থ্রেডস পোস্ট থেকে টাকা আয়ের সুযোগ দিচ্ছে মেটা (বোনাস প্রোগ্রাম)

সম্প্রতি ১৫০ মিলিয়ন মাসিক ব্যবহারকারীর মাইলফলক অতিক্রম করেছে মেটা’র সোশ্যাল মিডিয়া অ্যাপ, থ্রেডস। কারো কারো মতে আপাতদৃষ্টিতে অ্যাপটির ভবিষ্যৎ নেই মনে করা হলেও এর গ্রোথ থেমে নেই, বরং বেড়েই চলেছে। 

থ্রেডস এর এই ক্রমবর্ধমান সাফল্যের ধারা অব্যহত রাখতে লিমিটেড টাইম বোনাস প্রোগ্রাম নিয়ে এসেছে মেটা। মার্চ এর দিকে শুরু হওয়া এই ইনভাইট-অনলি প্রোগ্রাম সম্পর্কে ইতিমধ্যে একাধিক মিডিয়া নিউজ করেছে।

থ্রেডস এর বোনাস প্রোগ্রামে যুক্ত হওয়ার চাবি আপাতত ব্যবহারকারীদের হাতে থাকছেনা, কেননা মেটা নিজ থেকেই ঠিক করছে কারা এই প্রোগ্রামের আওতায় পড়বে। আপাতত শুধুমাত্র যুক্তরাষ্ট্রে প্রোগ্রামটি রয়েছে। জানা গেছে প্রাথমিক বোনাস প্রোগ্রাম সফল হলে অন্যান্য জায়গাগুলোতেও সেটি চালু করা হবে। 

মেটা তাদের সাপোর্ট পেজে জানিয়েছে ইনভাইটের ক্রিয়েটরদের অবশ্যই পাবলিক থ্রেডস প্রোফাইল থাকতে হবে। এর পাশাপাশি ইন্সটাগ্রামে ক্রিয়েটরদের প্রদান করা ইনসেনটিভ ও বোনাস সম্পর্কিত শর্ত ও নিয়মগুলোও অনুসরণ করা বাধ্যতামূলক। মেটা আরো জানিয়েছে থ্রেডস পোস্টের পারফরম্যান্স অর্থাৎ কোনো পোস্ট কতবার দেখা হয়েছে এই বিষয়ের উপরে ভিত্তি করে ক্রিয়েটরদের বোনাস প্রদান করতে চায় প্ল্যাটফর্মটি।

উল্লেখিত বিষয়গুলো ছাড়াও কি ধরনের পোস্ট বোনাস প্রোগ্রামের জন্য এলিজেবল হবে সে সম্পর্কেও জানানো হয়েছে। প্রথমত, কোনো পোস্টে কমপক্ষে ২,৫০০ ভিউস থাকতে হবে তবেই এটি থেকে বোনাস পাওয়া যাবে। এছাড়াও কপিরাইটেড ম্যাটেরিয়াল, কোনো টেক্সট ছাড়া পোস্ট, কিংবা বুস্টেড ভিউস এর ক্ষেত্রে বোনাস প্রদান করা হবেনা। 

money

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

মেটা আরো জানিয়েছে পোস্ট করা কনটেন্টে অন্যান্য প্লাটফর্ম এর ওয়াটারমার্ক থাকা যাবেনা। আবার ব্র্যান্ড পার্টনারশিপ পোস্টের ক্ষেত্রেও বোনাস প্রদান করা হবেনা।

ক্রিয়েটরগণ তাদের আয় চেক করতে পারবেন প্রফেশনাল ড্যাশবোর্ড থেকে, তবে টাকা তোলার ক্ষেত্রে অবশ্যই মিনিমাম একটা এমাউন্ট আয় করতে হবে। কোনো ক্রিয়েটর যদি মিনিমাম সেই এমাউন্ট আয় না করে থাকে, তবে সেক্ষেত্রে বোনাস পেআউট পাবেন না উক্ত ক্রিয়েটর। এরকম হলে উক্ত ক্রিয়েটর তার বোনাস তো পাচ্ছেন না, তবে ভবিষ্যতে অবশ্যই তাকে অন্যান্য বোনাস প্রোগ্রামে অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে বলা জানা যাচ্ছে। 

এই নতুন প্রোগ্রাম এর বদৌলতে থ্রেডসে ভালো ফলোয়ার আছে এমন ইন্সটাগ্রাম ব্যবহারকারীগণ ইন্সটার চেয়ে থ্রেডসে পোস্টে অধিক আগ্রহী হবে। ইতিমধ্যে ইন্সটাগ্রাম অ্যাপের মধ্যেই থ্রেডস পোস্ট দেখা যায়। 

নতুন উক্ত বোনাস প্রোগ্রামের কল্যাণে ক্রিয়েটরগণ নতুন প্ল্যাটফর্মে নিজেদের অডিয়েন্স তৈরীর চেষ্টা করতেত পারবেন। তবে বলে রাখা ভালো এই প্রোগ্রাম কিন্তু সাময়িক সময়ের জন্য। ক্রিয়েটরগণ যাতে থ্রেডসে আয় করতে পারেন এর জন্য কোনো দীর্ঘ-মেয়াদী পরিকল্পনা এখনো জানায়নি মেটা। তবে আশা করা যায় ভবিষ্যতে ফেসবুকের মতই নিয়মিত মনিটাইজেশন প্রোগ্রাম আসবে থ্রেডসে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *