টুইটারের সাথে পাল্লা দিতে এলো মেটার নতুন থ্রেডস অ্যাপ

ইনস্টাগ্রামের থ্রেডস অ্যাপ একটি টেক্সট ভিত্তিক সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম যা টুইটারের প্রতিযোগী হিসেবে নিজের আত্মপ্রকাশ ঘটিয়েছে। এটি বর্তমানে ১০০ এর বেশি দেশে উপলব্ধ রয়েছে। 

এই অ্যাপটি রিলিজ হওয়ার একদিন পূর্বেই ইনস্টাগ্রাম একাউন্ট থেকে ব্যবহারকারীরা সরাসরি সাইনআপ করতে সক্ষম হয়েছেন। এর মানে হলো এটি বিশ্বব্যাপী চালু হবার পরে দুই বিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারীরা তাদের একাউন্টগুলো থ্রেডস অ্যাপে ইম্পোর্ট করতে পারবে।

থ্রেডস অ্যাপের একজন মুখপাত্র জানান অ্যাপটি চালু হবার সাত ঘন্টা এর মধ্যেই ১০ মিলিয়নেরও বেশি সাইন আপ সম্পন্ন হয়েছে। এদের মধ্যে বড় বড় সেলিব্রেটি যেমন জেনিফার লোপেজ, শাকিরা, গর্ডন র‍্যামসে, টম ব্রাডি ও কোল্ড প্লে সহ আরো অনেকে সাইন আপ সম্পন্ন করেছেন। 

মেটা সিইও মার্ক জাকারবার্গ তাদের এই নতুন প্লাটফর্মে একটি পোস্ট দিয়ে জানিয়েছেন যে তিনি থ্রেডস এ ব্যবহারকারীর সংখ্যা এক বিলিয়নেরও বেশি আশা করেন। এছাড়া তিনি এক দশকেরও বেশি সময়ের মধ্যে টুইটারে তার প্রথম পোস্ট হিসেবে একটি জনপ্রিয় স্পাইডারম্যান মিম শেয়ার করেছেন। যেটি টুইটারের সাথে থ্রেডস এর মিলের সামঞ্জস্যতাকে মিমের মাধ্যমে প্রকাশ করে।

অ্যাপটি স্বতন্ত্র ফটো এবং ভিডিও যোগ করার ক্ষমতা সহ একটি পোস্টে ৫০০ অক্ষরের মধ্যে সীমাবদ্ধ সংক্ষিপ্ত আকারের পাঠের স্ক্রলযোগ্য ফিড হিসেবে খোলা হয়েছে। এই অ্যাপটিতে ব্যবহারকারীদের ফলো করা একাউন্টগুলির পোস্ট এবং এই অ্যাপ এর নিজস্ব অ্যালগোরিদম এর মাধ্যমে কিছু পোস্ট সুপারিশ করা হবে। ব্যবহারকারীরা পোস্টে, লাইক কমেন্ট এবং শেয়ার করতে পারবেন সাথে সেগুলো তাদের ইন্সটাগ্রাম স্টোরি বা ফিডে রাখতে পারবেন। ইনস্টাগ্রাম থ্রেডস অ্যাপ এর বেশিরভাগ ফিচারই টুইটারের অনুরূপ এবং এর ইউজার ইন্টারফেস ইনস্টাগ্রাম এর সাথে মিল রেখে করা হয়েছে। যেখানে হার্ট, কমেন্ট ও শেয়ার তিনটি আইকনই একই ভাবে স্থাপন করা হয়েছে।

threads app

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এই অ্যাপে একবার লগইন করা হলে নতুন ব্যবহারকারী যাদের ইন্সটাগ্রাম একাউন্ট আছে তাদের একই ব্যবহারকারীর নাম রাখতে বলা হয়। কিন্তু তাদের নিজেদের বায়ো তারা ইচ্ছা করলে আলাদা ভাবে লিখতে পারে। ভেরিফাইড ইনস্টাগ্রাম ব্যবহারকারী তাদের চেক মার্ক থ্রেডস অ্যাপেও ব্যবহার করতে পারবেন। পরবর্তীতে ব্যবহারকারীরা তাদের ইন্সটাগ্রাম এ ফলো করা সকল অ্যাকাউন্ট একই সাথে থ্রেডস অ্যাপ এ ফলো করতে পারবেন। এদের মধ্যে যদি কেউ থ্রেড অ্যাপ চালু করে নাও থাকেন তারপরেও তাদের অ্যাকাউন্ট আগে থেকেই ফলো হয়ে যাবে। এছাড়া ব্যবহারকারীরা ইতিমধ্যে ইনস্টাগ্রাম এ ব্লক করা একাউন্টগুলিকেও স্বয়ংক্রিয়ভাবে ব্লক করতে পারবে। থ্রেডস অ্যাপ ডাউনলোড করতে পারেন অফিসিয়াল লিংক থেকে

সম্প্রতি টুইটার অ্যাপে ব্যবহারকারীদের টুইট দেখার লিমিটের উপরে জোরারোপ করা হয়। যেখানে ভেরিফাইড অ্যাকাউন্ট সহ সকল টুইটার ব্যবহারকারীদের প্রতি দিনে টুইট দেখার জন্য একটি নির্দিষ্ট সীমা বেঁধে দেওয়া হয়। এর ফলে টুইটার ব্যবহারকারীদের মধ্যে একটি বিরূপ মনোভাবের সৃষ্টি হয়। এমন উপযোগী একটি সময়ে ইনস্টাগ্রাম তাদের নতুন এই অ্যাপটি লঞ্চ করার মাধ্যমে সরাসরি টুইটারের সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। ইনস্টাগ্রামের থ্রেড অ্যাপ সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *