হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ এডিট করুন সহজেই

অবশেষে নিজেদের অ্যাপের জন্য সবচেয়ে কাংখিত ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ। কথা বলছি হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার মেসেজ এডিটিং নিয়ে। চলুন জেনে নেওয়া যাক জনপ্রিয় মেসেজিং অ্যাপটিতে আসা নতুন ফিচার সম্পর্কে বিস্তারিত।

মেটা সিইও মার্ক জাকারবার্গ সম্প্রতি এক ফেসবুক পোস্টে জানান যে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে সেগুলো এডিট করা যাবে। কোনো মেসেজ এডিট করতে চাইলে তা প্রেস করে ধরে রাখতে হবে, এরপর এডিট অপশন ব্যবহার করে মেসেজ এডিট করা যাবে৷

এক্ষেত্রে এডিট করা মেসেজের পাশে edted ট্যাগ দেখা যাবে। তবে মেসেজ এডিট এর কোনো হিস্টোরি দেখানক হবেনা। অর্থাৎ এডিটের আগে কি মেসেজ দেওয়া হয়েছিলো তা অন্য প্রান্তের ব্যবহারকারীগণ দেখতে পাবেন না।

“আমরা বেশ আনন্দের সাথে জানাচ্ছি এখন থেকে নিজেদের চ্যাটে আরো বেশি নিয়ন্ত্রণ পাবেন আপনারা, যেমন: লেখা ভুল হলে তা সঠিক করা কিংবা বাড়তি কথা যোগ করা। মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে মেসেজে ট্যাপ ও হোল্ড করে রাখলে মেন্যু হতে “Edit” করা যাবে,” এক ব্লগ পোস্টে জানায় মেটা।

এর আগে কোনো মেসেজ ভুল হলে তা একেবারে ডিলিট করতে হতো কিংবা মেসেজ শুদ্ধ করে আবার পাঠাতে হতো। গতবছর মেসেজ ডিলেট করার সময় লিমিট ৪৮ ঘন্টা থেকে ৬০ ঘন্টা করা হয়। টেলিগ্রাম ও সিগনাল এর মত হোয়াটসঅ্যাপ এর প্রতিযোগি অ্যাপগুলোতে মেসেজ এডিট করার অপশন রয়েছে।

whatsapp edit message feature

আইওএস ১৬ এর হাত ধরে আইমেসেজ দ্বারা পাঠানো মেসেজ এডিট বা আনসেন্ড করার সুবিধা যোগ হয়েছে। পেইড ব্যবহারকারীদের জন্য এডিট অপশন নিয়ে আসে টুইটার। তবে টেলিগ্রাম এর ৪৮ ঘন্টার মধ্যে এডিট এর টাইম লিমিট এর মত এটি অসাধারণ না হলেও যথাযথ কাজে লাগবে।

আমাদের সবারই মেসেজে ভুল হল থাকে। লেখা ভুল করা কিংবা পুরো মেসেজ লিখার আগেই সেন্ড হওয়ার মত ঘটনা প্রায়সই ঘটে থাকে। এই ধরনের ঘটনা থেকে মুক্তি দিতে পারে হোয়াটসঅ্যাপ এর এই নতুন এডিট মেসেজ ফিচার।

মেটা জানিয়েছে ইতিমধ্যে সকল ব্যবহারকারীর জন্য নতুন এই ফিচারটি রোল আউট করা হচ্ছে, আসছে সপ্তাহগুলোতে সকল হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ফিচারটি তাদের অ্যাপে পেয়ে যাবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *