হোয়াটসঅ্যাপে আসছে স্ক্রিন শেয়ারিং সুবিধা

হোয়াটসঅ্যাপে প্রায়সই নতুন ফিচার যুক্ত হয়েই চলেছে। মেসেজ এডিট করার ফিচারের পর এবার হোয়াটসঅ্যাপে আসতে যাচ্ছে আরেকটি নতুন ফিচার। অবশেষে ভিডিও কলিং এর সময় স্ক্রিন শেয়ার করার ফিচার আসতে যাচ্ছে হোয়াটসঅ্যাপে।

WABetaInfo এর তথ্যমতে হোয়াটসঅ্যাপে স্ক্রিন শেয়ারিং ফিচারের পাশাপাশি আসতে যাচ্ছে নতুন বোটম ন্যাভিগেশন বারে ট্যাব এর জন্য নতুন প্লেসমেন্ট। ইতিমধ্যে কিছু বিটা টেস্টার এই ফিচার পেয়ে গেছেন যা আসছে সময়ে সকল ব্যবহারকারীর কাছে পৌঁছে যাবে।

এর আগে ভয়েস ও ভিডিও কলে নতুন ফিচার আনা হয় হোয়াটসঅ্যাপে। এছাড়া অ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সনে মিসড কল এর কালার চেঞ্জ করা হয়। কল কন্ট্রোল ভিউতে থাকা নতুন আইকনে ক্লিক করলে এখন থেকে স্ক্রিন শেয়ার করা যাবে। ফেসবুক, ইন্সটাগ্রামসহ ইতিমধ্যে অনেক মেসেজিং অ্যাপেই এই ফিচারটি রয়েছে।

ব্যবহারকারীগণ তাদের স্ক্রিন শেয়ারিং কন্ট্রোলের উপর পূর্ণ নিয়ন্ত্রণ পাবেন। যেকোনো সময় নিজেদের স্ক্রিন শেয়ার বা শেয়ার করা বন্ধ করতে পারবেন ব্যবহারকারীগণ। অর্থাৎ ব্যবহারকারীগণ নিজের ইচ্ছামত স্ক্রিন শেয়ার করতে পারবেন। এর ফলে কাজ কিংবা ব্যক্তিগত দরকারে আপনার ডিভাইসের স্ক্রিনে থাকা বিষয়বস্তু কলের অন্য প্রান্তের ব্যক্তিদের সহজেই দেখাতে পারবেন।

এর পাশাপাশি ন্যাভিগেশন বারে ব্যবহারকারীগণ পরিবর্তন দেখতে পাবেন, যাতে ট্যাব নতুন উপায়ে সাজানো থাকবে। এই পরিবর্তন এর ফলে ন্যাভিগেশন বারে এই অর্ডারে ট্যাবসমুহ দেখা যাবে:  Chats, Calls, Communities, and Status। আশা করা যায় কয়েক সপ্তাহের মধ্যে ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ একাউন্টে চলে আসবে উল্লেখকৃত ফিচারগুলো।

WhatsApp video call screen share

কেমন লাগল ফিচারটি?

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *