একাধিক ফোনে একই হোয়াটসঅ্যাপ একাউন্টে লগিন করার সুবিধা

একাধিক ফোনে একই হোয়াটসঅ্যাপ একাউন্টে লগিন করার সুবিধা

একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী হিসেবে যদি আপনি একটির অধিক ফোন ব্যবহার করে থাকেন, তাহলে একই একাউন্ট একাধিক ফোনে ব্যবহার করা যায়না বলে নিশ্চয় বেশ বিরক্তি বোধ করে থাকবেন।

তবে এই সমস্যা বেশ দ্রুত নিরসন হতে যাচ্ছে। WABetaInfo এর তথ্যমতে হোয়াটসঅ্যাপ “companion mode” নামে একটি ফিচার বেটা (Beta) ইউজারদের মাঝে পরীক্ষা চালাচ্ছে যা দ্বারা একই হোয়াটসঅ্যাপ একাউন্ট একই সাথে চারটি ডিভাইসে ব্যবহার করা যাবে।

এই ফিচার শুধুমাত্র হোয়াটসঅ্যাপ এর বিটা ভার্সন ২.২২.২৪.১৮ এ রয়েছে ও অল্পকিছু ব্যবহারকারী এই ফিচার পেয়েছেন। এই ফিচার সেটাপ করা বেশ সহজ। নতুন ফোনে হোয়াটসঅ্যাপ ইন্সটল করার সময় থ্রি-ডট মেন্যুতে একটি অপশন আসবে যা দ্বারা কিউআর কোড স্ক্যান করে অন্য ডিভাইসের একাউন্ট অ্যাড করা যাবে।

কম্পেনিয়ন মোড এর আগেও হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে পরীক্ষা চালানো হয়, তবে তখন এটি শুধুমাত্র ট্যাবলেটে ব্যবহার করা যেতো। বর্তমানে এই ফিচার দ্বারা একাধিক ফোনে ফিচারটি অ্যাকসেস করা যাবে। অন্যদিকে হোয়াটসঅ্যাপ এর ডেস্কটপ ভার্সনে এই ফিচারটি রয়েছে বেশ আগে থেকেই, যেখানে ফোনের অ্যাপের মাধ্যমে বেশ সহজে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ একাউন্ট লিংক করা যায়।

একাধিক ডিভাইসে একই হোয়াটসঅ্যাপ একাউন্ট লিংক থাকার বেশ কিছু সুবিধা রয়েছে। যেমনঃ সকল মেসেজ ও ফাইল সব ডিভাইসে একই থাকছে যার ফলে কোন ডিভাইস ব্যবহার করা হচ্ছে তা নিয়ে সমস্যা হবেনা। বিশেষ করে যাদের একাধিক ফোন রয়েছে বা প্রায়সই ফোন পরিবর্তনের অভ্যাস রয়েছে, তাদের জন্য এই ফিচার বেশ অসাধারণ হতে পারে।

কম্পেনিয়ন মোড বর্তমানে লিমিটেড বিটা প্রোগ্রামে পরীক্ষাধীন রয়েছে। বিটা টেস্টারগণ গুগল প্লে স্টোর থেকে লেটেস্ট আপডেট ডাউনলোড করে এই ফিচার পরীক্ষা করে দেখতে পারবেন। পরীক্ষা সম্পন্ন হলে এই ফিচার সকল ডিভাইসের জন্য চলে আসবে বলে আশা করা যায়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,617 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.