহার করতে পারেন। এছাড়া সৌদি এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট থেকেও বুকিং করা যায়। তবে সব থেকে কম মূল্যে টিকেট পেতে থার্ড পার্টি বুকিং ওয়েবসাইট ব্যবহার করায় ভালো। সবখানেই টিকেট প্রাইস দেখে নিয়ে এরপর সুবিধা অনুযায়ী আপনি টিকেট নিতে পারেন।

অর্থাৎ সৌদি আরবে ভ্রমণের জন্য সৌদি এয়ারলাইন্স ঢাকা থেকে অন্যতম সেরা এয়ারলাইন্স। এই এয়ারলাইন্সের মাধ্যমে আপনি সেরা সেবা পাওয়ার সাথে সাথে দ্রুততম সময় ভ্রমণের সুবিধাও পাবেন। যদিও ঢাকা টু রিয়াদ রুটের জন্য এটি সবথেকে কম মূল্যের এয়ারলাইন্স নয়। তবে এর সুবিধা ভালো হওয়ায় অনেকেই সৌদি এয়ারলাইন্সে ভ্রমণে আগ্রহী।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *