ফ্লাইদুবাই ঢাকা টু দুবাই টিকেট প্রাইস

বিদেশে ভ্রমণের ক্ষেত্রে বিমান ভ্রমণের জুড়ি নেই। যে কোন গন্তব্যে সবথেকে দ্রুত পৌঁছানো যায় আকাশপথে। সময়ের সাথে সাথে বিমান ভ্রমণ আরও সাশ্রয়ী ও জনপ্রিয় হচ্ছে। এখন বাংলাদেশ থেকেও বিশ্বের বিভিন্ন স্থানে অসংখ্য ফ্লাইট পরিচালিত হয়। এসব ফ্লাইট পরিচালনা করে বিভিন্ন দেশি ও বিদেশি বিমান সংস্থা। বাংলাদেশ থেকে সবথেকে জনপ্রিয় গন্তব্যের মধ্যে মধ্যপ্রাচ্যের দেশগুলো অন্যতম। এসব দেশে চাকরি, ব্যবসা, ভ্রমণ ইত্যাদি বেশ কিছু কারণে নিয়মিত যাতায়াত করেন অনেকেই। এসব স্থানে প্রবাসি বাংলাদেশির সংখ্যাও প্রচুর। এই বড় সংখ্যক যাত্রী নিয়মিত বিমানের বিভিন্ন ফ্লাইটে যাতায়াত করে থাকেন। আর তাই এসব রুটে এয়ারলাইন্সের সংখ্যাও অনেক।

দুবাই বাংলাদেশ থেকে অন্যতম জনপ্রিয় একটি গন্তব্য। অত্যন্ত আধুনিক ও ধনী শহর হওয়ায় এটি অনেকের কাছেই চাকরি বা ব্যবসার ক্ষেত্রে আদর্শ স্থান। আর তাই ঢাকা থেকে দুবাই রুট অত্যন্ত ব্যস্ত একটি রুট। এই রুটে যাত্রী অনেক বেশি বলে বেশ কিছু দেশীয় ও আন্তর্জাতিক বিমান সংস্থা এখানে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে। এর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি বিমান সংস্থা হচ্ছে ফ্লাইদুবাই।

অনেকেই জেনে অবাক হয়ে থাকেন, ফ্লাইদুবাই হলো দুবাইয়ের সরকারি একটি বিমান সংস্থা। মূলত সংযুক্ত আরব আমিরাত সরকারের মালিকানাধীন এই বিমান সংস্থা কম খরচে বিশ্বের বিভিন্ন দেশে ফ্লাইট পরিচালনা করে। বর্তমানে ১১৪ টি গন্তব্যে তারা নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরকে হাব হিসেবে ব্যবহার করে তারা বিভিন্ন দেশে ফ্লাইট পরিচালনা করে। এর মধ্যে বাংলাদেশ অন্যতম। ঢাকা থেকে তারা সরাসরি দুবাই পৌঁছে যাবার ক্ষেত্রে অন্যতম সেরা ও সাশ্রয়ী এয়ারলাইন্স। দুবাইয়ে যারা নিয়মিত ভ্রমণ করেন তাদের কাছে ফ্লাইদুবাই অত্যন্ত পছন্দের একটি নাম। আজকের পোস্টে ঢাকা থেকে দুবাই পর্যন্ত ফ্লাইদুবাইয়ের ফ্লাইট সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন। টিকেটের মূল্য বা ধরণ সম্পর্কে একটি পরিপূর্ণ ধারণা পেয়ে যাবেন এই পোস্টে।

টিকেট ও ফ্লাইটের ধরণ

ফ্লাইদুবাইতে অন্যান্য যে কোন এয়ারলাইন্সের মতোই টিকেট, আসন এবং ফ্লাইটের ধরণে রয়েছে পার্থক্য। এসবের উপর নির্ভর করেই মূলত টিকেটের দাম নির্ধারিত হয়ে থাকে। অন্যান্য সকল ফ্লাইটের মতোই ফ্লাইদুবাইতেও পাবেন ইকোনমি এবং বিজনেস একাধিক ধরণের ক্লাসের টিকেট। ইকোনমি ক্লাসের টিকেটের রয়েছে বাড়তি তিনটি ক্যাটাগরি। এগুলো হলঃ লাইট, ভ্যালু এবং ফ্লেক্স। ইকোনমি ক্লাসের টিকেটে আপনি কম টাকায় ভ্রমণ করতে পারবেন। লাইট হচ্ছে সবথেকে সাশ্রয়ী টিকেট। এরপর পর্যায়ক্রমে ভ্যালু, ফ্লেক্স এবং বিজনেস। প্রতিটি ক্যাটাগরির জন্য আলাদা বিশেষ সুযোগ-সুবিধা রয়েছে যা সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারবেন তাদের ওয়েবসাইটে

ফ্লাইটের ধরণেও রয়েছে পার্থক্য। আপনি বিভিন্ন গন্তব্যের জন্য সরাসরি কিংবা স্টপেজ ফ্লাইট পাবেন। তবে ঢাকা থেকে দুবাই যেতে ফ্লাইদুবাইয়ের কোন স্টপেজ ফ্লাইট নেই। সব ফ্লাইটই দুবাই পর্যন্ত সরাসরি পরিচালিত হয়। কাজেই দ্রুততম সময়ে দুবাই পৌঁছাতে ফ্লাইদুবাই অন্যতম সেরা এয়ারলাইন্স এই রুটে।

ফ্লাইদুবাই ঢাকা টু দুবাই টিকেট প্রাইস

ফ্লাইদুবাইয়ের ফ্লাইট টিকেট মূল্য এই রুটের জন্য নির্দিষ্ট নয়। টিকেট প্রাইস মূলত নির্ভর করে চাহিদা, সময়, টিকেটের ধরণ, আসনের ধরণ ইত্যাদি জিনিসের উপর। কাজেই কোন একটি দিনের নির্দিষ্ট সময়ের টিকেট মূল্য জানতে আপনাকে অনলাইনের সাহায্য নিতে হবে। ফ্লাইদুবাইয়ের ক্ষেত্রে একটি ফ্লাইট এর যত বেশি টিকেট বিক্রি হয় ততই টিকেটের মূল্য বাড়তে থাকে। তাই সাশ্রয়ে বা কম দামে টিকেট কাটতে যত আগে সম্ভব টিকেট বুক করে ফেলা ভালো। এটি অত্যন্ত ব্যস্ত রুট হওয়ায় টিকেট আগেই শেষ হয়ে যায় অনেক ফ্লাইটে।

ঢাকা থেকে দুবাই পর্যন্ত ফ্লাইদুবাই প্রতিদিন ১০ টিরও বেশি ফ্লাইট পরিচালনা করে। বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে ফ্লাইট সংখ্যা বাড়তে বা কমতে পারে। সাধারণত সকাল ৯.২০ এবং রাতে ৯.৫৫ তে তাদের ফ্লাইটগুলো দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দেয়। কাজেই নিজের সুবিধামতো সময়ের জন্য টিকেট কাটা যায়। এছাড়া প্রতিটি ফ্লাইটই সরাসরি ফ্লাইট হওয়ায় দুবাই পৌঁছাতে সময়ও লাগে কম। প্রতিটি ফ্লাইটের ফ্লাইট টাইম মাত্র ৫ ঘণ্টা ৩৫ মিনিট।

ঢাকা থেকে দুবাই পর্যন্ত ফ্লাইদুবাইয়ের টিকেট মূল্য শুরু হয় ৩৩ হাজার ৫০০ টাকা থেকে। এরপর ৩৪  হাজার টাকার টিকেটও রয়েছে।

