বাংলাদেশের করোনা পরিস্থিতি নিয়ে সর্বশেষ তথ্য জানাচ্ছে করোনামিটার বিডি

বাংলাদেশের করোনা পরিস্থিতি নিয়ে লোকজনের মনে কৌতূহল এবং উৎকণ্ঠা দিন দিন বেড়েই যাচ্ছে। সচেতন নাগরিকগণ সর্বশেষ পরিস্থিতির খোঁজখবর রাখছেন। এ ব্যাপারে অন্যতম গুরুত্বপূর্ণ তথ্য হল প্রতিদিন কী পরিমাণ মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন এবং কতজন সুস্থ হয়ে উঠছেন। সেইসাথে গত ২৪ ঘন্টায় কতজন করোনার শিকার হয়ে প্রাণ হারালেন সেটাও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি তথ্য।

প্রতিদিন সরকারি সংস্থা আইইডিসিআর এই তথ্যগুলো জানাচ্ছে। যেখান থেকে ডেটা নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যম এবং ওয়েবসাইটে বাংলাদেশের সর্বশেষ করোনা পরিস্থিতি তথ্য প্রকাশ করা হচ্ছে। এমন একটি সাইট হল করোনামিটার বিডি (www.coronameterbd.com)। এই ওয়েবসাইটটি ভিজিট করলে আপনি বাংলাদেশের বর্তমান করোনা পরিস্থিতি সম্পর্কে পরিষ্কার ধারণা লাভ করতে পারবেন।

করোনামিটার বিডি ভিজিট করলে প্রথমেই দেখতে পাবেন গত ২৪ ঘন্টায় কতজন আক্রান্ত হলেন, কতজন সুস্থ হলেন, কতজন প্রাণ হারালেন এবং কতটি টেস্ট করা হয়েছে, সেই পরিসংখ্যান।

এছাড়া করোনা সংক্রান্ত সাহায্যের জন্য সরকারি হেল্পলাইন নম্বরগুলোও দেয়া আছে এই সাইটে।

করোনামিটার বিডির অন্যতম আকর্ষণ হচ্ছে এর ইন্টার‍্যাক্টিভ ম্যাপ। এই ম্যাপে বাংলাদেশের বিভিন্ন এলাকা ভিত্তিক পরিসংখ্যান দেয়া আছে। আপনি ম্যাপের বিভিন্ন অংশে ট্যাপ করলে অথবা ক্লিক করলে সংশ্লিষ্ট এলাকার করোনা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত তথ্য সাইটে দেখতে পাবেন। জেলা এবং বিভাগ ভিত্তিক ফিল্টারও রয়েছে এই ম্যাপে।

আরও রয়েছে পাই চার্ট, বার ডায়াগ্রাম, এবং হিস্টোরিক্যাল ডাটা। ৬টি আলাদা চার্টের মধ্যে সাইটটিতে থাকছে করোনা পরিস্থিতির বিস্তারিত তথ্য-উপাত্ত।

করোনামিটার বিডি সাইটটি তৈরি করেছেন মাজহারুল ইসলাম নাঈম যিনি বর্তমানে জার্মানির একটি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সাইন্স নিয়ে স্নাতকোত্তরে পড়াশোনা করছেন।

আপনি কি করোনামিটার বিডি ভিজিট করেছেন? কেমন লাগলো সাইটটি? আমাদেরকে কমেন্টে জানাতে ভুলবেন না!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,779 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.