স্যামসাং গ্যালাক্সি A04s – সাধ্যের মধ্যে ৫০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

বৈশ্বিক মুদ্রাস্ফীতির কারণে বর্তমান স্মার্টফোন বাজারের অবস্থা কারো অজানা নয়। বর্তমানে বাজেটের মধ্যে কাঙ্ক্ষিত ফোন কিনতে বেশ বেগ পোহাতে হচ্ছে গ্রাহকদের। বিশেষ করে ১৫ থেকে ২০হাজার টাকার মধ্যে বাজেটে পূর্বে অনেক ফোন পাওয়া গেলেও বর্তমানে এই বাজেটের ফোনগুলোর অবস্থা তেমন সুবিধার নয়। এমন এক সময়ে স্যামসাং নিয়ে এলো স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটি যা অনেকের পছন্দ হতে পারে। বাজেটের মধ্যে ৫০মেগাপিক্সেল ক্যামেরা ও ৯০হার্জ ডিসপ্লে অফার করছে এই ফোন যা বর্তমান বাজার বিবেচনায় বেশ অসাধারণ। চলুন জেনে নেওয়া যাক কি কি থাকছে এই স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটিতে।

ডিজাইন ও ডিসপ্লে

এ০৩এস এর চেয়ে আপডেটেড ডিজাইন চোখে পড়বে স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটিতে। স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের দামি মডেলগুলোর সাথে এ০৪এস এর ডিজাইন অনেকটা মিলে যায়। ফোনের ব্যাকে থাকা ট্রিপল ক্যামেরা সেটাপ দেখতে স্যামসাং গ্যালাক্সি এ৩২ এর মত অনেকটা। ইউনিবডি ডিজাইনের এই ফোনে পলিকার্বনেট ব্যাক প্যানেল রয়েছে, যাতে টেক্সচার ফিনিশ দেওয়া হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটির পাওয়ার বাটনে স্থান পেয়েছে ফোনটির ফিংগারপ্রিন্ট সেন্সর। রয়েছে ডেডিকেটেড এসডি কার্ড স্লট যা দ্বারা সুবিধামত স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে। ফোনের বোটমে রয়েছে হেডফোন জ্যাক, টাইপ-সি পোর্ট ও একটি স্পিকার।

এ০৪এস ফোনটিতে ৬.৫ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রেজ্যুলেশন ৭২০পি হলেও এখানে পেয়ে যাচ্ছেন ৯০হার্জ রিফ্রেশ রেট যা এই দামে বেশ অনন্য। এখানে ১০৮০পি প্যানেল ব্যবহারের পরিবর্তে স্যামসাং ৯০হার্জ রিফ্রেশ রেট যোগ করেছে যা ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে অনেকটা স্মুথ করবে।

পারফরম্যান্স

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটিতে স্যামসাং এর নিজস্ব এক্সিনোস ৮৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৬৪জিবি ও ১২৮জিবি স্টোরেজ এর দুইটি ভ্যারিয়েন্টে পেয়ে যাবেন ফোনটি, যার উভয় মডেলে ৪জিবি র‍্যাম রয়েছে। এছাড়া এসডি কার্ড ব্যবহার করে এখানে ১টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে।

এক্সিনোস ৮৫০ আহামরি শক্তিশালী কোনো প্রসেসর নয়। তবে অনেক বেশি ভারি গেম যারা খেলেন না, তাদের জন্য এই ফোন যথাযথ। কাগজে কলমে হিসাব করলে এই প্রসেসর স্ন্যাপড্রাগন ৬৮০ এর কাছাকাছি পারফরম্যান্স প্রদানে সক্ষম।  তবে এখানে কম পাওয়ারের কোনো মিডিয়াটেক প্রসেসর ব্যবহার না করায় স্যামসাংকে বাহবা দিতেই হয়।

ক্যামেরা

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটিতে ট্রিপল ক্যামেরা সেটাপ পেয়ে যাচ্ছেন ফোনের ব্যাকে। ৫০মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি এখানে ২মেগাপিক্সেল ডেপথ সেন্সর ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা পেয়ে যাচ্ছেন। ফোনের ফ্রন্টে ৫মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা রয়েছে।

ফোনটি থেকে প্রাপ্ত ছবিগুলো দাম বিবেচনায় যথাযথ বলা চলে। এই ফোন দ্বারা ভিডিও রেকর্ড করা যাবে ১০৮০পি ৩০এফপিএস পর্যন্ত। যদিওবা এখানে কোনো স্ট্যাবিলাইজেশন ফিচার থাকছেনা, কিন্তু বাজেট ফোন হিসেবে এই ফোনের ক্যামেরা পারফরম্যান্স চলনসই বলা চলে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Samsung galaxy a04s - an awesome budget smartphone
👉 পুরাতন আইফোন ৪০ লাখ টাকায় বিক্রি!

ব্যাটারি

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে৷ যেকোনো ব্যবহারকারীর সারাদিন ব্যবহারের জন্য এই ফোনের ব্যাটারি যথেষ্ট। তবে ফোনের বক্সে থাকা ১৫ওয়াট চার্জার দ্বারা এই বিশাল ব্যাটারি চার্জ করতে বেশ অনেকক্ষণ সময় লাগবে।

সফটওয়্যার

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটিতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ কোর এর দেখা মিলবে। স্যামসাং এর ওয়ান ইউআই এর কল্যাণে একটি বাজেট ফোন হওয়ার স্বত্বেও এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ এর ফিচারগুলো পাওয়া যাবে যা বেশ অসাধারণ। স্যামসাং ও মাইক্রোসফট এর প্রি-ইন্সটলড অনেক অ্যাপ পেয়ে যবেন ফোনটিতে যা প্রয়োজন না হলে আনইন্সটল করে স্টোরেজ খালি করার অপশন রয়েছে।

দাম

স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটি কিনতে পাওয়া যবে ব্ল্যক, হোয়াইট, গ্রিন, কপার, ইত্যাদি কালারে। এছাড়া ইতিমধ্যে আমরা জেনেছি ফোনটি দুইটি ভ্যারিয়েন্টে পাওয়া যবে।

৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ এর স্যামসাং গ্যালাক্সি এ০৪এস পাওয়া যাবে ১৭,৯৯৯টাকায়। অন্যদিকে ১২৮জিবি স্টোরেজ এর স্যামসাং গ্যালাক্সি এ০৪এস এর দাম বর্তমানে ১৮,৪৯৯টাকা।

আরো পড়ুনঃ

পূর্বের স্মার্টফোন মার্কেট এর কথা বিবেচনা করলে স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটি কেনার পক্ষে কোনো যুক্তি ছিলোনা। কিন্তু বর্তমানে মুদ্রাস্ফীতির কারণে এই স্মার্টফোন বাজারের চলতি অবস্থার কারণে এই ফোনটি একই দামের অন্যান্য ফোন থেকে অনেকটা উত্তম। স্যামসাং গ্যালাক্সি এ০৪এস ফোনটি আপনার কাছে কেমন লেগেছে ফোনটি সম্পর্কে আপনার মতামত সবার সাথে শেয়ার করুন কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ স্মার্টফোন বেশি গরম হওয়া থেকে মুক্তির উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,618 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.