ফ্লাই দুবাই এ ৩৫ থেকে ৪০ হাজার টাকার মধ্যে আপনি বেশ কয়েকটি ফ্লাইটের টিকেট পেয়ে যাবেন। এরপর ৪৩ হাজার থেকে ৫৬ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের ফ্লাইট টিকেট রয়েছে। মূলত এগুলো ইকোনমি ক্লাসের বিভিন্ন ক্যাটাগরির টিকেট।

সামনের দিকের আসনের টিকেটের মূল্য শুরু ১ লাখ টাকা থেকে। ১ লাখ ৯ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মূল্যের সামনের আসনের টিকেট আপনি পাবেন বিভিন্ন ফ্লাইটের জন্য।

অর্থাৎ ফ্লাইদুবাইয়ে ঢাকা থেকে দুবাইতে যাত্রার জন্য আপনার সামনে রয়েছে বিভিন্ন মূল্যের টিকেটের অপশন। নিজের পছন্দ, সামর্থ্য ও চাহিদা অনুযায়ী যে কোন রকম টিকেট বুক করার সুযোগ রয়েছে। তাদের প্রতিটি ফ্লাইটই আন্তর্জাতিক মান বজায় রেখে পরিচালিত হয়। তাই যে কোন ফ্লাইটেই আপনি ভালো অভিজ্ঞতা পাবেন বলে আশা করা যায়।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

flydubai dhaka to dubai ticket price

ফ্লাইদুবাই টিকেট বুক করার নিয়ম

ফ্লাইদুবাই টিকেট বুক বা কেনা আপনি সবকিছুই অনলাইনে করে ফেলতে পারবেন। আধুনিক সকল সুবিধা দিয়েই তাদের ফ্লাইটগুলো পরিচালিত হয়। কাজেই অনালাইনের মাধ্যমে দ্রুততম সময়ে তাদের টিকেট পাওয়া যায়।

ঢাকা থেকে দুবাই পর্যন্ত রুট সবসময় ব্যস্ত থাকে বলে ভালো আসনের টিকেট পেতে বেশ আগে থেকেই অনলাইনের মাধ্যমে সেটি বুক করে রাখা ভালো। ফ্লাইদুবাইয়ের টিকেট অনলাইনে আপনি দুইভাবে বুক করতে পারেন। তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে টিকেট বুকিং, চেক ইন ও অন্যান্য সকল কাজ অনলাইনেই সেরে ফেলা যায়। অফিসিয়াল বিভিন্ন ডিস্কাউন্ট ও অফার পাবেন তাদের ওয়েবসাইটে।

এছাড়া আপনি থার্ড পার্টি বিভিন্ন বুকিং ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন। এসব ওয়েবসাইটের মাধ্যমে আপনি কিছুটা ডিস্কাউন্টে টিকেট বুক করতে পারেন। যেমনঃ গো জায়ান, ফ্লাইট এক্সপার্ট, শেয়ার ট্রিপ ইত্যাদি। প্রতিটি বুকিং ওয়েবসাইটে আপনার যাত্রার তারিখ দিয়ে দেখে নিতে পারেন কোন ওয়েবসাইট সবথেকে সাশ্রয়ে টিকেট দিচ্ছে আপনাকে।

অর্থাৎ ফ্লাইদুবাই দুবাইতে ভ্রমণের জন্য অত্যন্ত জনপ্রিয় ও মানসম্পন্ন একটি এয়ারলাইন্স। এখানে আধুনিক সুযোগ-সুবিধার সাথে দ্রুততম সময়ে দুবাই পৌঁছে যাওয়া যায়। কাজেই অন্যান্য এয়ারলাইন্স থেকে এটি কিছুটা এগিয়ে থাকে সাশ্রয়ে ও আরামে ভ্রমণের ক্ষেত্রে। দুবাই যাত্রার জন্য আপনার প্রিয় এয়ারলাইন্স কোনটি কমেন্টে জানাতে পারেন আমাদের।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *